রাজধানীতে সিরামিক মেলা শুরু

বিজনেস জার্নাল প্রতিবেদক: রাজধানীতে তিন দিনব্যাপী ‘সিরামিক এক্সপো বাংলাদেশ ২০২২’ শুরু হয়েছে। আজ বৃহস্পতিবার (২৪ নভেম্বর) আন্তর্জাতিক কনভেনশন সেন্টার বসুন্ধরায় (আইসিসিবি) এশিয়ার অন্যতম এ সিরামিক মেলা শুরু হয়। এতে বাংলাদেশসহ বিশ্বের ১৫ দেশের ৯০টি প্রতিষ্ঠানের ২০০ ব্র্যান্ড অংশ নিয়েছে।

অর্থনীতি ও শেয়ারবাজারের গুরুত্বপূর্ন সংবাদ পেতে আমাদের সাথেই থাকুন: ফেসবুকটুইটারলিংকডইনইন্সটাগ্রামইউটিউব

বাংলাদেশ সিরামিক ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিসিএমইএ) তৃতীয়বারের মতো এ মেলার আয়োজন করতে যাচ্ছে। বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন।

তিন দিনব্যাপী এ প্রদর্শনী দর্শনার্থী ও ক্রেতা-বিক্রেতাসহ সবার জন্য উন্মুক্ত। মেলা চলবে প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত।

মেলার প্রিন্সিপাল স্পন্সর হিসেবে রয়েছে আকিজ সিরামিকস, প্লাটিনাম স্পন্সর শেলটেক সিরামিকস ও ডিবিএল সিরামিকস এবং কো-স্পন্সরস হিসেবে থাকছে মীর সিরামিক, আবুল খায়ের সিরামিক, বিএইচএল সিরামিক, এইচএলটি ডিএলটি টেকনোলোজি ও সাকমি।

আরও পড়ুন: চার মাসে আমদানি কমেছে ৩০ শতাংশ

ওয়েম কমিউনিকেশনের সার্বিক ব্যবস্থাপনায় এক্সপোতে ১৫ দেশের ৯০টি প্রতিষ্ঠান ও ২০০ ব্র্যান্ড অংশ নিয়েছে। এছাড়াও এতে ৩০০ জন আন্তর্জাতিক প্রতিনিধিসহ ক্রেতারা অংশগ্রহণ করছেন।

মেলার তিনদিনে থাকছে পাঁচটি সেমিনার, জব ফেয়ার, বিটুবি এবং বিটুসি মিটিং, রাফেল ড্র, আকর্ষণীয় গিফট, লাইভ ডেমোনেস্ট্রেশন, স্পট অর্ডার এবং নতুন পণ্যের মোড়ক উম্মোচনের সুযোগ।

ঢাকা/টিএ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here