সপ্তাহজুড়ে ১০ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

বিজনেস জার্নাল প্রতিবেদকঃ বিদায়ী সপ্তাহে শেয়ারবাজারে তালিকাভুক্ত ১০টি কোম্পানি শেয়ারহোল্ডারদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে।

কোম্পানিগুলো হলো- ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স, লিন্ডে বিডি, রবি আজিয়াটা, উত্তরা ব্যাংক, ইসলামী ফাইন্যান্স, লিবরা ইনফিউশন, ব্র্যাক ব্যাংক, ইস্টার্ন ব্যাংক, পূবালী ব্যাংক ও কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স: কোম্পানিটি ২০২০ সালে ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ৭ শতাংশ ক্যাশ ও ৩ শতাংশ স্টক ডিভিডেন্ড।

লিন্ডে বিডি: কোম্পানিটি ২০২০ সালে ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ৪০০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

রবি আজিয়াটা: কোম্পানিটি ২০২১ সালে ৩১ মার্চ পর্যন্ত সময়ে শেয়ারহোল্ডারদের জন্য ৩ শতাংশ অন্তর্বর্তীকালীন ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এ ডিভিডেন্ড সংরক্ষিত আয় (রিটেইন আর্নিংস) থেকে দেওয়া হবে।

উত্তরা ব্যাংক: কোম্পানিটি ২০২০ সালে ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ২৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ১২.৫০ শতাংশ ক্যাশ ও ১২.৫০ শতাংশ স্টক ডিভিডেন্ড।

ইসলামী ফাইন্যান্স: কোম্পানিটি ২০২০ সালে ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

লিবরা ইনফিউশন: কোম্পানিটি ২০১৯ সালে ৩০ জুন সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

ব্র্যাক ব্যাংক: কোম্পানিটি ২০২০ সালে ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরে ১৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এরমধ্যে ১০ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড।

ইস্টার্ন ব্যাংক: কোম্পানিটি ২০২০ সালে ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ৩৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এরমধ্যে ১৭.৫০ শতাংশ ক্যাশ ও ১৭.৫০ শতাংশ স্টক ডিভিডেন্ড।

পূবালী ব্যাংক: কোম্পানিটি ২০২০ সালে ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ১২.৫০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স: কোম্পানিটি ২০২০ সালে ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এরমধ্যে ৬ শতাংশ ক্যাশ এবং ৪ শতাংশ স্টক ডিভিডেন্ড।

ঢাকা/এনইউ