পুঁজিবাজারে তালিকাভুক্ত ৩ কোম্পানি বিদায়ী সপ্তাহে ৩১ ডিসেম্বর, ২০২০ হিসাব বছরের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানিগুলো হলো-অগ্রণী ইন্সুরেন্স, ইউনাইটেড ফাইন্যান্স ও ব্যাংক এশিয়া লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

অগ্রণী ইন্স্যুরেন্স লিমিটেড: কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০২০ সমাপ্ত হিসাব বছরের জন্য ১০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ৫ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ বোনাস। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৭২ পয়সা। একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে ১৮ টাকা ১১ পয়সা। আগামী ২৮ এপ্রিল, সকাল ১১টায় ডিজিটাল প্ল্যাটফরমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৬ এপ্রিল।

শেয়ারববাজারের গুরুত্বপূর্ন সংবাদ পেতে আমাদের সাথেই থাকুন: বিজনেসজার্নালবিজনেসজার্নাল.বিডি

ইউনাইটেড ফাইন্যান্স লিমিটেড: কোম্পানিটি ৩১ ডিসেম্বর, ২০২০ হিসাব বছরের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ১৩ পয়সা। আগের বছর ইপিএস হয়েছিল ১ টাকা ৩১ পয়সা। ৩১ ডিসেম্বর, ২০২০ তারিখে কোম্পানির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ১৭ টাকা ১১ পয়মা। আগামী ৫ মে বিকাল ৩টায় কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১১ এপ্রিল।

ব্যাংক এশিয়া লিমিটেড: কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০২০ হিসাব বছরের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত হিসাব বছরে ব্যাংকটির সমন্বিত শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৭৪ পয়সা। আগের বছর ইপিএস হয়েছিল ১ টাকা ৬৮ পয়সা। অপরদিকে ব্যাংকটির এককভাবে (সলো) শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৭৫ পয়সা। আগের বছর ইপিএস হয়েছিল ১ টাকা ৬৮ পয়সা। ৩১ ডিসেম্বর ২০২০ তারিখে ব্যাংকটির সমন্বিত শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ২৩ টাকা ৩৪ পয়সা।

আগামী ২৯ এপ্রিল সকাল ১১টায় ডিজিটাল প্ল্যাটফরমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৮ এপ্রিল।

বিজনেসজার্নাল/ঢাকা/এনইউ

আরও পড়ুন: