বিজনেস জার্নাল প্রতিবেদক: আগামী দুই বছরের (২০২১-২০২২ ও ২০২২-২৩ মেয়াদে) জন্য চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি পদে নির্বাচিত হয়েছেন মাহবুবুল আলম। তরফদার মো. রুহুল আমিন সিনিয়র সহ-সভাপতি ও সৈয়দ মোহাম্মদ তানভীর সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন।

মাহবুবুল আলম টানা পঞ্চমবারের মতো সভাপতি নির্বাচিত হয়েছেন। মঙ্গলবার (১১ মে) চট্টগ্রাম চেম্বার থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে সকালে চট্টগ্রামের আগ্রাবাদের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে নির্বাচন বোর্ডের চেয়ারম্যান মো. নুরুন নওয়াজের তত্ত্বাবধানে নব-নির্বাচিত পরিচালক এ কে এম আক্তার হোসেনের সভাপতিত্বে নির্বাচিত পরিচালকমণ্ডলীর মধ্য থেকে সভাপতিমণ্ডলীর নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে সর্বসম্মতিক্রমে মাহবুবুল আলম সভাপতি, সিনিয়র সহ-সভাপতি তরফদার মো. রুহুল আমিন ও সহ-সভাপতি সৈয়দ মোহাম্মদ তানভীর নির্বাচিত হয়েছেন।

অর্থনীতি ও শেয়ারবাজারের গুরুত্বপূর্ন সংবাদ পেতে আমাদের সাথেই থাকুন: ফেসবুকটুইটারলিংকডইনইন্সটাগ্রামইউটিউব

উল্লেখ্য, চেম্বারের পরিচালকমণ্ডলী নির্বাচনের লক্ষ্যে ২১ মার্চ ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের নির্ধারিত সময়সীমা ছিল ৯ মে। এই সময়ের মধ্যে অর্ডিনারি ক্যাটাগরিতে ১২টি পদের বিপরীতে ১২ জন প্রার্থী, অ্যাসোসিয়েট ক্যাটাগরিত ছয়টির বিপরীত ছয় জন, টাউন অ্যাসোসিয়েশন গ্রুপ তিনটি পদের বিপরীত তিনজন এবং ট্রেড গ্রুপ তিনটি পদের বিপরীত তিনজন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন।

যা যাচাই-বাছাইয়ের পর নির্বাচন কমিশনের পক্ষ থেকে বৈধ বলে গৃহীত হয়। ফলে প্রতিটি পদের বিপরীত প্রার্থীর সংখ্যা সমান হওয়ায় ২৪ পরিচালকই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। 

ঢাকা/এনইউ

আরও পড়ুন: