সানলাইফ ইন্স্যুরেন্সের নো ডিভিডেন্ডের কারণ জানতে চায় বিএসইসি

বিজনেস জার্নাল প্রতিবেদক: পুঁজিবাজারের তালিকাভূক্ত বীমা খাতের কোম্পানি সানলাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড ৩১ ডিসেম্বর-২০২১ সমাপ্ত বছরে বিনিয়োগকারীদের জন্য নো ডিভিডেন্ড ঘোষণার যৌক্তিকতা সম্পর্কে জানতে চেয়েছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটি অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

সম্প্রতি এ সংক্রান্ত একটি চিঠি কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক বরাবর পাঠানো হয়েছে। বিএসইসি সূত্রে জানা গেছে।

অর্থনীতি ও শেয়ারবাজারের গুরুত্বপূর্ন সংবাদ পেতে আমাদের সাথেই থাকুন: ফেসবুকটুইটারলিংকডইনইন্সটাগ্রামইউটিউব

চিঠিতে বলা হয়, কোম্পানিটির ৩১ ডিসেম্বর, ২০২১ শেষ হওয়া বছরের জন্য মূল্য সংবেদনশীল তথ্য (PSI) থেকে জানা যায় যে, কোম্পানির পরিচালনা পর্ষদ বিনিয়োগকারীদের জন্য কোনও ডিভিডেন্ড না দেওয়ার সুপারিশ করেছে।

কয়েক বছর ধরে প্রতিষ্ঠানটির সামগ্রিক কর্মক্ষমতা কমিশনের পর্যবেক্ষণে রয়েছে বলে উল্লেখ করা হয়। অতএব বিএসইসি’র আইন, ১৯৬৯ এর ধারা ১১(২) এর অধীনে নির্দেশ দেওয়া হয়েছে যে এই চিঠি ইস্যু করার ৩ (তিন) কার্যদিবসের মধ্যে প্রাসঙ্গিক সহায়ক কাগজপত্রসহ উপরে উল্লেখিত সমস্যাটির বিষয়ে আপনার অবস্থান ব্যাখ্যা করবেন।

চিঠির একটি করে কপি ডিএসই এবং সিএসই’র ব্যবস্থাপনা পরিচালক ও বাংলাদেশ সিকিউরিটি অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যানের কার্যালয় পাঠানো হয়েছে।

কোম্পানিটি ২০১৩ সালে ঢাকা স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্ত হয়। কোম্পানিটি বি ক্যাটাগরির অন্তর্গত। কোম্পানির পরিশোধিত মূলধন ৩৬ কোটি টাকা। সানলাইফ ইন্স্যুরেন্সের শেয়ারের দাম ০.৯৭ টাকা বেড়ে আজ ৭৩.১০ টাকায় লেনদেন হয়েছে।

ঢাকা/টিএ