আগের কার্যদিবস বৃহস্পতিবারের মতো আজ রোববারও পতনে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন। এদিন পুঁজিবাজারের প্রধান প্রধান সূচক কমেছে। একই সাথে কমেছে টাকার পরিমাণে লেনদেন এবং বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর। ঢাকা ও চট্ট্রগাম স্টক এক্সচেঞ্জ সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আজ প্রধান সূচক ডিএসইএক্স ৩৭.৩৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৫ হাজার ৪৪৭.৬৪ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে ডিএসই-৩০ সূচক ১০.৭০ পয়েন্ট এবং সিডিএসইটি ৪.৬২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ২০৯৯.৯৮ পয়েন্টে এবং ১১৭৫.৭৮ পয়েন্টে। তবে শরিয়াহ সূচক ২.২৮ পয়েন্ট বেড়েছে।

আজ ডিএসই ৮০১ কোটি ৪৩ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ২৫৪ কোটি ৪ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ৫৫ কোটি ৪৭ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৫১টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৫৭টির বা ১৬.২৮ শতাংশের, শেয়ার দর কমেছে ১৯৩টির বা ৫৪.৯৯ শতাংশের এবং ১০১টির বা ২৮.৭৭ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৯৪.৪৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৫ হাজার ৭৮৯.৫০ পয়েন্টে। সিএসইতে আজ ১৪৫টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৩৫টির দর বেড়েছে, কমেছে ৮৩টির আর ২৭টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ১৪ কোটি ৪০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here