প্রাণঘাতী করোনাভাইরাস এবার স্বাস্থ্য অধিদফতরে হানা দিয়েছে। অধিদফতরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. খুরশীদ আলমসহ পাঁচ থেকে সাত জন কর্মকর্তা-কর্মচারী এ ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন। এ অবস্থায় স্বাস্থ্য অধিদফতরে এক ধরনের আতঙ্ক বিরাজ করছে বলে সূত্র জানিয়েছে। 

তবে আক্রান্তের সংখ্যা এত বেশি নয় বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের নন-কমিউনিকেবল ডিজিজের (এনসিডিসি) পরিচালক ও মিডিয়া সেলের মুখপাত্র অধ্যাপক ডা. মোহাম্মদ রোবেদ আমিন।

শনিবার (২০ মার্চ) গণমাধ্যমকে তিনি বলেন, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক আবুল বাশার খুরশীদ আলম ও অধিদফতরের লাইন ডিরেক্টর মিজানুর রহমানসহ চার থেকে পাঁচজন আক্রান্ত হয়েছেন। তারা সবাই ভালো আছেন, কারও মধ্যে জটিল কোনো লক্ষণ বা উপসর্গ নেই।

রোবেদ আমিন বলেন, মহাপরিচালক ও এমআইএস পরিচালকের সঙ্গে আমার কথা হয়েছে। দুজনেই ভালো আছেন। আর বাকিদের কারও সঙ্গে কথা হয়নি।

করোনা আক্রান্ত এমআইএস পরিচালক অধ্যাপক ডা. মিজানুর রহমান বলেন, করোনা উপসর্গ দেখা দিলে আমি ও ডিজি মহোদয় নমুনা পরীক্ষা করাই। দুই দিন আগে নমুনা পজিটিভ আসে। এই মুহূর্তে আমরা দুইজনই নিজ নিজ বাসায় অবস্থান করছি। এখনও সুস্থ আছি। দেশবাসীর কাছে আমরা দোয়া প্রার্থনা করি।

আক্রান্তের বিষয় স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক ঢাকা পোস্টকে বলেন, প্রথমে অধিদফতরের অফিসের ছয়জন কর্মচারী করোনায় আক্রান্ত হন। যারা সব সময় আমার আশেপাশে থাকতেন।

এদিকে, গত ১৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে এক আলোচনা অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন স্বাস্থ্য অধিদফতর মহাপরিচালক আবুল বাশার খুরশীদ আলম। ওই অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্য অধিদফতর মহাপরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা, অতিরিক্ত মহাপরিচালক নাসিমা সুলতানাসহ স্বাস্থ্য অধিদফতরের অন্তত ২০ জন কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।

শেয়ারববাজারের গুরুত্বপূর্ন সংবাদ পেতে আমাদের সাথেই থাকুন: বিজনেসজার্নালবিজনেসজার্নাল.বিডি

শনিবার (২০ মার্চ) ঢাকা পোস্টকে তিনি বলেন, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক আবুল বাশার খুরশীদ আলম ও অধিদফতরের লাইন ডিরেক্টর মিজানুর রহমানসহ চার থেকে পাঁচ জনের আক্রান্তের কথা শুনেছি। তারা সবাই ভালো আছেন, কারও মধ্যে জটিল কোনো লক্ষণ বা উপসর্গ নেই।

বিস্তারিত আসছে….

বিজনেসজার্নাল/ঢাকা/এসআই

আরও পড়ুন: