বিজনেস জার্নাল প্রতিবেদক: কাগজে-কলমে বার্সেলোনার সঙ্গে লিওনেল মেসির সম্পর্ক আছে আর ২১ দিন। ন্যু ক্যাম্পে তার থাকা না থাকা নিয়ে এখনও জল্পনা থামেনি। এমন সময়ে মেজর সকার লিগ ক্লাব ইন্টার মিয়ামি ৩৩ বছর বয়সী আর্জেন্টাইন ফরোয়ার্ডকে পাওয়ার ব্যাপারে আশাবাদ প্রকাশ করেছে। ক্লাবটির যৌথ মালিক জর্জ ম্যাস ইন্টারের জার্সিতে মেসিকে দেখার আকাঙ্ক্ষা ব্যক্ত করেছেন।

৩০ জুন শেষ হচ্ছে মেসির বার্সা চুক্তি। কিন্তু চলতি মাসের শুরুতে ক্লাব প্রেসিডেন্ট হোয়ান লাপোর্তা জানান, নতুন চুক্তির প্রক্রিয়া ভালোভাবে এগোচ্ছে। যদিও চুক্তির প্রস্তাবের কাগজপত্র এখনও মেসির কাছে পৌঁছায়নি বলে রিপোর্ট স্প্যানিশ ক্রীড়া দৈনিক মার্কার। কদিন আগে স্প্যানিশ গণমাধ্যম প্রতিবেদনে জানায়, মেসিকে ১০ বছরের নতুন চুক্তির প্রস্তাব দেবে কাতালানরা। চুক্তি অনুযায়ী আরও দুই মৌসুম ন্যু ক্যাম্পে খেলবেন। পরে খেলোয়াড়ি অধ্যায়ের সমাপ্তি টানবেন ইন্টার মিয়ামিতে দুই মৌসুম খেলে। তারপর ফ্লোরিডা থেকে ফিরে ছয় বছরের জন্য লা লিগা ক্লাবটির গ্লোবাল অ্যাম্বাসেডর হিসেবে কাজ করবেন মেসি। তবে এসব এখনও বাতাসে ভেসে বেড়ানো কথা।

অর্থনীতি ও শেয়ারবাজারের গুরুত্বপূর্ন সংবাদ পেতে আমাদের সাথেই থাকুন: ফেসবুকটুইটারলিংকডইনইন্সটাগ্রামইউটিউব

তবে মেসিকে পাওয়ার আমায় দিন গুনতে শুরু করে দিয়েছেন ম্যাস, মিয়ামি হেরাল্ডকে বলেছেন, ‘আমি আশাবাদী যে মেসি ইন্টার মিয়ামির জার্সিতে একদিন খেলবেন। একটি বিশ্বমানের দল তৈরি করতে ইন্টার মিয়ামির মালিকদের যে আকাঙ্ক্ষা, তা পূরণ হবে।’ ম্যাস জানান, ক্লাবের আরেক যৌথ মালিক ডেভিড বেকহ্যামের সঙ্গে এ নিয়ে কথা হয়েছে।

ম্যাস যোগ করেছেন, ‘ডেভিড ও আমি সত্যিই অনেক খাটছি, সেরা খেলোয়াড়দের এখানে আনার আকাঙ্ক্ষা আছে এবং মেসি এই প্রজন্মের সেরা, নিঃসন্দেহে সরব্কালের সেরা খেলোয়াড়।’

গত বছর মেসিও আমেরিকান ফুটবল খেলার আগ্রহ জানান, ‘যুক্তরাষ্ট্রে থাকার, সেখানকার লিগে খেলা এবং জীবন যাপন করার ইচ্ছা আমার আছে। তবে সেটা হবে কি না তা জানি না। আমি।’

ঢাকা/এনইউ

আরও পড়ুন: