হেফাজতে ইসলামের ডাকা সারাদেশে সকাল-সন্ধ্যা হরতালে নরসিংদীতে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে ভেলানগরে অবস্থান নেয় হরতাল সমর্থকরা। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রোববার (২৮ মার্চ) সকালে নরসিংদী শহরের জেলখানা মোড়ে সমবেত হয়ে হেফাজতে ইসলামের নেতাকর্মীরা। এসময় হরতাল সফল করতে বিভিন্ন স্লোগান দেয় তারা। তাদের হাতে লাঠিসোটা থাকলেও এপর্যন্ত নরসিংদীর কোথাও কোন অপ্রীতিকর ঘঠনা ঘটেনি।

হরতালের সমর্থনে হেফাজত কর্মীদের ভেলানগর মোড়ে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধের একসময়
ঘোড়ায় চড়ে মিছিলে অংশ নিতে দেখা গেছে একজন হেফাজত কর্মীকে। তাছাড়া একদল সেচ্ছাসেবক হরতালকারীদেরকে বিনামুল্যে বিভিন্ন স্হানে খাবার ও পানি সরবারহ করতে দেখা গেছে।

তবে র‌্যাব, পুলিশসহ আইনশৃঙ্খলা বাহীনির তৎপরতায় হরতাল সমর্থকরা মহা সড়ক থেকে পিছু হটে হরতাল সমর্থকরা। বেলা ১১টার পর থেকে ঢাকা-সিলেট মহাসড়কসহ সকল আঞ্চলিক সড়ক গুলোতে যান চলাচল করতে দেখা যায়। বিভিন্ন বাসস্ট্যান্ডে দূরপাল্লার যানবাহন না থাকায় চরম দূর্ভোগে পড়ে যাত্রীরা।

এদিকে ঢাকা সিলেট ও চট্টগ্রাম রেল পথে ট্রেন চলাচল বন্ধ। রোববার সকাল থেকে আমিরগঞ্জ রেল স্টেশনে আটকা পড়ে আছে চট্টগ্রামগামী মহানগর ট্রেনটি। সকাল ১১ টা দিকে দেখা গেছে নরসিংদী স্টেশনে আটকা পড়ে আছে চট্টগ্রাম মুখী কর্ণফুলী মেইল। হেফাজত ইসলামের কর্মীরা নরসিংদী রেলস্টেশনে প্রধান ফটকে অবস্থান করে। এই তথ্য নিশ্চিত করেন নরসিংদী রেলওয়ে স্টেশন মাস্টার মূসা মিয়া। হরতালে শুরুতে আরশিনগর-রায়পুরা আঞ্চলিক সড়কে গাছ দিয়ে ব্যারিকেট ও অগ্নি সংযোগ করেছে হেফাজতে কর্মীরা।

আইনশৃঙ্খলা বাহিনী পক্ষ থেকে জানানো হয়, সকাল থেকেই নাশকতা ঠেকাতে রাস্তার মোড়ে মোড়ে আইনশৃঙ্খলা বাহিনী সহ মোবাইল কোর্টের অব্যাহত টহল রয়েছে। ঢাকা-সিলেট মহাসড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

বিজনেসজার্নাল/বিএম/নরসিংদী 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here