বিজনেস জার্নাল প্রতিবেদক: উন্নয়নের জন্য বর্তমান সরকার দেশ-বিদেশে বেশ প্রশংসা কুড়িয়েছে। কিন্তু করোনার এই সময়ে উন্নয়ন প্রকল্প অনুমোদনে পিছিয়ে পড়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)। করোনার দ্বিতীয় ঢেউয়ের কারণে গত দেড় মাস ধরে একনেক সভা বন্ধ রয়েছে। দেড় মাস পর মঙ্গলবার (৪ মে) একনেক সভা অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রীর সিনিয়র তথ্য কর্মকর্তা মো. শাহেদুর রহমান।

সংশ্লিষ্ট কর্মকর্তারা বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মাধ্যমে বর্তমান সরকার ক্ষমতায় আসার পর থেকে প্রায় প্রত্যেক সপ্তাহেই একনেক সভা অনুষ্ঠিত হয়েছে। ২০২০ সালে করোনা সংক্রমণ শুরু হলে তখনও অনিয়মিতভাবে একনেক সভা অনুষ্ঠিত হয়েছে। সংক্রমণ কমলে ফের নিয়মিতভাবে একনেক চলেছে। কিন্তু ২০২১ সালের শুরু থেকেই একনেক সভা কম অনুষ্ঠিত হচ্ছে।

মো. শাহেদুর রহমান জানান, মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় একনেক সভা অনুষ্ঠিত হবে। ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণভবন থেকে বৈঠকে সভাপতিত্ব করবেন প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপারসন শেখ হাসিনা। অন্যদিকে সংশ্লিষ্ট মন্ত্রী ও সচিবরা শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে উপস্থিত থেকে যুক্ত থাকবেন। একনেক সভা শেষে বেলা ২টায় ভার্চুয়ালি সংবাদ সম্মেলন করবেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

তিনি বলেন, একনেক সভায় মোট ১০টি প্রকল্প অনুমোদনের জন্য উপস্থাপন করা হবে। মঙ্গলবার সংবাদ সম্মেলনের আগে জুম আইডি ও পাসওয়ার্ড জানিয়ে দেওয়া হবে। সাংবাদিকদের একনেক পরবর্তী সংবাদ সম্মেলনে অংশগ্রহণের আহ্বান জানান তিনি।

ঢাকা/এসএ

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here