শেয়ার নিয়ে বিপাকে সাত কোম্পানির বিনিয়োগকারীরা

বিজনেস জার্নাল প্রতিবেদক: পুঁজিবাজারে তালিকাভুক্ত ভিন্ন ভিন্ন খাতের ৭ কোম্পানির শেয়ারের বিক্রির আদেশ থাকলেও ক্রেতা পাওয়া যায়নি। আজ বৃহস্পতিবার (২৩ জুন) লেনদেনের শুরুর পর ক্রেতা থাকলেও ধীরে ধীরে তারা হারিয়ে যেতে থাকে। এতে করে কোম্পানিগুলোর শেয়ার বিক্রি করার নিয়ে বিপাকে পরে বিনিয়োগকারীরা। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

অর্থনীতি ও শেয়ারবাজারের গুরুত্বপূর্ন সংবাদ পেতে আমাদের সাথেই থাকুন: ফেসবুকটুইটারলিংকডইনইন্সটাগ্রামইউটিউব

কোম্পানিগুলো হলো:

এইচআর টেক্সটাইল: কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ১০২.৬০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ১০০.৬০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ১০০.৬০ টাকায় লেনদেন হয়েছে। এরপর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।

নিউ লাইন ক্লোথিং: কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ৪৬.৬০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ৪৬ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৪৫.৭০ টাকায় লেনদেন হয়েছে। এরপর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।

প্রগতি ইন্স্যুরেন্স: কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ৬৩.৬০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ৬৪.৫০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৬২.৪০ টাকায় লেনদেন হয়েছে। এরপর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।

ফারইস্ট ফাইন্যান্স: কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ৫.৮০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ৫.৭০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৫.৭০ টাকায় লেনদেন হয়েছে। এরপর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।

ড্যাফোডিল কম্পিউটার্স: কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ৭১ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ৬৯.৬০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৬৯.৯০ টাকায় লেনদেন হয়েছে। এরপর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।

বিআইএফসি: কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ৬.৭০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ৬.৭০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৬.৬০ টাকায় লেনদেন হয়েছে। এরপর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।

আলিফ ম্যানুফ্যাকচারিং: কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ১৪.২০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ১৪.২০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ১৪ টাকায় লেনদেন হয়েছে। এরপর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।

ঢাকা/টিএ