প্রধানমন্ত্রী শেখ হাসিনার বন্দনায় গুণী গীতিকবি-সুরকার হাসান মতিউর রহমানের কথায় তৈরি হয়েছে নতুন গান। উপলক্ষ প্রধানমন্ত্রীর জন্মদিন (২৮ সেপ্টেম্বর)।

বেঁচে গিয়েছিলেন যিনি/দেশের বাইরে থেকে/দেশের মানুষ আনলো তাঁরে/দেশেই আবার ডেকে/আঁধার ভেঙে ফুটলো আলো/কেটে গেল ভয়/জয় জয় জয় জয়/শেখ হাসিনার জয়- জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সংগীত পরিচালক ফরিদ আহমেদের সুর-সংগীতায়োজনে এমন কথার গানটিতে কণ্ঠ দিয়েছেন শিল্পী বিশ্বাস।

বঙ্গবন্ধুকন্যা’র জন্মদিনে তারই বন্দনায় ‘নেত্রী আমার শেখ হাসিনা’ শিরোনামে গান তৈরি করতে পেরে উচ্ছ্বসিত এই গানের সঙ্গে সংশ্লিষ্ট সবাই। বললেন, কণ্ঠশিল্পী শিল্পী বিশ্বাস।

সুরকার ও সংগীতায়োজক ফরিদ আহমেদ এই গান প্রসঙ্গে বলেন, ‘ব্যক্তিগত ভালোলাগা এবং ব্যক্তি বিশেষের দায়বদ্ধতা থেকে প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে অনেকেই গান তৈরি করেছেন। এর মধ্যে হাসান মতিউর রহমান ভাইয়ের কথায় একটি গানের সংগীতায়োজন করেছি আমি। গেয়েছেন শিল্পী বিশ্বাস। সবমিলিয়ে, কাজটি ভালো হয়েছে। ’

কণ্ঠশিল্পী বিশ্বাস বলেন, ‘এর আগে বঙ্গবন্ধুকে নিয়ে গাওয়ার সুযোগ হয়েছে আমার। এবার বঙ্গবন্ধুকন্যা’কে নিয়ে গাইলাম। নিঃসন্দেহে এগুলো আমার জন্য অনেক বড় ধরনের প্রাপ্তি। গান সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা। ’

সোমবার (২৮ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রীর জন্মদিনে আরটিভি মিউজিকের ইউটিউব চ্যানেলে প্রকাশ পাবে ‘নেত্রী আমার শেখ হাসিনা’’।