বামবায় এলো নতুন নেতৃত্ব

২০২১-২২ মেয়াদে বাংলাদেশ মিউজিক্যাল ব্যান্ডস অ্যাসোসিয়েশনের (বামবা) নতুন কমিটি গঠন করা হয়েছে। নতুন এই কমিটিতে আগামী দুই বছরের জন্য কার্যকরী পরিষদের সভাপতির দায়িত্বে এলেন মাইলসের ব্যান্ডতারকা হামিন আহমেদ। ভাইস প্রেসিডেন্ট হয়েছেন ওয়ারফেজের এস এম আলম টিপু এবং সেক্রেটারি পদে আছেন ক্রিপটিক ফেটের সাকিব চৌধুরী।

বৃহস্পতিবার রাজধানীর ক্লাব নটরডেমিয়ানস বাংলাদেশ লিমিটেডে আয়োজিত নির্বাচনে সদস্যদের ভোটে সভাপতি পদে নির্বাচিত হয় নতুন এই কমিটি।

এ নিয়ে চতুর্থবারের মতো বামবার সভাপতির দায়িত্বে এলেন হামিন আহমেদ। ২০১৯ সালে অনুষ্ঠিত বামবার সবশেষ নির্বাচনেও সভাপতি হয়েছিলেন তিনি। ২০০৬ সাল এবং বামবার প্রতিষ্ঠার প্রথম দশকেও একই দায়িত্ব পালন করেছেন হামিন আহমেদ।  

নতুন কমিটিতে অ্যাসিসট্যান্ট সেক্রেটারি পদে আর্টসেল ব্যান্ডের কাজী আশেকীন সাজু, কোষাধ্যক্ষ পদে পেন্টাগনের আলী সুমন। 

২০২১-২২ মেয়াদে কার্যকরী পরিষদের ব্যান্ড সদস্য হয়েছে সোলস, দলছুট, নেমেসিস, পাওয়ারসার্জ।

নতুন কমিটির দায়িত্ব পাওয়ার পর হামিন আহমেদ সমকালকে বলেন, ‌’নতুন কমিটিতে আমাকে আবারও দায়িত্ব দেয়ার জন্য বামবার সবার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা। আশা করি বামবার এবারের কমিটি শিল্পীদের আরও সুসংগঠিত করে সংগীতাঙ্গনে মেধাসত্ত্বের অধিকার নিশ্চিতে কাজ করবে। এ বিষয়ে এর জন্য সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের সহযোগিতা চাই।’

১৯৮৭ সালে দেশের জনপ্রিয় ব্যান্ডদল ফিডব্যাক, সোলস, রেনেসাঁ, মাইলসসহ ১৪টি ব্যান্ডের সমন্বয়ে গঠন করা হয় বামবা।