অভিনয় ছাড়লেন ইমরান খান

‘জানে তু…ইয়া জানে না’ সিনেমার মাধ্যমে দর্শকদের মন ছুঁয়েছিলেন বলিউড অভিনেতা ও আমির খানের ভাগ্নে ইমরান খান। সম্প্রতি অভিনয় জগত থেকে নিজেকে সরিয়ে নিলেন এই অভিনেতা। তার এক প্রিয় বন্ধু অক্ষয় ওবেরয় এই তথ্য নিশ্চিত করেছেন।

অক্ষয় জানান, তার প্রিয় বন্ধু ইমরান খান অভিনয় ছেড়ে দিচ্ছেন। তারা দুজন মুম্বাইয়ের আন্ধেরিতে একসঙ্গে অ্যাক্টিং স্কুলে পড়াশোনা করেছেন। তখন থেকেই ইমরানের আগ্রহ ছিল ছবি পরিচালনায়। আর তার ছিল অভিনয়ে। তিনি আরো জানান, অভিনয়ের চেয়ে ইমরান পরিচালনা এবং লেখার কাজ ভালো করেন। তবে কবে বলিউডে ইমরান ছবি পরিচালনা করবেন তার ঠিক নেই। তবে অক্ষয়ের বিশ্বাস, যখনই ইমরান ছবি তৈরি করবেন তা হবে ব্লকবাস্টার কোনও মুভি। তার ভাষায়, সিনেমা নিয়ে ইমরানের যে জ্ঞান তা অতি উচ্চমানের।

অক্ষয় বলেন, ইমরান লেখা ও পরিচালনায় যতটা আগ্রহী অভিনয় নিয়ে কখনও ততটা আগ্রহী নন। বরং ছবি নির্মাণই তার ধ্যান-জ্ঞান।

‘কেয়ামত সে কেয়ামত তক’ ছবিতে শিশু শিল্পী হিসেবে বলিউডে অভিষেক ঘটে ইমরানে খানের। এরপর ২০০৮ সালে ‘জানে তু ইয়া জানে না’ সিমোয় নায়ক হিসেবে তার আত্মপ্রকাশ ঘটে। প্রথম ছবিতেই তিনি ব্যাপক সফলতা পান। সেই সঙ্গে অনেক পুরস্কারও অর্জন করেন এ ছবিতে অভিনয়ের জন্য। এরপর তিনি বলিউডে ‘ওয়ানস আপন এ টাইম ইন মুম্বাই,’ ‘ব্রেক কে বাড’, ‘আই হেভ লুভ স্টোরি’, ‘কিডন্যাপ’সহ আরও অনেক ছবিতে অভিনয় করেন। ইমরানকে শেষ দেখা গেছিল ২০১৫ সালে কাট্টি বাট্টি ছবিতে কঙ্গানা রানওয়াতের বিপরীতে।  সূত্র : মুম্বাই মিরর