বিজনেস জার্নাল প্রতিবেদকঃ চট্টগ্রামের বাঁশখালী উপজেলার গন্ডামারায় কয়লা বিদ্যুৎকেন্দ্রে শ্রমিক-পুলিশ সংঘর্ষে পাঁচজন নিহতের ঘটনায় চার সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন।

শনিবার (১৭ এপ্রিল) সন্ধ্যা পৌনে ৭টার দিকে বিষয়টি গণমাধ্যমে নিশ্চিত করেছেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক।

তিনি বলেন, ‘বাঁশখালীর সংঘর্ষের ঘটনায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে প্রধান করে পুলিশের একজন, কলকারখানা অধিদফতর থেকে একজন এবং বিদ্যুৎ বিভাগ থেকে একজনসহ মোট চার সদস্যের একটি তদন্ত কমিটি করা হয়েছে।’

এদিকে, একই ঘটনায় চট্টগ্রাম রেঞ্জ পুলিশের পক্ষ থেকেও আলাদা তদন্ত কমিটি গঠন করা হয়েছে। পুলিশের ওই তদন্ত কমিটিতে রয়েছেন— চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (অপরাশেন ও ক্রাইম) জাকির হোসেন খান, চট্টগ্রাম রেঞ্জ কার্যালয়ের পুলিশ সুপার (এসপি) নেছার উদ্দীন, চট্টগ্রাম জেলার অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) কবির হোসন। তাদেরকে আগামী সাত কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দিতে নির্দেশ দিয়েছেন চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি আনোয়ার হোসেন খান।

এর আগে বেলা পৌনে ১২টার দিকে দেশের শীর্ষস্থানীয় শিল্প প্রতিষ্ঠান এসআলম গ্রুপের মালিকানাধীন ওই বিদ্যুৎকেন্দ্রে শ্রমিক-পুলিশ সংঘর্ষে পাঁচ শ্রমিক নিহত হয়।

নিহতরা হলেন- শুভ (২৩), মো. রাহাত (২৪), আহমদ রেজা (১৯),রনি হোসেন (২২) ও হাবিবুল্লাহ (১৯)।এ ঘটনায় আহত হয় আরও প্রায় অর্ধশতাধিক শ্রমিক। তাদেরকে হাসপাতালে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে।

বিজনেসজার্নাল/ঢাকা