রিজার্ভের কোনো সমস্যা নেই, সব ব্যাংকে পর্যাপ্ত টাকা আছে: প্রধানমন্ত্রী

বিজনেস জার্নাল প্রতিবেদক: আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, রিজার্ভের কোনো সমস্যা নেই। আমাদের সব ব্যাংকেই পর্যাপ্ত টাকা রয়েছে। সামনের দিনেও কোনো সমস্যা হবে না। বৃহস্পতিবার বিকেলে যশোর শহরের শামস-উল হুদা স্টেডিয়ামে আওয়ামী লীগের জনসভায় এসব কথা বলেন তিনি।

সমালোচকদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, অনেকে এখন রিজার্ভ নিয়ে নানা সমালোচনা করছে। অথচ আওয়ামী লীগ সরকার রিজার্ভ রেকর্ড পরিমাণ বাড়িয়েছে। আর কোনো সরকার রিজার্ভ বাড়াতে পারেনি। আমরা পর্যাপ্ত রিজার্ভ হাতে রেখেই সব কাজ করছি।

অর্থনীতি ও শেয়ারবাজারের গুরুত্বপূর্ন সংবাদ পেতে আমাদের সাথেই থাকুন: ফেসবুকটুইটারলিংকডইনইন্সটাগ্রামইউটিউব

প্রধানমন্ত্রী বলেন, রিজার্ভ নিয়ে নানা ধরনের সমালোচনা শুনছি। অনেকে প্রশ্ন করেন রিজার্ভ গেলো কোথায়? আমরা তো রিজার্ভের অপচয় করিনি। মানুষের কল্যাণে কাজে লাগিয়েছি। জ্বালানি তেল কিনতে হয়েছে, খাদ্যশস্য কিনেছি। বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করেছি। করোনা টিকা এবং চিকিৎসাসেবা নিশ্চিত করেছি। এসব কাজে রিজার্ভ থেকে খরচ করতে হয়েছে। কারণ আমরা মানুষের কথা চিন্তা করে উন্নয়ন কর্মকাণ্ড চালাচ্ছি।

আরও পড়ুন: প্রধানমন্ত্রীর জাপান সফর স্থগিত

সরকারপ্রধান বলেন,যারা জানতে চান রিজার্ভ কোথায় গেলো, তাদের বলছি, রিজার্ভ কোথাও যায়নি। মানুষের কাজে লেগেছে। যেহেতু যুদ্ধ লেগেছে, সবকিছুর দাম বেড়েছে। তারপরও আমরা খরচ করছি, আমদানি করছি; যাতে দেশের মানুষের খাদ্যে ঘাটতি না হয়। কাউকে যেন সমস্যায় পড়তে না হয়।

তিনি বলেন, দেশের সব মানুষকে বলে দিয়েছি, কোনো জমি যাতে খালি রাখা না হয়। পারলে একটা মরিচ গাছ লাগান, টমেটো গাছ লাগান। এটি আমাদের সবার উপকারে আসবে।

ঢাকা/এসএ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here