অপ্রতিরোধ্য বায়ার্ন মিউনিখের কাছে না হারলে চ্যাম্পিয়ন্স লিগের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন থাকার কথা পিএসজি। অথচ তিন মাস আগে ফাইনাল খেলা দলটিই চলতি আসরের গ্রুপ পর্বে বেগতিক অবস্থায় চলে গেছে। তিন ম্যাচের দুটিতে হেরে গ্রুপ পয়েন্ট টেবিলে অবস্থান তিন নম্বরে। আর একটি ম্যাচ হেরে গেলে নকআউটে ওঠার নিয়ন্ত্রণ নিজেদের হাতে থাকবে না। 

এমন অবস্থায় আজ জার্মানির লাইপজিগের মুখোমুখি হচ্ছেন নেইমাররা। নিজেদের পথচলা নিজেদের আয়ত্তে রাখতে এটিই পিএসজির শেষ সুযোগ। নেইমারদের চাপ নিয়ে নামার রাতে নির্ভার হয়ে কিয়েভের মাঠে নামছে বার্সেলোনা। আগের তিন ম্যাচে পূর্ণ ৯ পয়েন্ট পাওয়ায় এই ম্যাচে খেলছেন না লিওনেল মেসি।

প্যারিসে ঘরের মাঠে নামার সময় নেইমারদের সঙ্গে আছে ৩ পয়েন্ট, যেটি তারা ইস্তাম্বুল বাসাকশেহিরকে হারিয়ে পেয়েছে। অন্য দুই ম্যাচের একটি ছিল ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে, অন্যটি লাইপজিগের বিপক্ষে। উভয়টিতে হারের ব্যবধান ১-২। এইচ গ্রুপে এখন ম্যানইউ, লাইপজিগ দুই দলেরই পয়েন্ট ৬ করে। বাসাকশেহির আবার ম্যানইউকে হারিয়ে পিএসজির মতো ৩ পয়েন্ট জোগাড় করে ফেলেছে। আজ যদি পিএসজি হেরে যায়, ওদিকে ম্যানইউ নিজেদের মাটিতে বাসাকশেহিরের বিপক্ষে প্রতিশোধ নেয়, তাহলে নকআউটের সম্ভাবনা ক্ষীণ হয়ে আসবে পিএসজির জন্য।