পুঁজিবাজারে ১৪৫ স্টার্টআপ কোম্পানি আনতে চায় ডিএসই

বিজনেস জার্নাল প্রতিবেদক: দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) চাল-ডাল, পাঠাও এবং সহজ ডটকমসহ স্টার্টআপ ও ভালো মানের আইটি বেজ ১৪৫টি কোম্পানিকে পুঁজিবাজারে আনতে চায়।

আজ বৃহস্পতিবার (৪ আগস্ট) এ লক্ষ্যে রাজধানীর নিকুঞ্জের ডিএসইর ভবনে ‘বাংলাদেশের পুঁজিবাজারে সম্ভাবনা ও সুযোগ শীর্ষক সম্মেলনের আয়োজন করা হয়েছে। সম্মেলনে ১৪৫টি কোম্পানির প্রধান নির্বাহী কর্মকর্তা ও ব্যবস্থাপনা পরিচালকসহ ঊর্ধ্বতন কর্মকর্তাদের আমন্ত্রণ জানানো হয়েছে।

অর্থনীতি ও শেয়ারবাজারের গুরুত্বপূর্ন সংবাদ পেতে আমাদের সাথেই থাকুন: ফেসবুকটুইটারলিংকডইনইন্সটাগ্রামইউটিউব

অনুষ্ঠানে অর্থনীতিতে স্টার্টআপের গুরুত্ব, পুঁজিবাজারে কীভাবে তালিকাভুক্ত হতে পারে এসব বিষয়ে আলোচনা করা হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আইসিটি বিভাগের সিনিয়র সচিব ও স্টার্টআপ বাংলাদেশ লিমিটেডের চেয়ারম্যান এনএম জিয়াউল আলম এবং বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।

এছাড়াও সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএসইসির কমিশনার অধ্যাপক শেখ সামসুদ্দিন আহমেদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন ডিএসইর চেয়ারম্যান ইউনুসুর রহমান।

এ বিষয়ে ডিএসইর প্রোডাক্ট অ্যান্ড মার্কেটিং ডেভেলপমেন্ট বিভাগের প্রধান ও ডিজিএম সাইয়িদ মাহমুদ জুবায়ের বলেন, দেশের অর্থনীতিকে গতিশীল করা ও টেকসই উন্নয়নের পুঁজিবাজারে গুরুত্ব অপরিসীম। কারণ পুঁজিবাজার থেকে কোম্পানিগুলোকে দীর্ঘমেয়াদি বিনিয়োগ বৃদ্ধি করতে হবে।

আমরা চাই ছোট-ছোট স্টার্টআপ কোম্পানিগুলো পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়ে যাতে অর্থনীতিতে অবদান রাখতে পারে। হাজার হাজার মানুষের কর্মসংস্থান সৃষ্টি করবে। এই লক্ষ্যে আমরা সম্মেলনের আয়োজন করেছি। আশা করছি সফল হব।

ঢাকা/টিএ