কলকাতার ‘প্রাক্তন’ সিনেমার জনপ্রিয় গান ‘তুমি যাকে ভালোবাসো-স্নানের ঘরে বাষ্পে ভাসো তার জীবনে ঝড়’। এই গানটি শোনার পর কারো অন্তর ছুঁয়ে যাইনি এমন মানুষ খুঁজে পাওয়াই মুশকিল। প্রথমবার চলচ্চিত্রে গান গেয়েই ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান কলকাতার জনপ্রিয় কণ্ঠশিল্পী ইমন চক্রবর্তী। ভারতের অন্যতম কয়েকজন সংগীতশিল্পীর ইমন অন্যতম। সুর আর ব্যক্তিত্বে দর্শকের মনে আলাদা জায়গা তৈরি করেছেন এই শিল্পী।

সম্প্রতি ঢাকায় এসেছেন একটি ভিডিও শুটে অংশ নিতে। কণ্ঠশিল্পী ইমন চক্রবর্তীর সঙ্গে আড্ডায় সময়ের গল্পের অনেক কথা হয়েছে। বাংলাদেশে এই প্রথম এসেছেন নাকি এর আগেও এসেছেন এমন প্রশ্নে ইমন জানান, এর আগেও বহুবার এসেছেন তিনি। তবে এবার অনেকদিন পরে আসলেন।

শেয়ারববাজারের গুরুত্বপূর্ন সংবাদ পেতে আমাদের সাথেই থাকুন: বিজনেসজার্নালবিজনেসজার্নাল.বিডি

কথা প্রসঙ্গে ইমন বলেন, বাংলাদেশে আসার পর থেকে এত এত খাবারের আয়োজন, মানুষের ভালোবাসা সবকিছুতেই মুগ্ধ আমি। একসাথে এত রকমের ডিশ এটা শুধু বাংলাদেশের মানুষই করতে পারেন। চিকেনেরই ৩ পদ আরও কত রকমের যে ডিশ, বাংলাদেশের মানুষ অনেক দিলদার। কলকতার মানুষ এগুলোতে অভ্যস্ত নয়।

সম্প্রতি বিয়ে করেছেন। আগেরকার এবং এখনকার জীবনের মিল-অমিলের বিষয়ে কথা বলেছেন তিনি। ইমন জানিয়েছেন, আগে দুজনের একসাথে থাকাতে বাধা ছিল এখন সেটা নেই। ইচ্ছা হলেই দুজন একসাথে সময় কাটাতে পারি। তাছাড়া আমার স্বামী লীলাঞ্জনের মা মারা গেছে, আমার নিজেরও মা নেই। আমাদের দুজনের কাছেই বাবাদের জায়গাটা আগে। সব কিছু ম্যানেজ করার পর দুজনে পারলে সময় কাটাই একসাথে। এছাড়া তেমন কোনো পার্থক্য আমাদের জীবনে আসেনি।

ইমনের জন্ম ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের হাওড়া জেলার ছোট্ট শহর লিলুয়ায়। মা তৃষ্ণা চক্রবর্তীর কাছ থেকে সঙ্গীত এবং রবীন্দ্রনাথ ঠাকুরের সাহিত্যকর্মের প্রতি আগ্রহী হন। তার প্রথম অ্যালবাম ‘বসতে দিয়ো কাছে’। অ্যালবামের কয়েকটি গানের রচয়িতা ছিলেন রবীন্দ্রনাথ ঠাকুর। অ্যালবামে সুরকার অনুপম রায়।

বিজনেসজার্নাল/ঢাকা/এনইউ

আরও পড়ুন: