নিউজিল্যান্ডে ব্যর্থতা যেন পিছু ছাড়ছে না বাংলাদেশ দলের। ওয়ানডে সিরিজে ব্যর্থতার পর এবার হার দিয়েই টি-টোয়েন্টি সিরিজ শুরু করল বাংলাদেশ ক্রিকেট দল। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ৬৬ রানের বিশাল ব্যবধানে জয় পেয়েছে স্বাগতিক নিউজিল্যান্ড।

২১১ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে কিউই বোলারদের তোপের মুখে পড়ে টাইগাররা। উইকেটে আসা-যাওয়ার মিছিলে মাত্র ৫৯ রানে ৬ উইকেট হারায় মাহমুদউল্লাহ বাহিনী। দলীয় ২০ রানে ফিরে যান ওপেনার লিটন দাস। এরপর মোহাম্মদ নাঈমও বেশিক্ষণ টিকতে পারেননি। ফিরে গেছেন ২৭ রান করে। সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন এবং অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদও থিতু হতে পারেননি উইকেটে। টপ অর্ডারের ব্যর্থতায় মহাবিপর্যয়ে পড়ে বাংলাদেশ। 

অর্থনীতি ও শেয়ারবাজারের গুরুত্বপূর্ন সংবাদ পেতে আমাদের সাথেই থাকুন: বিজনেসজার্নালবিজনেসজার্নাল.বিডি

পরাজয় নিশ্চিত। তবে ব্যবধান কমানোটাই লক্ষ্য হয়ে দাঁড়ায় টাইগারদের। হাল ধরেন আফিফ হোসেন এবং মোহাম্মদ সাইফউদ্দিন। এই দুজনের দৃঢ়তায় শেষ পর্যন্ত ১৪৪ রান তুলতে সক্ষম হয় বাংলাদেশ। আফিফ করেন ৩৩ বলে ৪৫ রান। সাইফউদ্দিনের ব্যাট থেকে আসে ৩৪ রান। 

নিউজিল্যান্ডের হয়ে ইশ সোধি নিয়েছেন ৪টি উইকেট। এ ছাড়া ফার্গুসেন নেন ২টি উইকেট।

এর আগে টস জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটে ২১০ রানের বড় সংগ্রহ দাঁড় করায় কিউইরা। ওয়ানডের পর এবার টি-টোয়েন্টিতেও তাণ্ডব চালিয়েছেন ডেভন কনওয়ে। সেঞ্চুরি করতে না পারলেও খেলেছেন অপরাজিত ৯২ রানের ইনিংস। ৫২ বলে ১১টি বাউন্ডারি এবং ৩টি ছক্কা দিয়ে এই ইনিংস সাজান তিনি। ঝড়ো ইনিংস খেলেছেন উইল ইয়ংও। মাত্র ৩০ বলে ৪ ছক্কা ও ২ চারে ৫৩ রান আসে তার ব্যাট থেকে। এ ছাড়া মার্টিন গাপটিল ২৭ বলে ৩৫ ও গ্লেন ফিলিপস ১০ বলে ২৪ রানে অপরাজিত থাকেন।

অনবদ্য ৯২ রানের ইনিংস খেলে ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার জিতেছেন কনওয়ে। এই জয়ে তিন ম্যাচ সিরিজে ১-০’তে এগিয়ে গেল নিউজিল্যান্ড। ৩০ মার্চ নেপিয়ারে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে দুই দল। 

বিজনেসজার্নাল/ঢাকা/এনইউ

 

আরও পড়ুন:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here