বিজনেস জার্নাল প্রতিবেদকঃ পুঁজিবাজারে তালিকাভুক্ত ৩ কোম্পানির ইপিএস ও ৭ ফান্ডের ইপিউ প্রকাশ করা হয়েছে। গত ৩১ মার্চ, ২০২১ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি’২১-মার্চ’২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে এসব কোম্পানি ও ফান্ড।

রো্ববার (৯ মে) অনুষ্ঠিত কোম্পানিগুলোর পরিচালনা পর্ষদ ও ফান্ডের ট্রাস্টি কমিটির বৈঠকে চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর তা প্রকাশ করা হয়। সংশ্লিষ্ট সূত্রে এই তথ্য জানা গেছে।

গ্রীণ ডেল্টা ইন্স্যুরেন্স: চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে (জানুয়ারি’২১-মার্চ’২১) সহযোগী প্রতিষ্ঠানের আয়সহ কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি আয় (Consolidated EPS) হয়েছে ১ টাকা ৭৬ পয়সা। গত বছর একই সময়ে কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছিল ৯৮ পয়সা।

আলোচিত প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি ক্যাশ ফ্লো ছিল ৫৫ পয়সা, যা আগের বছর একই সময়ে ১ টাকা ৩৬ পয়সা ছিল।

গত ৩১ মার্চ, ২০২১ তারিখে সমন্বিতভাবে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ৭০ টাকা ৭২ পয়সা।

খান ব্রাদার্স পিপি ওভেন: চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি’২১-মার্চ’২১) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৩ পয়সা। গত বছর একই সময়ে শেয়ার প্রতি ২ পয়সা লোকসান হয়েছিল।

অন্যদিকে চলতি হিসাববছরের প্রথম তিন প্রান্তিকে (জুলাই’২০-মার্চ’২১) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১২ পয়সা। গত বছর একই সময়ে শেয়ার প্রতি ৯ পয়সা লোকসান হয়েছিল।

বিডি সার্ভিসেস: চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি’২১-মার্চ’২১) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৩ টাকা ২৫ পয়সা। গত বছর একই সময়ে শেয়ার প্রতি ৭৯ পয়সা আয় হয়েছিল।

অন্যদিকে চলতি হিসাববছরের প্রথম তিন প্রান্তিকে (জুলাই’২০-মার্চ’২১) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৮.৩৬ পয়সা। গত বছর একই সময়ে শেয়ার প্রতি ২ টাকা ৪৬ পয়সা আয় হয়েছিল।

৩১ মার্চ,২০২১ সমাপ্ত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য হয়েছে ১৫ টাকা ২৬ পয়সা।

এবি ব্যাংক ১ম মিউচুয়াল ফান্ড: চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি’২১-মার্চ’২১) ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ১৩ পয়সা। গত বছর একই সময়ে ইউনিট প্রতি ৪ পয়সা লোকসান হয়েছিল।

অন্যদিকে চলতি হিসাববছরের প্রথম তিন প্রান্তিকে (জুলাই’২০-মার্চ’২১) ফান্ডটির ইউনিট প্রতি আয় হয়েছে ১ টাকা ২ পয়সা। গত বছর একই সময়ে ইউনিট প্রতি ১ টাকা ৭০ পয়সা লোকসান হয়েছিল।

এক্সিম ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড: চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি’২১-মার্চ’২১) ফান্ডটির ইউনিট প্রতি আয় হয়েছে ১০ পয়সা। গত বছর একই সময়ে ইউনিট প্রতি ৭৩ পয়সা লোকসান হয়েছিল।

অন্যদিকে চলতি হিসাববছরের প্রথম তিন প্রান্তিকে (জুলাই’২০-মার্চ’২১) ফান্ডটির ইউনিট প্রতি আয় হয়েছে ১ টাকা ৭০ পয়সা। গত বছর একই সময়ে ইউনিট প্রতি ১ টাকা ৩৭ পয়সা লোকসান হয়েছিল।

ফার্স্ট বাংলাদেশ ফিক্সড ইনকাম ফান্ড: চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি’২১-মার্চ’২১) ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে  দশমিক ০১ পয়সা। গত বছর একই সময়ে ইউনিট প্রতি  ৭৯ পয়সা লোকসান হয়েছিল।

অন্যদিকে চলতি হিসাববছরের প্রথম তিন প্রান্তিকে (জুলাই’২০-মার্চ’২১) ফান্ডটির ইউনিট প্রতি আয় হয়েছে ১ টাকা ৭৫ পয়সা। গত বছর একই সময়ে ইউনিট প্রতি ১ টাকা ৪৯ পয়সা লোকসান হয়েছিল।

আইএফআইসি ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড: চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি’২১-মার্চ’২১) ফান্ডটির ইউনিট প্রতি আয় হয়েছে ০.০৪ পয়সা। গত বছর একই সময়ে ইউনিট প্রতি ১ টাকা ০২ পয়সা লোকসান হয়েছিল।

অন্যদিকে চলতি হিসাববছরের প্রথম তিন প্রান্তিকে (জুলাই’২০-মার্চ’২১) ফান্ডটির ইউনিট প্রতি আয় হয়েছে ১ টাকা ৭৬ পয়সা। গত বছর একই সময়ে ইউনিট প্রতি ১ টাকা ৬৬ পয়সা লোকসান হয়েছিল।

ফার্স্ট জনতা ব্যাংক মিউচ্যুয়াল ফান্ড: চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি’২১-মার্চ’২১) ফান্ডটির ইউনিট প্রতি আয় হয়েছে ০৫ পয়সা। গত বছর একই সময়ে ইউনিট প্রতি ৭৭ পয়সা লোকসান হয়েছিল।

অন্যদিকে চলতি হিসাববছরের প্রথম তিন প্রান্তিকে (জুলাই’২০-মার্চ’২১) ফান্ডটির ইউনিট প্রতি আয় হয়েছে ১ টাকা ৬৬ পয়সা। গত বছর একই সময়ে ইউনিট প্রতি ১ টাকা ২৩ পয়সা লোকসান হয়েছিল।

ট্রাস্ট ব্যাংক মিউচ্যুয়াল ফান্ড: চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি’২১-মার্চ’২১) ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ০.০৮ পয়সা। গত বছর একই সময়ে ইউনিট প্রতি ৭৪ পয়সা লোকসান হয়েছিল।

অন্যদিকে চলতি হিসাববছরের প্রথম তিন প্রান্তিকে (জুলাই’২০-মার্চ’২১) ফান্ডটির ইউনিট প্রতি আয় হয়েছে ১ টাকা ৮৩ পয়সা। গত বছর একই সময়ে ইউনিট প্রতি ১ টাকা ২৮ পয়সা লোকসান হয়েছিল।

ইবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড: চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি’২১-মার্চ’২১) ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে দশমিক ০৯ পয়সা। গত বছর একই সময়ে ইউনিট প্রতি  ৭৬ পয়সা লোকসান হয়েছিল।

অন্যদিকে চলতি হিসাববছরের প্রথম তিন প্রান্তিকে (জুলাই’২০-মার্চ’২১) ফান্ডটির ইউনিট প্রতি আয় হয়েছে ১ টাকা ৭১ পয়সা। গত বছর একই সময়ে ইউনিট প্রতি ১ টাকা ২৫ পয়সা লোকসান হয়েছিল।

ঢাকা/এনইউ