সপ্তাহের শেষ কর্মদিবস বৃহস্পতিবারও ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। আজ ডিএসইতে টাকার অংকে লেনদেনও কমেছে বড় ব্যবধানে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) একই চিত্রে লেনদেন শেষ হয়েছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বৃহস্পতিবার ডিএসইতে টাকার পরিমাণে ৬৯৪ কোটি ১৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এদিন ডিএসইতে আগের দিন থেকে ১৬৯ কোটি ৭৩ লাখ টাকা কম লেনদেন হয়েছে। গতকাল লেনদেন হয়েছিল ৮৬৩ কোটি ৮৬ লাখ টাকার।

এদিন ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ২৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৪৭৫ পয়েন্টে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই৩০ সূচক ১৪ পয়েন্ট কমেছে এবং ডিএসইএস বা শরীয়াহ সূচক ৮ পয়েন্ট কমেছে।

বৃহস্পতিবার ডিএসইতে মোট ৩৪৬টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৭৬টির, দর কমেছে ১৪৪টির এবং দর অপরিবর্তিত রয়েছে ১২৬টি কোম্পানির।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই কমেছে ১০৫ পয়েন্ট। সূচকটি ১৫ হাজার ৮৩৫ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে লেনদেন হয়েছে ২৩ কোটি ৫১ লাখ টাকার শেয়ার।

সিএসইতে মোট ২২৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৫৩টির, দর কমেছে ১১২টির এবং অপরিবর্তিত রয়েছে ৬৩টির।

 

আরও পড়ুন