প্রথম ও তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি-মার্চ’২০), দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন’২০)  অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভূক্ত ৩ কোম্পানি। গতকাল অনুষ্ঠিত কোম্পানিগুলোর পর্ষদ সভায় অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন হয়। কোম্পানিগুলো হলো: বিডি ফাইন্যান্স, আলিফ ইন্ডাস্ট্রিজ এবং আলিফ ম্যানুফ্যাকচারিং কোম্পানি লিমিটেড। ডিএসই সূত্রে এ তথা জানা গেছে।

নিম্নে কোম্পানিগুলোর আর্থিক প্রতিবেদনগুলো তুলে ধরা হলো:

বিডি ফাইন্যান্স লিমিটেড:

প্রথম প্রান্তিকের (জানুয়ারি-মার্চ’২০) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৩৫ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ০.০৫ টাকা।

এছাড়া কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৬.৭২ টাকা এবং শেয়ার প্রতি সমন্বিত নেট অপারেটিং ক্ল্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ২.৪৯ টাকা।

অন্যদিকে,  দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন’২০) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.১২ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ০.১৮ টাকা।

এদিকে ছয় মাসে (জানুয়ারি-জুন’২০) শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৪৬ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ০.২৩ টাকা।

এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ২.১৩ টাকা এবং ৩০ জুন, ২০২০ পর্যন্ত শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৬.৮৩ টাকা।

আলিফ ম্যানুফ্যাকচারিং কোম্পানি লিমিটেড:

তৃতীয় প্রান্তিক (জানু’-মার্চ’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.১৬ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ০.২৩ টাকা।

এদিকে, ৯ মাসে (জুলাই’১৯-মার্চ’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৩৯ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ০.৬৩ টাকা।

এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.১০ টাকা। ৩১ মার্চ, ২০২০ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৩.৬৪ টাকা।

আলিফ ইন্ডাস্ট্রিজ লিমিটেড:

তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি’২০-মার্চ’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২০) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩৯ পয়সা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ৫৫ পয়সা।

অন্যদিকে প্রথম তিন প্রান্তিক তথা সর্বশেষ ৯ মাসে (জুলাই’১৯-মার্চ’২০) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৩৮ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ২ টাকা ১৬ পয়সা।

তিন প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি ক্যাশ ফ্লো ছিল ১৩ পয়সা। গত বছরের একই সময়ে ক্যাশ ফ্লো ছিল ১৬ পয়সা।

গত ৩১ মার্চ, ২০২০ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ (এনএভিপিএস) ছিল ২০ টাকা ৫৬ পয়সা।