বিদায়ী সপ্তাহে পুঁজিবাজারে তালিকাভুক্ত সাত কোম্পানি ৩০ জুন, ২০২০ সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ফাস ফাইন্যান্স: আর্থিক প্রতিষ্ঠান খাতের কোম্পানি ফাস ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড ৩০ জুন, ২০২০ সমাপ্ত অর্থবছরের জন্য নো ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় লোকসান হয়েছে ১০.১ টাকা এবং শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১.৯৩ টাকা। আর শেয়ারপ্রতি নেগেটিভ ক্যাশ ফ্লো হয়েছে ৮.৪৯ টাকা। আগামী ২৮ ডিসেম্বর বেলা ১১টায় ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১০ ডিসেম্বর।

আমান ফিড মিল: উৎপাদন খাতের কোম্পানি আমান ফিড লিমিটেড ৩০ জুন, ২০২০ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ ক্যাশ ও ২.৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচিত সময়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ২.৭১ টাকা এবং শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৩৪.৮০ টাকা। আর শেয়ারপ্রতি ক্যাশ ফ্লো হয়েছে ১.৪৬ টাকা। আগামী ৩০ ডিসেম্বর বেলা ১১টায় ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে এজিএম অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৩ ডিসেম্বর।

ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড: প্রকৌশল খাতে কোম্পানি ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড লিমিটেড ৩০ জুন, ২০২০ সমাপ্ত অর্থবছরের জন্য ০.৫০ শতাংশ ক্যাশ ও ২.৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচিত সময়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ০.৮৬ টাকা এবং শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২৪.০৬ টাকা। আর শেয়ারপ্রতি ক্যাশ ফ্লো হয়েছে ০.৫২ টাকা। আগামী ২৯ ডিসেম্বর বেলা ২টায় ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৪ ডিসেম্বর।

অলটেক্স ইন্ডাস্ট্রিজ: বস্ত্র খাতের কোম্পানি অলটেক্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড ৩০ জুন, ২০২০ সমাপ্ত অর্থবছরের জন্য নো ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৫.৪৭ টাকা এবং শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৫.৭৮ টাকা। আর শেয়ারপ্রতি ক্যাশ ফ্লো ০.৪০ টাকা। আগামী ৩১ ডিসেম্বর বেলা ১১টায় ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে এজিএম অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৪ ডিসেম্বর।

গোল্ডেন সন: প্রকৌশল খাতে কোম্পানি গোল্ডেন সন লিমিটেড ৩০ জুন, ২০২০ সমাপ্ত অর্থবছরের জন্য শুধু সাধারণ শেয়ারহোল্ডারদের জন্য ২.৫০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ১.০৫ টাকা এবং শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২০.০৩ টাকা। আর শেয়ারপ্রতি ক্যাশ ফ্লো হয়েছে নেগেটিভ ০.৯৯ টাকা। আগামী ৩১ ডিসেম্বর বেলা ১১টায় ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে এজিএম অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৫ ডিসেম্বর।

এএফসি এগ্রো বায়োটেক: ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি এএফসি এগ্রো বায়োটেক লিমিটেড ৩০ জুন, ২০২০ সমাপ্ত অর্থবছরের জন্য নো ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় হয়েছে ০.৩২ টাকা এবং শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৭.৮৫ টাকা। আর শেয়ারপ্রতি ক্যাশ ফ্লো ২.৩৮ টাকা। আগামী ৩১ ডিসেম্বর সকাল ১০টায় ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে এজিএম অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৫ ডিসেম্বর।

জিকিউ বলপেন: বিবিধ খাতের কোম্পানি জিকিউ বলপেন লিমিটেড ৩০ জুন, ২০২০ সমাপ্ত অর্থবছরের জন্য সাধারণ শেয়ারহোল্ডারদের জন্য ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচিত সময়ে কোম্পানিটির লোকসান হয়েছে ৭.৬৪ টাকা এবং শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৩৪.২১ টাকা। আর শেয়ারপ্রতি ক্যাশ ফ্লো নেগেটিভ ২.৭৯ টাকা। আগামী ৩০ ডিসেম্বর বেলা ১১টায় ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে এজিএম অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৫ ডিসেম্বর।