পর্তুগিজ যুবরাজ ক্রিস্টিয়ানো রোনালদো ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা হওয়ার কীর্তি গড়েছেন। ইন্টার মিলানের বিপক্ষে কোপা ইতালিয়ানোর সেমিফাইনালে ২-১ গোলে জয়ের ম্যাচে জোড়া গোল করেন সাবেক রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড।

পেনাল্টি থেকে প্রথম গোল করতেই তিনি ছুঁয়ে ফেলেন ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলে এবং অস্ট্রিয়া কিংবদন্তি জোসেপ বিকানকে। দ্বিতীয় গোল করেই রোনালদো হয়ে যান ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা।

সিআরসেভেন আন্তর্জাতিক এবং ক্লাব ক্যারিয়ারে গোল করেছেন ৭৬৩টি। এর মধ্যে স্পোর্টিং সিপির হয়ে ৩১ গোল, ম্যানইউয়ের জার্সিতে ১১৮ গোল, রিয়াল মাদ্রিদে ৪৪১, জুভেন্টাসের হয়ে ১১১ এবং জাতীয় দলের হয়ে করেছেন ১০২ গোল।

অন্যদিকে পেলে এবং বিকানের গোল সংখ্যা ৭৬২ করে। ইতিহাসের ওই দুই কিংবদন্তির গোল সংখ্যা নিয়ে অবশ্য দ্বিমত আছে। অনেক সোর্সের মতে, পেলে তার ক্যারিয়ারে হাজার খানেক গোল করেছেন যার সবগুলো হিসেবে আনা সম্ভব হয়নি। অন্যদিকে বিকান ৮০৫ গোল করেছেন বলে কিছু উৎস থেকে দাবি করা হয়।

রোনালদোর গোল সংখ্যা নিয়ে অবশ্য কোন দ্বিমত নেই। কারণ তার প্রতিটি গোল হিসেবের মধ্যে আনা হয়েছে। গোল সংখ্যান রোনালদো, বিকান এবং পেলের পরে আছেন আরেক ব্রাজিলিয়ান কিংবদন্তি রোমারিও। ব্রাজিলের সাবেক এই বিশ্বকাপ জয়ী তারকা ক্যারিয়ারে ৭৪০ গোল করেছেন। বর্তমান ফুটবলারদের মধ্যে রোনালদোর সর্বোচ্চ গোলের রেকর্ড ভাঙার মতো একজনই আছেন; মেসি। তার গোল সংখ্যা ৭২০টি।