বিজনেস জার্নাল প্রতিবেদকঃ জীবন বিমা খাতে ব্যবসার জন্য নিবন্ধনের অনুমোদন পেল এনআরবি ইসলামিক লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড। আজ বৃহস্পতিবার (৬ মে) প্রতিষ্ঠানটির চেয়ারম্যান কিবরিয়া গোলাম মোহাম্মাদ, ভাইস-প্রেসিডেন্ট মাহফুজুর রহমান ও ব্যবস্থাপনা পরিচালক শাহ জামাল হাওলাদারের হাতে লাইসেন্স তুলে দেন বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) চেয়ারম্যান ড. মোশাররফ হোসেন ।

১২ জন উদ্যোক্তা মিলে গঠন করেছেন এনআরবি ইসলামিক লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড। ১২ জনের মধ্যে চেয়ারম্যান কিবরিয়া গোলাম মুহাম্মাদ ইতালি আওয়ামী লীগের সাবেক সভাপতি এবং ভাইস-প্রেসিডেন্ট মাহফুজুর রহমান বাংলাদেশ ব্যাংকের সাবেক নির্বাহী পরিচালক।

এ নিয়ে দেশের জীবন বিমা খাতে মোট ৩৪টি কোম্পানি ব্যবসা করার অনুমোদন পেল। এর আগে গত বছর সেনাবাহিনীর জন্য আস্থা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির অনুমোদন দেওয়া হয়। এক বছরের ব্যবধানে আরও একটি জীবন বিমা কোম্পানি লাইসেন্স পেল।
ন্যূনতম ৩০ কোটি টাকার পেইড আপের এই জীবন বিমা কোম্পানির উদ্যোক্তা-পরিচালকদের ৬০ শতাংশ অর্থাৎ ১৮ কোটি টাকা পেইড আপ ক্যাপিটাল রয়েছে।

প্রতিষ্ঠানটির প্রধান শাখা বাংলা মোটরের কাজী নজরুল ইসলাম অ্যাভিনিউর নাভানা জহুরা স্কয়ারে (৮ম তলা) স্যুট নম্বর ৭০১ এ অবস্থিত। কোম্পানিটিকে বিমা আইন, ২০১০ এর ধারা ৮ ও ৯ এর বিধান মোতাবেক ব্যবসা পরিচালনার নিমিত্তে নিবন্ধন সনদ দিয়েছে আইডিআরএ।

ঢাকা/এসএ