পুঁজিবাজারের তালিকাভুক্ত দেশের অন্যতম শীর্ষস্থানীয় আর্থিক প্রতিষ্ঠান বাংলাদেশ ফাইন্যান্স এন্ড ইনভেস্টমেন্ট কোম্পানি লিমিটেডের নাম পরিবতূন হচ্ছে। বাংলাদেশ ফাইন্যান্স এন্ড ইনভেস্টমেন্ট কোম্পানি লিমিটেড থেকে বাংলাদেশ ফাইন্যান্স লিমিটেড হচ্ছে। কোম্পানির  ৯ম বিশেষ সাধারণ সভায় (ইজিএম) এর অনুমোদন দিয়েছে শেয়ারহোল্ডাররা। নিয়ন্ত্রক সংস্থাগুলোর অনুমোদন স্বাপেক্ষে নাম পরিবর্তন হবে কোম্পানিটির। ডিজিটাল প্লাটফর্মে অনুষ্ঠিত হয় সভায় সভাপতিত্ব করেন কোম্পানির চেয়ারম্যান মানোয়ার হোসেন চেয়ারম্যান।

মানোয়ার হোসেন বলেন, ”আমরা নিজেদের বিডি ফাইন্যান্সের মালিক হিসেবে মনে করি না। বরং সাধারণ মানুষের অর্থের কাস্টোডিয়ান হিসেবে বিবেচনা করি। অমরা অতীতের মতো ভবিষ্যতেও আমাদের গ্রাহকদের স্বার্থ শতভাগ অক্ষুন্ন রাখব। বিডি ফাইন্যান্সের ইসলামী উইং-এর মাধ্যমে আমরা শীঘ্রই সমৃদ্ধির এক নব দিগন্তের উম্মোচন ঘটাবো।”

কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কায়সার হামিদ বলেন, ”বাংলাদেশের ৫০তম বর্ষপূর্তীর এই শুভমুহুর্তে কোম্পানির নতুন নাম ’বাংলাদেশ ফাইন্যান্স’ এর মাধ্যমে প্রকৃত পক্ষে বাংলাদেশের জাতীয় চেতনার বহিঃপ্রকাশ ঘটেছে। আমরা ”বাংলাদেশ ফাইন্যান্স” কে দেশের সকল মানুষের আর্থিক প্রতিষ্ঠান হিসেবে তুলে ধরতে চাই।”

তিনি আরোও বলেন, ”বিডি ফাইন্যান্স পুঁজিবাজারে তালিকাভুক্ত একমাত্র আর্থিক প্রতিষ্ঠান যে ইসলামী শরীয়াহভিত্তিক ও কনভেনশনাল দুই ভাবেই ব্যবসা করবার সুযোগ পেয়েছে। বর্তমানে ক্রেডিট রেটিং সিঙ্গেল এ থেকে ডাবল এ ব্যান্ডে উন্নতির মাধ্যমে বিডি ফাইন্যান্স আর্থিক সক্ষমতারও প্রমান রেখেছে।”

কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে,  এই ইজিএমে ইসলামিক উইং পরিচালনার জন্যে কোম্পানির মেমোরেন্ডামে অবজেক্টভি ক্লজ সংশোধন ও আর্টিকেল অব এসোসিয়েশনে শরীয়াহ সুপারভাইজারি কমিটির নিয়োগের বিধান অর্ন্তভুক্তির বিষয়টি অনুমোদিত হয়। বাংলাদেশ ব্যাংক সম্প্রতি বিডি ফাইন্যন্সকে ইসলামী শরীয়াহভিত্তিক ব্যবসা পরিচালনার জন্য পৃথক উইং-এর মাধ্যমে ইসলামী মূল্যবোধের আলোকে প্রনীত বিধি-বিধান মেনে গ্রাহকদের প্রয়োজনীয় আর্থিক সেবা প্রদান করার অনুমতি প্রদান করে।

সভায় পরিচালনা পর্ষদের অন্যান্য সদস্যদের মধ্যে ভাইস চেয়ারম্যান ইকবাল ইউ আহমেদ, পরিচালক মো. আসাদুজ্জামান খান, গোলাম হাফিজ আহমেদ, গিয়াস উদ্দিন আহমেদ, শাহানাজ রশীদ, ইউসুফ আমান, মো. ইমতিয়াজ ইউসুফ, ইহতিয়াজ ইউসুফ এবং রুকুনুজ্জামান খান,এফসিএ উপস্থিত ছিলেন। মিটিং পরিচালনা করেন কোম্পানি সচিব মুন্সী আবু নাঈম। এছাড়াও কোম্পানির শেয়ারহোল্ডারগণ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here