বাজারে আসার কয়েকদিনের মধ্যেই নতুন স্মার্টফোন রিয়েলমি জিটির বিরুদ্ধে প্রতারণার অভিযোগ করেছে বেঞ্চমার্কিং ওয়েবসাইট অ্যান টুটু। এ অভিযোগে অ্যান টুটু রিয়েলমি জিটির ওপর ৩ মাসের নিষেধাজ্ঞা আরোপ করেছে। চীনের জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ওয়েইবোতে এ খবর জানিয়েছে তারা। 

অ্যান টুটু জানায়, বেঞ্চমার্কিং সাইটে ব্যাপকভাবে স্কোরিংয়ের প্রচারের মাধ্যমে এক ধরনের প্রতারণা করেছে রিয়েলমি জিটি। তদন্তে বিষয়টি ধরার পড়ার পরে রিয়েলমি জিটি-কে ৩ মাসের জন্য নিষিদ্ধ করা হয়। এছাড়া রিয়েলমির ওয়েবসাইটের ডেটাবেস থেকে রিয়েলমি জিটি ফোনটিকে সরাতে বাধ্য করেছে অ্যান টুটু।

শেয়ারববাজারের গুরুত্বপূর্ন সংবাদ পেতে আমাদের সাথেই থাকুন: বিজনেসজার্নালবিজনেসজার্নাল.বিডি

৩ মাসের নিষেধাজ্ঞা আরোপের সময় রিয়েলমিকে হুঁশিয়ারি করে অ্যান টুটু বলেছে, আগামীতে প্রতারণার আশ্রয় নিলে রিয়েলমি স্মার্টফোনের ওপর কঠোর নিষেধাজ্ঞা আরোপ করা হবে। 

অ্যান টুটু আরও বলেছে, মাল্টিথ্রেড টেস্টিংয়ে ফোনের ওয়ার্কলোড দ্রুতগতিসম্পন্ন কোরে অফলোড করেছে রিয়েলমি। এই কারণে স্মার্টফোনটির মাল্টি কোর স্কোর বেড়েছে এবং জনপ্রিয়তা অর্জন করেছে। ঠিক একই কারণে জেপিজি ডিকম্প্রেশন টেস্টেও স্মার্টফোন নির্মাতা কোম্পানিটির ত্রুটি পাওয়া গেছে। 

রিয়েলমি কোম্পানি বলেছে, ‘রিয়েলমি জিটি হ্যান্ডসেটে কুয়ালকম স্ন্যাপড্র্যাগন-৮৮৮ প্রসেসর রাখা হয়েছে যা ব্যবহারকারীদের ভালো সার্ভিস দিতে সহায়তা করবে। আমরা সবসময় ব্যবহারকারীদের কাছে উন্নতমানের স্মার্টফোন সরবরাহ করতে চাই এবং ব্যবহারকারীরা যাতে ভালোভাবে স্মার্টফোন ব্যবহার করতে পারে সে কারণে আমরা নিরলস কাজৃ করে যাচ্ছি। আমরা অ্যান টুটুর সঙ্গে সবসময় সম্পর্ক রাখছি এবং আমাদের মধ্যে বিদ্যমান ভুল বোঝাবুঝি দূর করার চেষ্টা করছি।’ 

বিজনেসজার্নাল/ঢাকা/এনইউ

আরও পড়ুন: