বিজনেস জার্নাল প্রতিবেদক: পুঁজিবাজারে তালিকাভুক্ত ২৪ কোম্পানির শেয়ার ও ইউনিট বিক্রি করার মতো কোনো বিনিয়োগকারী নেই। আজ বৃহস্পতিবার (১০ জুন) লেনদেন চলাকালীন সময় কোম্পানিগুলোর শেয়ার বিক্রেতা শূন্য হয়ে পড়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্যজানা গেছে।

কোম্পানিগুলোর হলো: জাহিন স্পিনিং, ইনডেক্স এগ্রো, এস আলম, আলিফ ইন্ডাস্ট্রিজ, ন্যাশনাল পলিমার, নুরানী ডাইং, আরএকে সিরামিক, খান ব্রাদার্স, জাহিন টেক্সটাইল, সায়হাম কটন, অলিম্পিক এক্সেসরিজ, মীর আক্তার, দেশ বন্ধু পলিমার, পপুলার লাইফ, সোনারগাঁও টেক্সটাইল, মিথুন নিটিং অ্যান্ড ডাইং, কেয়া কসমেটিকস, শেফার্ড ইন্ডাস্ট্রিজ, রিজেন্ট টেক্সটাইল, গ্লোবাল হেভি কেমিক্যাল, ফনিক্স ফাইন্যান্স ফার্স্ট মিউচুয়াল ফান্ড, এমএল ডাইং, হামিদ ফেব্রিক্স এবং তুংহাই নিটিং।

জানা গেছে, বুধবার জাহিন স্পিনিংয়ের শেয়ারের ক্লোজিং দর ছিল ৭ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৭.৩০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৭.৭০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ০.৭০ টাকা বা ১০ শতাংশ বেড়েছে।

ইনডেক্স এগ্রো : বুধবার ইনডেক্স এগ্রোর শেয়ারের ক্লোজিং দর ছিল ৯১.৫০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১০০.৬০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১০০.৬০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ৯.১০ টাকা বা ৯.৯৪ শতাংশ বেড়েছে।

এস আলম : বুধবার এস আলমের শেয়ারের ক্লোজিং দর ছিল ২৭.২০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ২৭ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ২৯.৯০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ২.৭০ টাকা বা ৯.৯২ শতাংশ বেড়েছে।

আলিফ ইন্ডাস্ট্রিজ : বুধবার আলিফ ইন্ডাস্ট্রিজের শেয়ারের ক্লোজিং দর ছিল ২৮.৩০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৩১.১০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৩১.১০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ২.৮০ টাকা বা ৯.৮৯ শতাংশ বেড়েছে।

ন্যাশনাল পলিমার : বুধবার ন্যাশনাল পলিমারের শেয়ারের ক্লোজিং দর ছিল ৫৮.৭০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৬৪.৫০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৬৪.৫০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ৫.৮০ টাকা বা ৯.৮৮ শতাংশ বেড়েছে।

অর্থনীতি ও শেয়ারবাজারের গুরুত্বপূর্ন সংবাদ পেতে আমাদের সাথেই থাকুন: ফেসবুকটুইটারলিংকডইনইন্সটাগ্রামইউটিউব

নুরানী ডাইং : বুধবার নুরানী ডাইংয়ের শেয়ারের ক্লোজিং দর ছিল ৮.১০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৮.৫০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৮.৯০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ০.৮০ টাকা বা ৯.৮৭ শতাংশ বেড়েছে।

আরএকে সিরামিক : বুধবার আরএকে সিরামিকের শেয়ারের ক্লোজিং দর ছিল ৩২.৭০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৩৩.২০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৩৫.৯০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ৩.২০ টাকা বা ৯.৭৮ শতাংশ বেড়েছে।

খান ব্রাদার্স : বুধবার খান ব্রাদার্সের শেয়ারের ক্লোজিং দর ছিল ৯.৪০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৯.৬০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১০.৩০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ০.৯০ টাকা বা ৯.৫৭ শতাংশ বেড়েছে।

জাহিন টেক্সটাইল : বুধবার জাহিন টেক্সটাইলের শেয়ারের ক্লোজিং দর ছিল ৬.৩০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৬.৫০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৬.৯০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ০.৬০ টাকা বা ৯.৫২ শতাংশ বেড়েছে।

সায়হাম কটন : বুধবার সায়হাম কটনের শেয়ারের ক্লোজিং দর ছিল ১৬.৮০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১৭ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৮.৪০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ১.৬০ টাকা বা ৯.৫২ শতাংশ বেড়েছে।

অলিম্পিক এক্সেসরিজ : বুধবার অলিম্পিক এক্সেসরিজের শেয়ারের ক্লোজিং দর ছিল ৭.৭০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৮ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৮.৪০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ০.৭০ টাকা বা ৯.০৯ শতাংশ বেড়েছে।

মীর আক্তার: বুধবার মীর আক্তারের শেয়ারের ক্লোজিং দর ছিল ৭৯.৫০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৮১ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৮৭.৪০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ৭.৯০ টাকা বা ৯.৯৪ শতাংশ বেড়েছে।

দেশ বন্ধু পলিমার: বুধবার দেশ বন্ধু পলিমারের শেয়ারের ক্লোজিং দর ছিল ১২.১০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১২.৪০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৩.১০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ১.২০ টাকা বা ৯.৯২ শতাংশ বেড়েছে।

পপুলার লাইফ: বুধবার পপুলার লাইফের শেয়ারের ক্লোজিং দর ছিল ৯৫.৯০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১০১ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১০৪.৭০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ৮.৮০ টাকা বা ৯.১০ শতাংশ বেড়েছে।

সোনারগাঁও টেক্সটাইল: বুধবার সোনারগাঁও টেক্সটাইলের শেয়ারের ক্লোজিং দর ছিল ১৯.৩০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১৯.৪০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ২১.২০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ১.৯০ টাকা বা ৯.৮৪ শতাংশ বেড়েছে।

মিথুন নিটিং: বুধবার মিথুন নিটিং অ্যান্ড ডাইংয়ের শেয়ারের ক্লোজিং দর ছিল ৯.২০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৯.৭০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১০.১০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ৯০ পয়সা বা ৯.৭৮ শতাংশ বেড়েছে।

কেয়া কসমেটিকস: বুধবার কেয়া কসমেটিকসের শেয়ারের ক্লোজিং দর ছিল ৬.২০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৬.৩০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৬.৮০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ৬০ পয়সা বা ৯.৬৮ শতাংশ বেড়েছে।

শেফার্ড ইন্ডাস্ট্রিজ: বুধবার শেফার্ড ইন্ডাস্ট্রিজের শেয়ারের ক্লোজিং দর ছিল ১৩.৭০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১৪ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৫ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ১.৩০ টাকা বা ৯.৪৯ শতাংশ বেড়েছে।

রিজেন্ট টেক্সটাইল: বুধবার রিজেন্ট টেক্সটাইলের শেয়ারের ক্লোজিং দর ছিল ৯.৫০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৯.৭০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১০.৪০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ৯০ পয়সা বা ৯.৪৭ শতাংশ বেড়েছে।

ফনিক্স ফাইন্যান্স ফার্স্ট মিউচুয়াল ফান্ড: বুধবার ফনিক্স ফাইন্যান্স ফার্স্ট মিউচুয়াল ফান্ডের শেয়ারের ক্লোজিং দর ছিল ১১.৭০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১১.৮০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১২.৮০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ১.১০ টাকা বা ৯.৪০ শতাংশ বেড়েছে।

এমএল ডাইং: বুধবার এমএল ডাইংয়ের শেয়ারের ক্লোজিং দর ছিল ২৮.৮০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ২৯.৫০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৩১.৪০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ২.৬০ টাকা বা ৯.০৩ শতাংশ বেড়েছে।

হামিদ ফেব্রিক্স: বুধবার হামিদ ফেব্রিক্সের শেয়ারের ক্লোজিং দর ছিল ১৬.২০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১৬.৪০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৭.৮০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ১.৬০ টাকা বা ৯.৮৮ শতাংশ বেড়েছে।

তুংহাই নিটিং: বুধবার হাতুংহাই নিটিংয়ের শেয়ারের ক্লোজিং দর ছিল ৩.৩০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৩.৩০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৩.৬০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ৩০ পয়সা বা ৯.০৯ শতাংশ বেড়েছে।

ঢাকা/এনইউ

আরও পড়ুন: