সাপ্তাহিক ব্যবধানে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বিনিয়োগকারীদের আগ্রহ না থাকায় দর হারানোর তালিকায় শীর্ষ স্থানটি দখল করেছে ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড  ডিস্ট্রিবিউশন কোম্পানি। বিনিয়োগকারীরা কোম্পানিটির শেয়ার কিনতে আগ্রহী না হওয়ায় সপ্তাহজুড়েই দাম কমে। এতে কোম্পানিটির শেয়ার দামে বড় ধরনের পতন হয়। সপ্তাহজুড়ে কোম্পানিটির ৩৬ কোটি ৩৬ লাখ ৬৫ হাজার টাকার শেয়ার লেনদেন হয়। আর প্রতি কার্যদিবসে গড় লেনদেন হয়েছে ৭ কোটি ২৭ লাখ ৩৩ হাজার টাকা।

তাদের শেয়ারের দাম কমেছে ১২ দশমিক ৭০ শতাংশ। টাকার অঙ্কে শেয়ারপ্রতি দাম কমেছে ৩৮ টাকা ৪০ পয়সা। সপ্তাহের শেষ কার্যদিবস শেষে কোম্পানিটির শেয়ার দাম দাঁড়িয়েছে ২৬৩ টাকা ৯০ পয়সায়, যা তার আগের সপ্তাহ শেষে ছিল ৩০২ টাকা ৩০ পয়সা।

বিদ্যুৎখাতের কোম্পানি ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানির পরেই গত সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় ছিল আইএফআইসি ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড। সপ্তাহজুড়ে তাদের দাম কমেছে ১২ দশমিক ৫০ শতাংশ। এরপরেই রয়েছে প্রভাতী ইন্স্যুরেন্স। সপ্তাহজুড়ে এই কোম্পানিটির শেয়ার দাম কমেছে ১১ দশমিক ২৫ শতাংশ।

এছাড়া গত সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর শীর্ষ ১০ প্রতিষ্ঠানের তালিকায় থাকা- এসইএমএল আইবিবিএল শরিয়াহ্ ফান্ডের ৯ দশমিক ৮৪ শতাংশ, আইসিবি এএমসিএল সেকেন্ড মিউচ্যুয়াল ফান্ডের ৯ দশমিক ২৮ শতাংশ, এসিআই লিমিডেটের ৮ দশমিক ৯৫ শতাংশ, তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্সের ৮ দশমিক ৭৮ শতাংশ, শ্যামপুর সুগার মিলের ৮ দশমিক ৭৩ শতাংশ, পপুলার লাইফ ফার্স্ট মিউচ্যুয়ার ফান্ডের ৮ দশমিক ৪৭ শতাংশ এবং আইসিবি এএমসিএল ফার্স্ট অগ্রণী ব্যাংক মিউচ্যুয়াল ফান্ডের ৮ দশমিক ৪৩ শতাংশ দাম কমেছে।