বিজনেস জার্নাল প্রতিবেদক: ঢাকাই সিনেমার একসময়কার জনপ্রিয় অভিনেত্রী ও নির্মাতা সারাহ বেগম কবরী করোনায় আক্রান্ত হয়ে ৫ এপ্রিল কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি হন। তবে বুধবার (৭ এপ্রিল) দিবাগত রাতের শেষ দিকে তার শারীরিক অবস্থার অবনতি হলে দ্রুত তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়ার প্রয়োজন পড়ে। কিন্তু আজ (৮ এপ্রিল) দুপুর পর্যন্ত কবরীর জন্য আইসিইউ খুঁজে পাওয়া যাচ্ছিল না।

পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপে দুপুর আড়াইটার দিকে কবরীকে কুর্মিটোলা জেনারেল হাসপাতাল থেকে শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। রাখা হয় সেখানকার নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ)।

অর্থনীতি ও শেয়ারবাজারের গুরুত্বপূর্ন সংবাদ পেতে আমাদের সাথেই থাকুন: বিজনেসজার্নালবিজনেসজার্নাল.বিডি 

ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন কবরীর ব্যক্তিগত সহকারী নূর উদ্দিন। তিনি বলেন, ‘ম্যাডামের শারীরিক অবস্থা নিয়ে আমরা ভীষণ চিন্তিত ছিলাম। যত দ্রুত সম্ভব তাকে আইসিইউতে নেওয়ার প্রয়োজন ছিল। অবশেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহায়তার তার জন্য আইসিইউ পাওয়া গেছে। আইসিইউ পেতে হাসপাতাল বদল করে তাকে শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালে ভর্তি করতে হয়েছে।’

নূর উদ্দিন আরও বলেন, ‘শেষ রাত থেকে তার অক্সিজেন লেভেল বেশ ওঠানামা করছিল। শ্বাসকষ্টজনিত সমস্যার কারণেই তাকে আইসিইউতে রাখা হয়েছে। ডাক্তাররা পরবর্তী নির্দেশনা দেওয়া পর্যন্ত তাকে আইসিইউতেই রাখা হবে।’

১৯৬৪ সালে সুভাষ দত্তের ‘সুতরাং’ সিনেমা দিয়ে সিনেমায় নাম লেখান কবরী৷ এরপর ‘বাহানা’, ‘তিতাস একটি নদীর নাম’, ‘রংবাজ’, ‘সারেং বউ’, ‘সুজন সখী’সহ অসংখ্য কালজয়ী সিনেমা উপহার দিয়েছেন তিনি৷ সিনেমা প্রযোজনাও করেছেন তিনি। সর্বশেষ ‘এই তুমি সেই তুমি’ নামের সিনেমাটি পরিচালনার পাশাপাশি এর কাহিনী, চিত্রনাট্য ও সংলাপ রচনা করেছেন এই অভিনেত্রী। সরকারি অনুদানের এ সিনেমায় অভিনয়ও করবেন তিনি।

ঢাকা/এসএ

আরও পড়ুন:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here