সপ্তাহের তৃতীয় কার্যদিবসমঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) পতনে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টাকার অংকে লেনদেনও কমেছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) একই চিত্রে লেনদেন শেষ হয়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

আজ ডিএসইতে টাকার পরিমাণে ৯৯৫ কোটি ৭৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এদিন ডিএসইতে আগের দিন থেকে ৮৬ কোটি ৫৩ লাখ টাকা কম লেনদেন হয়েছে। গতকাল লেনদেন হয়েছিল এক হাজার ৮২ কোটি ২৭ লাখ টাকার।

এদিন ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ১৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৫২৭ পয়েন্টে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই৩০ সূচক দশমিক ০২ পয়েন্ট বেড়েছে এবং ডিএসইএস বা শরীয়াহ সূচক ৭ পয়েন্ট কমেছে।

মঙ্গলবার ডিএসইতে মোট ৩৪৯টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৭৪টির, দর কমেছে ১৭৫টির এবং দর অপরিবর্তিত রয়েছে ১০০টি কোম্পানির।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই কমেছে ৬৬ পয়েন্ট। সূচকটি ১৬ হাজার ৭ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে লেনদেন হয়েছে ৩৮ কোটি ৬ লাখ টাকার শেয়ার।

সিএসইতে মোট ২২৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৫০টির, দর কমেছে ১০৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৬৯টির।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here