বিজনেস জার্নাল প্রতিবেদক: পুঁজিবাজারে তালিকাভুক্ত সাত কোম্পানির শেয়ার ও ইউনিট বিক্রি করার মতো কোনো বিনিয়োগকারী নেই। আজ সোমবার (১৪ জুন) লেনদেন চলাকালীন সময় কোম্পানিগুলোর শেয়ার বিক্রেতা শূন্য হয়ে পড়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, কোম্পানিগুলো হলো : রুপালী ব্যাংক, মুন্নু ফেব্রিক্স লিমিটেড, ইনডেক্স অ্যাগ্রো, বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ফাইন্যান্স কোম্পানি লিমিটেড, মনোস্পুল পেপার, তমিজউদ্দিন টেক্সটাইল ও পেপার প্রোসেসিং।

রোববার রুপালী ব্যাংকের শেয়ারের ক্লোজিং দর ছিল ৩৩.৭০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৩৭ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৩৭ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ৩.৩০ টাকা বা ৯.৭৯ শতাংশ বেড়েছে।

অর্থনীতি ও শেয়ারবাজারের গুরুত্বপূর্ন সংবাদ পেতে আমাদের সাথেই থাকুন: ফেসবুকটুইটারলিংকডইনইন্সটাগ্রামইউটিউব 

মুন্নু ফেব্রিক্স: রোববার মুন্নু ফেব্রিক্সের শেয়ারের ক্লোজিং দর ছিল ১১ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১২.১০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১২.১০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ১.১০ টাকা বা ১০ শতাংশ বেড়েছে।

ইনডেক্স অ্যাগ্রো: রোববার ইনডেক্স অ্যাগ্রোর শেয়ারের ক্লোজিং দর ছিল ১১০.৬০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১২১.৬০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১২১.৬০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ১১ টাকা বা ৯.৯৫ শতাংশ বেড়েছে।

বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ফাইন্যান্স: রোববার বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ফাইন্যান্সের শেয়ারের ক্লোজিং দর ছিল ৪.৪০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৪.৫০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৪.৮০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ৪০ পয়সা বা ৯.০৯ শতাংশ বেড়েছে।

ঢাকা/এনইউ

আরও পড়ুন: