বিজনেস জার্নাল প্রতিবেদক: প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিওর) ফিক্সড প্রাইস পদ্ধতিতে পুঁজিবাজারে আসবে নতুন প্রজন্মের ব্যাংক ইউনিয়ন ব্যাংক লিমিটেড।

এ লক্ষ্যে সম্প্রতি প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্ট লিমিটেড (পিবিআইএল) এবং ব্র্যাক ইপিএল ইনভেস্টমেন্টস লিমিটেডের সঙ্গে যৌথ ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করার জন্য একটি সমঝোতা চুক্তি স্বাক্ষর করেছে ব্যাংকটি।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ইউনিয়ন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এবিএম মোকাম্মেল হক চোধুরী, পিবিআইএলের প্রধান পরিচালন কর্মকর্তা খন্দকার রায়হান আলী এফসিএ, ব্র্যাক ইপিএল ইনভেস্টমেন্টসের প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ রশিদ হুসেনসহ উভয় প্রতিষ্ঠানের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

অর্থনীতি ও শেয়ারবাজারের গুরুত্বপূর্ন সংবাদ পেতে আমাদের সাথেই থাকুন: বিজনেসজার্নালবিজনেসজার্নাল.বিডি

ব্যাংকটি তাদের আর্থিক প্রতিবেদন নিয়ে পুঁজিবাজারে আসতে প্রথমে বাংলাদেশ ব্যাংকের অনুমোদন নিতে হবে। পরে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কাছে আবেদন করে আইপিও অনুমোদন নিতে হবে।

বর্তমানে দেশে ৫৭টি ব্যাংক রয়েছে। এর মধ্যে ৩১টি ব্যাংক পুঁজিবাজারে তালিকাভুক্ত। আরও একটি ব্যাংক তালিকাভুক্তির জন্য আবেদন করেছে। এটি তালিকাভুক্ত হলে মোট ৩২ কিংবা ৩৩টি ব্যাংক তালিকাভুক্ত হবে।

৩১টি ব্যাংক বাজার মূলধনের দিক থেকে দেশের প্রধান পুঁজিবাজারে ২০ শতাংশ অবদান রাখছে।

ঢাকা/এনইউ

আরও পড়ুন:

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here