ইভটিজিং, নারী নির্যাতন ও ধর্ষন বন্ধে সমাজের সকলকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন বিটেশ্বর ইউনিয়ন আওয়ামীগের সাবেক সভাপতি হুমায়ূন কবির ভূঁইয়া। আজ ৯ নভেম্বর সোমবার ৪২ নং খানেবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয় আয়োজিত মা সমাবেশ অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।
এ সময় তিনি বলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ইভটিজিং, নারী নির্যাতন ও ধর্ষন বন্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছেন। এ ধরনের জঘন্য অপরাধের বিরুদ্ধে সবাইকে সোচ্চার হতে হবে। অভিভাবকদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনাদেরকে সন্তানদের ওপর তীক্ষè নজর রাখতে হবে। তারা কোথায় যায়, কার সাথে মিশে সেদিকে নজর রাখতে হবে।


হুমায়ূন কবির ভূঁইয়া বলেন, দাউদকান্দি-মেঘনার জনগণের অভিভাবক মাননীয় সংসদ সদস্য সুবিদ আলী ভূঁইয়া ও ওনার সুযোগ্য উত্তরসূরী দুইবারের নির্বাচিত দাউদকান্দি উপজেলা চেয়ারম্যান মেজর মোহাম্মদ আলী সুমন শিক্ষার উন্নয়নে দিন-রাত পরিশ্রম করে যাচ্ছেন। বাবা সংসদ সদস্য হিসেবে বিভিন্ন স্কুল কলেজ নির্মান আর ছেলে উপজেলা চেয়ারম্যান হিসেবে এসব প্রতিষ্ঠানের মানোন্নয়ে কাজ করেছেন। ফলশ্রুতিতে আমাদের উপজেলা চেয়ারম্যান কুমিলা জেলা ও চট্টগ্রাম বিভাগের শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যানের সম্মানে ভূষিত হয়েছেন। যার জন্য দাউদকান্দিবাসী গর্বিত। তিনি আরো বলেন, গত ২০ অক্টোবর অনুষ্ঠিত উপজেলা নির্বাচনে আপনারা সামাজিক সম্প্রীতি বজায় রেখে জননেত্রী শেখ হাসিনা মনোনীত প্রার্থী মেজর মোহাম্মদ আলী সুমনকে পূনরায় চেয়ারম্যান নির্বাচিত করেছেন। এজন্য আমি মেজর সুমনের পক্ষ থেকে আপনাদের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করছি। আমার বিশ্বাস সামনের নির্বাচগুলোতেও আপনারা ঠিক এমনিভাবে সামাজিক সম্প্রীতি বজায় রেখে আমাদের পাশে থাকবেন।
হুমায়ূন কবির বলেন, করোনা মহামারিতে আমাদের কোমলমতি শিক্ষার্থীরা যেন আক্রান্ত জননেত্রী শেখ হাসিনা সারাদেশে স্কুল-কলেজ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন। আমাদেরকে সে সিদ্ধান্ত মেনে চলতে হবে। তবে বাসায় ছেলে-মেয়েরা যেন ঠিকমতো লেখাপড়া করে সেদিকে বাবা-মাকে মুখ্য দায়িত্ব পালন করতে হবে। তবে এতোদিন পর সরকার নির্দেশিত সকল স্বাস্থ্যবিধি মেনে আপনাদের সাথে আজ একত্রিত হতে পেরে আমি অনেক আনন্দিত বলেও উল্লেখ করেন তিনি। তিনি আরও বলেন, শীত আসছে। এ কারণে বিশ্বের বিভিন্ন দেশে করোনার প্রকোপ বেড়েছে। অনেক দেশে পুনরায় লকডাউন ঘোষণা করা হয়েছে। আমাদেরকেও সতর্ক থাকতে হবে। সেইসঙ্গে বাংলাদেশ সরকার নির্দেশিত সকল স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।
হুমায়ূন কবির ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত মা সমাবেশে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আওয়ামীলীগ নেতা আলী নেওয়াজ ভূঁইয়া, আওয়ামীলীগ নেতা ও ইউপি সদস্য মুক্তার হোসেন গোলজার, ছাত্রলীগ সভাপতি রুবেল ভূঁইয়া, বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও অন্যান্য শিক্ষকবৃন্দ।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here