আজ স্বাধীনতা অর্জণের এইদিনটির প্রথম প্রহরে নরসিংদীতে ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে নরসিংদী শহিদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে পুষ্পার্ঘ্য অর্পণ করেন মান্যবর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন।

এরপর ২৬ মার্চ লাশের ধ্বংসস্তুপ থেকে রক্তরাঙা সূর্যের পূর্বাভাষের দিনকে সম্মান প্রদর্শনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে সকল শহীদদের প্রতি শ্রদ্ধার্ঘ্য নিবেদন করেন পুলিশ সুপার কাজী আশরাফুল আজিম পিপিএম, পরবর্তীতে একে একে পুস্পার্ঘ্য প্রদান করেন জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ, আইনজীবী ফোরাম, সাংকৃতিক সংগঠন ও গণমাধ্যম কর্মীগন।

তাছাড়া জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত ২৬মার্চ আলোচনা সভায় স্বাধীনতা অর্জণের বাংগালির ত্যাগের রক্তঝরা মার্চ মাসকে উল্লেখ জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্যাট সৈয়দা ফারহানা কাউনাইন বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের জন্ম না হলে আমরা আজ বাঙগালিরা স্বাধিকার ফিরে পেতাম না। এই মার্চ মাসে ৭ তারিখে বঙ্গবন্ধুর এবার সংগ্রাম মুক্তির সংগ্রাম ডাক দিয়ে আর জয়বাংলা শ্লোগানে উদ্বুদ্ধ করেছিলেন বলেই আমরা আজ পৃথিবীর বুকে একটি স্বাধীন জাতি।

অপরদিকে নরসিংদী মোসলেহ উদ্দীন ভূঁয়া স্টেডিয়ামে স্বাধীনতা দিবসে এক মনোজ্ঞ মার্চপাস্ট অনুষ্ঠিত হয়। এতে সুসজ্জিত মঞ্চ থেকে জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন এবং পুলিশ সুপার কাজী আশরাফুল আজিম পিপিএম অভিবাদন গ্রহন করেন। কুঁচকাওয়াজে অংশ নেন পুলিশ, আনসার, ফায়ার সার্ভিসসহ জেলা স্কাউটদলের চৌকস সদস্যগন।

বিজনেসজার্নাল/নরসিংদী প্রতিবেদক/বোরহান

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here