০৪:০৮ পূর্বাহ্ন, বুধবার, ২২ মে ২০২৪

এক নজরে ৬২ কোম্পানির ডিভিডেন্ড ও ৪১ কোম্পানির ইপিএস

বিজনেস জার্নাল প্রতিবেদক:
  • আপডেট: ১১:২৪:১২ পূর্বাহ্ন, শুক্রবার, ২৮ অক্টোবর ২০২২
  • / ৪৩৬৪ বার দেখা হয়েছে

বিজনেস জার্নাল প্রতিবেদক: পুঁজিবাজারে তালিকাভুক্ত ভিন্ন ভিন্ন খাতের ৬২ কোম্পানি ৩০ জুন ২০২২ সমাপ্ত অর্থবছরের জন্য ডিভিডেন্ড ঘোষণা এবং ৪১ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ করার কথা রয়েছে। এরমধ্যে পাঁচ কোম্পানির বোর্ড সভা স্থগিত করা হয়েছে। কোম্পানি সংশ্লিষ্ট সূত্রে এসব তথ্য জানা গেছে।

এক নজরে যেসব কোম্পানি ডিভিডেন্ড ঘোষণা করেছে:

জেনেক্স ইনফোসিস: কোম্পানিটি ৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত অর্থবছরের জন্য ১৩ শতাংশ ডিভিডন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ১১ শতাংশ ক্যাশ (স্পন্সর ডিরেক্টর বাদে) এবং ২ শতাংশ স্টক ডিভিডেন্ড রয়েছে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৩.৩৬ টাকা। আগের বছর যার পরিমাণ ছিল ২.৯৩ টাকা আয়। এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ১৬.৫৩ টাকা ও শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৫.০৮ টাকা।

আগামী ২৯ ডিসেম্বর বিকাল ৩টায় ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২০ নভেম্বর

ইনফরমেশন সার্ভিসেস নেটওয়ার্ক: কোম্পানিটি ৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত অর্থবছরের জন্য ৩ শতাংশ ক্যাশ ডিভিডন্ড ঘোষণা করেছে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ০.৫৯ টাকা। আগের বছর যার পরিমাণ ছিল ৮.৪৫ টাকা। এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ৩.১২ টাকা ও শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১.৫৯ টাকা।

আগামী ৬ ফেব্রুয়ারি ২০২৩, সকাল ১১.৩০টায় ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ৭ ডিসেম্বর।

বেঙ্গল থার্মোপ্লাস্টিক উইন্ডসোর: কোম্পানিটি সমাপ্ত অর্থবছরের শেয়ারহোল্ডারদের জন্য ৫ শতাংশ ক্যাশ ডিভিডন্ড ঘোষণা করেছে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৫২ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ৫০ পয়সা আয় হয়েছিল।

আগামী ২৪ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২১ নভেম্বর।

রংপুর ফাউড্রি (আরএফএল): কোম্পানিটি সমাপ্ত অর্থবছরের শেয়ারহোল্ডারদের জন্য ২৩ শতাংশ ক্যাশ ডিভিডন্ড ঘোষণা করেছে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৩ টাকা ৮১ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ৩ টাকা ৬৮ পয়সা আয় হয়েছিল।

আগামী ২৯ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৭ নভেম্বর।

প্রান (এএমসিএল): কোম্পানিটি সমাপ্ত অর্থবছরের শেয়ারহোল্ডারদের জন্য ৩২ শতাংশ ক্যাশ ডিভিডন্ড ঘোষণা করেছে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৫ টাকা ৬২ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ৫ টাকা ৩৭ পয়সা আয় হয়েছিল।

আগামী ২৯ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৭ নভেম্বর।

কপারটেক: কোম্পানিটি আলোচিত বছরের জন্য শেয়ারহোল্ডারদের ৮ শতাংশ ডিভিডেন্ড দেবে। এর মধ্যে ৪ শতাংশ ক্যাশ লভ্যাংশ। বাকী ৪ শতাংশ স্টক। তবে কোম্পানির উদ্যোক্তা ও পরিচালকরা শুধু স্টক ডিভিডেন্ড পাবেন।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ১ টাকা ৭৮ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ১ টাকা ২ পয়সা আয় হয়েছিল।

আগামী ১৯ জানুয়ারি প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২১ নভেম্বর।

আলহাজ টেক্সটাইল: কোম্পানিটি আলোচিত বছরের জন্য শেয়ারহোল্ডারদের ৩ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেবে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৯১ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ২৬ পয়সা আয় হয়েছিল।

আগামী ২৭ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২১ নভেম্বর।

ভিএফএস থ্রেড ডায়িং: কোম্পানিটি আলোচিত বছরের জন্য শেয়ারহোল্ডারদের ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড দেবে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ১ টাকা ৪২ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ১ টাকা ৫০ পয়সা আয় হয়েছিল।

আগামী ২৯ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৭ নভেম্বর।

ইফাদ অটোস: কোম্পানিটি আলোচিত বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ ডিভিডেন্ড দেবে। এর মধ্যে ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ও ৫ শতাংশ স্টক।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ১ টাকা ৬৪ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ২ টাকা ১৮ পয়সা আয় হয়েছিল।

আগামী ১৮ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২০ নভেম্বর।

এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন: পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর পুরোটাই ক্যাশ ডিভিডেন্ড।

সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) ৩৮ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) ছিল ২ টাকা ৩০ পয়সা।

এছাড়া, ২০২২ সালের ৩০ জুন শেষে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৪৮ টাকা ১৮ পয়সা।

এই লভ্যাংশ অনুমোদনের জন্য আগামী ০৮ ডিসেম্বর বার্ষিক সাধারণ সভা (এজিএম) করবে কোম্পানিটি। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ১৭ নভেম্বর ২০২২।

তশরিফা ইন্ডাস্ট্রিজ: কোম্পানিটির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এরমধ্যে ৩ শতাংশ ক্যাশ এবং ২ শতাংশ স্টক ডিভিডেন্ড।

সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) ১ টাকা ৬১ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৬৩ পয়সা।

এছাড়া, ২০২২ সালের ৩০ জুন শেষে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩০ টাকা।

এই ডিভিডেন্ড অনুমোদনের জন্য আগামী ২৬ ডিসেম্বর বার্ষিক সাধারণ সভা (এজিএম) করবে কোম্পানিটি। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ৩০ নভেম্বর।

ওয়াটা কেমিক্যাল: কোম্পানিটি আলোচিত বছরের জন্য সাধারণ শেয়ারহোল্ডারদের ২০ ক্যাশ ডিভিডেন্ড দেবে। আর কোম্পানির উদ্যোক্তা ও পরিচালকদের দেওয়া হবে ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড।

অর্থনীতি ও শেয়ারবাজারের গুরুত্বপূর্ন সংবাদ পেতে আমাদের সাথেই থাকুন: ফেসবুকটুইটারলিংকডইনইন্সটাগ্রামইউটিউব

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৪ টাকা ৫ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ৬ টাকা ১৪ পয়সা আয় হয়েছিল।

আগামী ২৯  ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২২ নভেম্বর।

শাহজীবাজার পাওয়ার: কোম্পানিটি আলোচিত বছরের জন্য শেয়ারহোল্ডারদের ২০ শতাংশ ডিভিডেন্ড দেবে। এর মাঝে ১৬ শতাংশ ক্যাশ এবং ৪ শতাংশ স্টক।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৪ টাকা ৩০ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ৬ টাকা ২৮ পয়সা আয় হয়েছিল।

আগামী ২৯ জানুয়ারি ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১ ডিসেম্বর।

সাফকো স্পিনিং:  কোম্পানিটি আলোচিত বছরের জন্য শেয়ারহোল্ডারদের ৩ শতাংশ ডিভিডেন্ড দেবে। এর মধ্যে ২ শতাংশ ক্যাশ এবং ১ শতাংশ স্টক।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে  ৩৩ পয়সা। আগের বছর শেয়ার প্রতি  ২৩ পয়সা আয় হয়েছিল।

আগামী ২৮ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৪ নভেম্বর।

এইচআর টেক্সটাইল: কোম্পানিটি গত ৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য ১০ শতাংশ স্টক ও ৫ শতাংশ ক্যাশসহ মোট ১৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ২ টাকা ৭৯ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ২ টাকা ৭৫ পয়সা আয় হয়েছিল (রিস্টেটেড)।

আগামী ১৮ জানুয়ারি ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২২ নভেম্বর।

আরও পড়ুন: ১৩ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস: কোম্পানিটি আলোচিত বছরের জন্য শেয়ারহোল্ডারদের ৩৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেবে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ১১ টাকা ৫৭ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ১১ টাকা ০৮ পয়সা আয় হয়েছিল।

আগামী ২২ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১১ নভেম্বর।

হা-ওয়েল টেক্সটাইলস: কোম্পানিটি ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরের জন্য ২৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪.৫৪ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৩.০১ টাকা। কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩৪.৩৪ টাকা এবং শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৩.৩৯ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২২ ডিসেম্বর সকাল ১১টায় ডিজিটাল প্লাটফর্মে অনুষ্ঠিত হবে। রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ২৪ নভেম্বর।

বারাকা পাওয়ার: কোম্পানিটি আলোচিত বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেবে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ২ টাকা ১৩ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ৩ টাকা ১৭ পয়সা আয় হয়েছিল (রিস্টেটেড)।

আগামী ১৫ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২২ নভেম্বর।

সিমটেক্স লিমিটেড: কোম্পানিটি আলোচিত বছরের জন্য সাধারণ শেয়ারহোল্ডারদের ৮ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেবে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৯৭ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ৯২ পয়সা আয় হয়েছিল।

আগামী ২২ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৪ নভেম্বর।

ফাইন ফুডস: কোম্পানিটি সমাপ্ত অর্থবছরের শেয়ারহোল্ডারদের জন্য ১.৫০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ২ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ১১ পয়সা লোকসান হয়েছিল।

আগামী ২১ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৭ নভেম্বর।

শাইনপুকুর সিরামিকস: কোম্পানিটি পরিচালনা পর্ষদ গত ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরের জন্য ৩ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৩৯ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ৩২ পয়সা আয় হয়েছিল।

আগামী ২২ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২১ নভেম্বর।

প্যারামাউন্ট টেক্সটাইল পিএলসি: কোম্পানিটি আলোচিত বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেবে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৪ টাকা ৬৭ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ৪  টাকা ৬ পয়সা আয় হয়েছিল (রিস্টেটেড)।

আগামী ২৯ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২১ নভেম্বর।

বাংলাদেশ স্টীল রি-রোলিং মিলস: কোম্পানিটির পরিচালনা পর্ষদ ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরের জন্য ৩৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১০.৩৪ টাকা। আগের বছর যার পরিমাণ ছিল ১৮.৯৬ টাকা। এছাড়া কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ১৩৪.২৯ টাকা ও শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ২২.৪৯ টাকা।

আগামী ২৮ ডিসেম্বর দুপুর ১২টায় ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৩ নভেম্বর।

ন্যাশনাল টি: কোম্পানিটি আলোচিত বছরের জন্য শেয়ারহোল্ডারদের ৭.৫০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেবে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি ৩৪ টাকা ৪৭ পয়সা লোকসান হয়েছে। আগের বছর শেয়ার প্রতি ৩১ টাকা ৬৮ পয়সা লোকসান হয়েছিল।

আগামী ২৮ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৭ নভেম্বর।

এমএল ডাইং: কোম্পানিটি ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৪৩ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ৬২ পয়সা আয় হয়েছিল।

আগামী ১৭ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৭ নভেম্বর।

ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন: কোম্পানিটি আলোচিত বছরের জন্য বিনিয়োগকারীদের ১৭০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেবে।

সর্বশেষ বছরে সহযোগী প্রতিষ্ঠানের আয়সহ  কোম্পানিটির শেয়ার প্রতি আয় (Consolidated EPS) হয়েছে ১৭ টাকা ২১ পয়সা। আগের বছর সমন্বিতভাবে শেয়ার প্রতি ১৮ টাকা ৮০ পয়সা আয় হয়েছিল।

আগামী ২৭ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২২ নভেম্বর।

বিএসআরএম স্টিলস: কোম্পানিটি আলোচিত বছরের জন্য বিনিয়োগকারীদের ৩০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেবে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৮ টাকা ৭২ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ৮ টাকা ১০ পয়সা আয় হয়েছিল।

আগামী ২৮ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৩ নভেম্বর।

মুন্নু সিরামিক: কোম্পানিটি আলোচিত বছরের জন্য সাধারণ বিনিয়োগকারীদের ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেবে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ১ টাকা ৩ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ৯০ পয়সা আয় হয়েছিল।

আগামী ১৪ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২১ নভেম্বর।

হামিদ ফেব্রিকস: কোম্পানিটি আলোচিত বছরের জন্য সাধারণ শেয়ারহোল্ডারদের ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেবে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৬৭ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ১ টাকা ৭৬ পয়সা লোকসান হয়েছিল।

আরও পড়ুন: ফরচুন সুজের ডিভিডেন্ড ঘোষণা

আগামী ২৯ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৯ নভেম্বর।

অলিম্পিক ইন্ডাস্ট্রিজ: কোম্পানিটি আলোচিত বছরের জন্য বিনিয়োগকারীদের ৪৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেবে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৬ টাকা ৩ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ১০  টাকা ১৯ পয়সা আয় হয়েছিল।

আরও পড়ুন: জেনারেশন নেক্সটের নো ডিভিডেন্ড ঘোষণা

আগামী ২৬ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৪ নভেম্বর।

ফরচুন সুজ: কোম্পানিটি আলোচিত বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১৫ শতাংশ ডিভিডেন্ড দেবে। এর মধ্যে ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ও ৫ শতাংশ স্টক।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ২ টাকা ৩০ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ১ টাকা ৫১ পয়সা আয় হয়েছিল।

আগামী ৮ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৪ নভেম্বর।

জেনারেশন নেক্সট ফ্যাশনস: কোম্পানিটি আলোচিত বছরের জন্য বিনিয়োগকারীদের কোনো ডিভিডেন্ড দেবে না।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ১ পয়সা। আগের বছরও শেয়ার প্রতি ১ পয়সা আয় হয়েছিল।

আগামী ১২ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৭ নভেম্বর।

মুন্নু এগ্রো অ্যান্ড জেনারেল মেশিনারিজ: কোম্পানিটি আলোচিত বছরের জন্য সাধারণ বিনিয়োগকারীদের ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেবে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ১ টাকা ৫৯ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ১ টাকা ৫৫ পয়সা আয় করেছে।

জাহিন টেক্স লিমিটেড: কোম্পানিটি আলোচিত বছরের জন্য সাধারণ শেয়ারহোল্ডারদের কোনো ডিভিডেন্ড দেবে না।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি ৩ টাকা ১১ পয়সা লোকসান হয়েছে। আগের বছর শেয়ার প্রতি ৩ টাকা ১ পয়সা লোকসান হয়েছিল।

সোনারাগাঁও টেক্সটাইলস পিএলসি: কোম্পানিটি আলোচিত বছরের জন্য বিনিয়োগকারীদের ১ শতাংশ ডিভিডেন্ড দেবে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৩৩ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ১৩ টাকা ৩৫  পয়সা লোকসান হয়েছিল।

আগামী ২৬ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২১ নভেম্বর।

বেক্সিমকো লিমিটেড: কোম্পানিটি আলোচিত বছরের জন্য বিনিয়োগকারীদের ৩০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেবে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ১৪ টাকা ৩২ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ৭ টাকা ৫৩ পয়সা আয় হয়েছিল।

আগামী ২২ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২১ নভেম্বর।

শাশা ডেনিমস: কোম্পানিটি আলোচিত বছরের জন্য বিনিয়োগকারীদের ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেবে।

সর্বশেষ বছরে কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি লোকসান (EPS) হয়েছে ৫ টাকা ৭৫ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ১ টাকা ২ পয়সা আয় হয়েছিল।

আলোচ্য সময়ে শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে (৭.৬৬) টাকা।

এছাড়া, ২০২২ সালের ৩০ জুন শেষে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৪০ টাকা ২৩ পয়সা।

আগামী ২০ ডিসেম্বর, ২০২২ তারিখে ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২০ নভেম্বর।

ম্যাকসন্স স্পিনিং: কোম্পানিটি আলোচিত বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেবে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ২ টাকা ১১ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ২ টাকা ৭ পয়সা আয় হয়েছিল।

আগামী ৬ ফেব্রুয়ারি, ২০২৩ তারিখে ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ৬ ডিসেম্বর।

আনোয়ার গ্যালভানাইজিং: কোম্পানিটি আলোচিত বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০০ শতাংশ ডিভিডেন্ড দেবে। এর মধ্যে ২০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড। বাকী ৮০ শতাংশ স্টক।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ১১ টাকা ৫৪ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ৩ টাকা ৫৬ পয়সা আয় হয়েছিল (রিস্টেটেড)।

আগামী ১৭ জানুয়াির ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৬ নভেম্বর।

মেট্রো স্পিনিং: কোম্পানিটি আলোচিত বছরের জন্য শেয়ারহোল্ডারদের ৮ শতাংশ ডিভিডেন্ড দেবে। এর মধ্যে ৩ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড, বাকী ৫ শতাংশ স্টক।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ১ টাকা ৩৮ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ৯৯ পয়সা আয় হয়েছিল।

আগামী ২৮ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৩ নভেম্বর।

সিলভা ফার্মাসিউটিক্যালস: কোম্পানিটি আলোচিত বছরের জন্য সাধারণ শেয়ারহোল্ডারদের ৩ শতাংশ নগদ লভ্যাংশ দেবে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৭৫ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ৮৮ পয়সা আয় হয়েছিল।

আগামী ২৯ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১ ডিসেম্বর।

প্যাসিফিক ডেনিমস: কোম্পানিটি আলোচিত বছরের জন্য সাধারণ শেয়ারহোল্ডারদের ১ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেবে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ১৯ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ২২ পয়সা আয় হয়েছিল।

আগামী ২৯ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২২ নভেম্বর।

অ্যাডভেন্ট ফার্মা: কোম্পানিটি আলোচিত বছরের জন্য বিনিয়োগকারীদের ২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেবে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ১ টাকা ৫ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ১ টাকা ২২ পয়সা আয় হয়েছিল।

আগামী ২২ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৭ নভেম্বর।

বিডিকম অনলাইন: কোম্পানিটি আলোচিত বছরের জন্য সাধারণ বিনিয়োগকারীদের ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেবে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ১ টাকা ৪০ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ১ টাকা ৫ পয়সা আয় হয়েছিল।

আগামী ১৪ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৭ নভেম্বর।

এসআলম কোল্ড রোল্ড স্টিলস: কোম্পানিটি আলোচিত বছরের জন্য বিনিয়োগকারীদের ৫ শতাংশ ডিভিডেন্ড দেবে। এর পুরোটাই ক্যাশ।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৬৭ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ৮৮ পয়সা আয় হয়েছিল।

আগামী ৭ জানুয়ারি ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৪ নভেম্বর।

জিবিবি পাওয়ার: কোম্পানিটি আলোচিত বছরের জন্য সাধারণ বিনিয়োগকারীদের ৩ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেবে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ১ টাকা ১ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ১ টাকা ৪৯ পয়সা আয় হয়েছিল।

আগামী ২৭ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১ ডিসেম্বর।

সাইফ পাওয়ারটেক: কোম্পানিটি আলোচিত বছরের জন্য সাধারণ বিনিয়োগকারীদের ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেবে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ১ টাকা ৩২ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ১ টাকা ৬৫ পয়সা আয় হয়েছিল।

আগামী ২৯ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৭ নভেম্বর।

খুলনা পেপার অ্যান্ড প্রিন্টিং: কোম্পানিটি আলোচিত বছরের জন্য বিনিয়োগকারীদের কোনো ডিভিডেন্ড দেবে না।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি ৩ টাকা ১০ পয়সা লোকসান হয়েছে। আগের বছর শেয়ার প্রতি  ৬ টাকা ১২ পয়সা লোকসান হয়েছিল।

আগামী ২৯ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৪ নভেম্বর।

যেসব কোম্পানি আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে:

আইসিবি ইসলামি ব্যাংক: চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে ব্যাংকটি মুনাফা করতে সক্ষম হলেও তৃতীয় প্রান্তিকে এসে আবার হোঁচট খেয়েছে। এই প্রান্তিকে ফের লোকসানে পড়েছে ব্যাংকটি।

চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি ১৩ পয়সা লোকসান হয়েছে। গত বছর একই সময়ে লোকসান হয়েছিল ১৫ পয়সা।

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে কোম্পানিটির ১১ পয়সা লোকসান হয়েছে। গতবছর একই সময়ে ৪৭ পয়সা লোকসান হয়েছিল।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে ব্যাংকটির শেয়ার প্রতি নিট দায় ছিল ১৮ টাকা ২৫ পয়সা।

এবি ব্যাংক: চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে ব্যাংকটির সমন্বিত শেয়ার প্রতি আয় (Consolidated EPS) হয়েছে ১২ পয়সা। গত বছর একই সময়ে সমন্বিত ইপিএস হয়েছিল ১৩ পয়সা।

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছে ৫৩ পয়সা। গতবছর একই সময়ে ৪৩ পয়সা ইপিএস হয়েছিল।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২৯ টাকা ৬৩ পয়সা।

রিলায়েন্স ইন্স্যুরেন্স: চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ১ টাকা ৫২ পয়সা। গত বছর একই সময়ে ইপিএস হয়েছিল ১ টাকা ৪২ পয়সা।

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ৪ টাকা ৮৯ পয়সা। গতবছর একই সময়ে ৪ টাকা ৭৮ পয়সা ইপিএস হয়েছিল।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৬৪ টাকা ২৯ পয়সা।

বাটা শু: চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি ৪ টাকা ৩১ পয়সা লোকসান হয়েছে। গত বছর একই সময়ে ৮ টাকা ৩৬ পয়সা লোকসান হয়েছিল।

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ২০ টাকা ১১ পয়সা। গতবছর একই সময়ে ১০ টাকা ৮০ পয়সা লোকসান হয়েছিল।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২৬৯ টাকা ৯৪ পয়সা।

গ্লোবাল ইন্স্যুরেন্স: চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৩৭ পয়সা। গত বছরও একই সময়ে ইপিএস হয়েছিল ১৫ পয়সা।

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ২২ পয়সা। গতবছর একই সময়ে ১ টাকা ৩১ পয়সা ইপিএস হয়েছিল।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৩ টাকা ৩৯ পয়সা।

তাকাফুল ইন্স্যুরেন্স: চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৪৯ পয়সা। গত বছরও একই সময়ে ইপিএস হয়েছিল ৬০ পয়সা।

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ১৯ পয়সা। গতবছর একই সময়ে ১ টাকা ৭২ পয়সা ইপিএস হয়েছিল।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৮ টাকা ৬৯ পয়সা।

জনতা ইন্স্যুরেন্স: চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ২৫ পয়সা। গত বছরও একই সময়ে ইপিএস হয়েছিল ২৫ পয়সা।

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ১৮ পয়সা। গতবছর একই সময়ে ১ টাকা ১৭ পয়সা ইপিএস হয়েছিল।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৪ টাকা ২৫ পয়সা।

রেকিট বেনকিজার: চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৩৯ টাকা ৮৪ পয়সা। গত বছর একই সময়ে ইপিএস হয়েছিল ৪৩ টাকা ১৭ পয়সা।

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ৯০ টাকা ৫২ পয়সা। গতবছর একই সময়ে ১০৫ টাকা ২০ পয়সা ইপিএস হয়েছিল।

ফারইস্ট ফাইন্যান্স: চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি ৩৬ পয়সা লোকসান হয়েছে। গত বছর একই সময়ে ৫৯ পয়সা লোকসান হয়েছিল।

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে কোম্পানিটির শেয়ার প্রতি ২ টাকা ২৬ পয়সা লোকসান হয়েছে। গতবছর একই সময়ে ১ টাকা ৭০ পয়সা লোকসান হয়েছিল।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে ব্যাংকটির শেয়ার প্রতি নিট দায় ছিল ১ টাকা ১৫ পয়সা।

ওয়ান ব্যাংক: চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি আয় (Consolidated EPS) হয়েছে ২০ পয়সা। গত বছর একই সময়ে সমন্বিত ইপিএস হয়েছিল ১৮ পয়সা।

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছে ১ টাকা ১৩ পয়সা। গতবছর একই সময়ে ১ টাকা ৫৮ পয়সা ইপিএস হয়েছিল।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৮ টাকা ৮০ পয়সা।

ইউনাইটেড ফাইন্যান্স: চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৯ পয়সা। গত বছর একই সময়ে ইপিএস হয়েছিল ২১ পয়সা।

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ২৫ পয়সা। গতবছর একই সময়ে ৭১ পয়সা ইপিএস হয়েছিল।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৬ টাকা ৫৫ পয়সা।

চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্স: আলোচ্য বছরে চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্স শেয়ার প্রতি আয় করেছে ২০ পয়সা। আগের বছর কোম্পানিটির শেয়ার প্রতি আয় ছিল ০৫ পয়সা। আইপিও পরবর্তী শেয়ার হিসাবে কোম্পানিটির ইপিএস দাঁড়িয়েছ ১২ পয়সা।

৩১ ডিসেম্বর, ২০২১ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির এনএভি হয়েছে ১২ টাকা ০৮ পয়সা। আইপিও পরবর্তী শেয়ার হিনাবে কোম্পানিটির এনিএভি ছিল ৫ টাকা ৯৭ পয়সা।

রিলায়েন্স ওয়ান মিউচুয়াল ফান্ড: চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ২১ পয়সা। গত বছর একই সময়ে ই্পিইউ হয়েছিল ৩১ পয়সা। আলোচ্য সময়ে কোম্পনিটির শেয়ারপ্রতি আয় কমেছে ১০ পয়সা বা ৩২ শতাংশ।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে ক্রয় মূল্যে ইউনিট প্রতি সম্পদ মূল্য ছিল ১০ টাকা ৭১ পয়সা। আর বাজার মূল্যে সম্পদ মূল্য ছিল ১৩ টাকা ৭১ পয়সা।

ফান্ডটি পরিচালনার দায়িত্বে আছে দেশের প্রথম বেসরকারি সম্পদ ব্যবস্থাপনা কোম্পানি এইমস অব বাংলাদেশ লিমিটেড।

আরও পড়ুন: ২৫ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

এনআরবিসি ব্যাংক: চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে ব্যাংকটির সমন্বিত শেয়ার প্রতি আয় (Consolidated EPS) হয়েছে ৭২ পয়সা। গত বছর একই সময়ে সমন্বিত ইপিএস হয়েছিল ১ টাকা ১১ পয়সা।

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছে ১ টাকা ৪৮ পয়সা। গতবছর একই সময়ে ২ টাকা ২২ পয়সা ইপিএস হয়েছিল।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৫ টাকা ৭৮ পয়সা।

সমতা লেদার কমপ্লেক্স: আলোচিত হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি ৬ পয়সা আয় হয়েছে। আগের বছর একই সময়ে শেয়ার প্রতি ২ পয়সা আয় হয়েছিল।

অন্যদিকে দুই প্রান্তিক মিলিয়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ৪ পয়সা। আগের বছর একই সময়ে ১ পয়সা লোকসান হয়েছিল। গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৪ টাকা ২৯ পয়সা।

আরও পড়ুন: কিছুই জোটেনি ৪ কোম্পানির বিনিয়োগকারীদের ভাগ্যে

আইডিএলসি ফাইন্যান্স: তৃতীয় প্রান্তিকে (জুলাই,২২-সেপ্টেম্বর,২২) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৯৪ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ১টাকা ৩৪ পয়সা। সে হিসেবে শেয়ার প্রতি আয় কমেছে ৪০ পয়সা।

একই সঙ্গে এককভাবেও শেয়ার প্রতি আয় কমেছে। এককভাবে ইপিএস হয়েছে ৬৩ পয়সা।যা গত বছর একই সময়ে ছিলো ৮৬ পয়সা। সে হিসেবে এককভাবে ইপিএস কমেছে ২৩ পয়সা।

এদিকে ৯ মাসে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয়ও (ইপিএস) কমেছে। গত ৯ মাসে (জানুয়ারি,২২-সেপ্টেম্বর,২২) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ১৫ পয়সা। যা গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৩ টাকা ৮৩ পয়সা। সে হিসেবে শেয়ার প্রতি সমন্বিত আয় কমেছে ৬৮ পয়সা।

একই সঙ্গে এককভাবে ইপিএসও কমেছে কোম্পানিটির। আইডিএলসির এককভাবে ইপিএস হয়েছে ২ টাকা ৫৪ পয়সা। গত বছর একই সময়ে ছিলো ২ টাকা ৭৫ পয়সা। এককভাবে সে হিসেবে ইপিএস কমেছে ২১ পয়সা।

বার্জার পেইন্টস: দ্বিতীয় প্রান্তিকে (জুলাই’২২-সেপ্টেম্বর’২২) কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৯ টাকা ৫৬ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) ছিল ৯ টাকা ৫৭ পয়সা।

অপরদিকে, ৬ মাসে (এপ্রিল, ২২-সেপ্টেম্বর,২২) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ২৯ টাকা ৪৩ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) ছিল ২৫ টাকা ৬৬ পয়সা। ৩০ জুন শেষে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভি) হয়েছে ২৪৬ টাকা ৮২ পয়সা।

সাউথইস্ট ব্যাংক: তৃতীয় প্রান্তিকে (জুলাই,২২-সেপ্টেম্বর,২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩২ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৫৫ পয়সা। অপরদিকে, ৯ মাসে (জানুয়ারি,২২-সেপ্টেম্বর,২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৭৮ পয়সা।

গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৩ টাকা ০১ পয়সা। একইসময়ে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২৬ টাকা ২৬ পয়সা।

ফারইস্ট ফাইন্যান্স: তৃতীয় প্রান্তিকে (জুলাই,২২-সেপ্টেম্বর,২২) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৩৬ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি লোকসান ছিল ৫৯ পয়সা। অপরদিকে, ৯ মাসে (জানুয়ারি,২২-সেপ্টেম্বর,২২) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ২ টাকা ২৬ পয়সা।

গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি লোকসান ছিল ১ টাকা ৭০ পয়সা। একইসময়ে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) লোকসান হয়েছে ১ টাকা ১৫ পয়সা।

এক্সিম ব্যাংক: চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে ব্যাংকটির সমন্বিত শেয়ার প্রতি আয় (ঈড়হংড়ষরফধঃবফ ঊচঝ) হয়েছে ৪৩ পয়সা। গত বছর একই সময়ে সমন্বিত ইপিএস ৫৬ পয়সা।

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছে ১ টাকা ৫৭ পয়সা। গতবছর একই সময়ে ৩২ পয়সা ইপিএস হয়েছিল। গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২২ টাকা ৩২ পয়সা।

বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স: তৃতীয় প্রান্তিকে (জুলাই,২২-সেপ্টেম্বর,২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৮৫ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৮৩ পয়সা। অপরদিকে, ৯ মাসে (জানুয়ারি,২২-সেপ্টেম্বর,২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ০৯ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ২ টাকা ৮৭ পয়সা। একইসময়ে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২৩ টাকা ১৪ পয়সা।

ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স: চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে ব্যাংকটির শেয়ার প্রতি ৩০ পয়সা আয় হয়েছে। গত বছর একই সময়ে শেয়ার প্রতি ২৪ পয়সা আয় হয়েছিল।অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে ব্যাংকটির ইপিএস হয়েছে ১ টাকা ১০ পয়সা।

গতবছর একই সময়ে ৯৯ পয়সা আয় হয়েছিল। গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২১ টাকা ০৪ পয়সা।

ফেডারেল ইন্স্যুরেন্সে: চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে ব্যাংকটির শেয়ার প্রতি ৩৭ পয়সা আয় হয়েছে। গত বছর একই সময়ে শেয়ার প্রতি ২০ পয়সা আয় হয়েছিল। অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে ব্যাংকটির ইপিএস হয়েছে ১ টাকা ২ পয়সা।

গতবছর একই সময়ে ৭২ পয়সা আয় হয়েছিল। গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১২ টাকা ৯৫ পয়সা।

ফার্স্ট ফাইন্যান্স: তৃতীয় প্রান্তিকে (জুলাই,২২-সেপ্টেম্বর,২২) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১ টাকা ৫৪ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি লোকসান ছিল ৬ টাকা ৩৪ পয়সা।

অপরদিকে, ৯ মাসে (জানুয়ারি,২২-সেপ্টেম্বর,২২) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৫ টাকা ৬৬ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি লোকসান ছিল ৯ টাকা ৪১ পয়সা।

একইসময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) লোকসান হয়েছে ১৯ টাকা ৯৮ পয়সা।

সোস্যাল ইসলামী ব্যাংক: তৃতীয় প্রান্তিকে ব্যাংকটির সমন্বিত শেয়ার প্রতি আয় হয়েছে ৪১ পয়সা। গত বছর একই সময়ে শেয়ার প্রতি ২৭ পয়সা আয় হয়েছিল। আলোচ্য সময়ে কোম্পনিটির শেয়ারপ্রতি আয় বেড়েছে ১৪ পয়সা ৫২ শতাংশ।

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে ব্যাংকটির ইপিএস হয়েছে ৮৭ পয়সা। গতবছর একই সময়ে ৭৭ পয়সা আয় হয়েছিল। আলোচ্য সময়ে কোম্পনিটির শেয়ারপ্রতি আয় বেড়েছে ১০ পয়সা ১৩ শতাংশ।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৯ টাকা ১৪ পয়সা।

ইউনাইটেড ইন্স্যুরেন্স: তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি ১৯ পয়সা লোকসান হয়েছে। গত বছর একই সময়ে শেয়ার প্রতি ৫৯ পয়সা আয় হয়েছিল।

আরও পড়ুন: ডিভিডেন্ড ঘোষনা করেছে একমি ল্যাবরেটরিজ

নয় মাসে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা। গতবছর একই সময়ে ১ টাকা  পয়সা ৮০ আয় হয়েছিল।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৩১ টাকা ৯৮ পয়সা।

ইস্টার্ন ব্যাংক: তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ৩৯ পয়সা, গত বছর একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ৪৭ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় কমেছে ৮ পয়সা বা ৫ শতাংশ।

আরও পড়ুন: সোনালী পেপারের ডিভিডেন্ড ঘোষণা

এদিকে, তৃতীয় প্রান্তিকে তথা ৯ মাসে (জানুয়ারি-সেপ্টম্বর’২২) শেয়ার প্রতি আয় হয়েছে ৩ টাকা ৬০ পয়সা। আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ৩ টাকা ৭৪ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় কমেছে ১৪ পয়সা বা ৩ শতাংশ।

৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য হয়েছে ৩২ টাকা ০৪ পয়সা।

সোনালী পেপার: প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় হয়েছে ৭ টাকা ০২ পয়সা, গত বছর একই সময়ে ইপিএস ছিল ৩ টাকা ৭০ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় বেড়েছে ৩ টাকা ৩২ পয়সা বা ৯০ শতাংশ।

আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৭১ টাকা ২৩ পয়সা।

এশিয়া প্যাসিফিক ইন্স্যুরেন্স: তৃতীয় প্রান্তিকে (জুলাই,২২-সেপ্টেম্বর,২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫০ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৫৩ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় কমেছে ৩ পয়সা বা ৫ শতাংশ।

অপরদিকে, ৯ মাসে (জানুয়ারি,২২-সেপ্টেম্বর,২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৫২ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ২ টাকা ৫০ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় বেড়েছে ২ পয়সা বা ০.৮ শতাংশ।

একইসময়ে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২২ টাকা ৬৮ পয়সা।

অগ্রণী ইন্স্যুরেন্স: তৃতীয় প্রান্তিকে সহযোগী প্রতিষ্ঠানের আয়সহ ব্যাংকটির শেয়ার প্রতি আয় (Consolidated EPS) হয়েছে ৪৪ পয়সা। গত বছর একই সময়ে সমন্বিত ইপিএস হয়েছিল ৬০ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় কমেছে ১৬ পয়সা বা ২৬ শতাংশ।

হিসাববছরের তিন প্রান্তিক মিলিয়ে তথা ৯ মাসে (জানুয়ারি’২২-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ১৬ পয়সা। গত বছরের একই সময়ে ছিল ১ টাকা ৩৬ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় কমেছে ২০ পয়সা বা ১৭ শতাংশ।

৩০ জুন, ২০২২ তারিখে সমন্বিতভাবে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৯ টাকা ৫০ পয়সা।

স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স: তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি ৭১ পয়সা আয় হয়েছে। গত বছর একই সময়ে শেয়ার প্রতি ৮২ পয়সা আয় হয়েছিল। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় কমেছে ১১ পয়সা বা ১৩ শতাংশ।

নয় মাসে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় হয়েছে ১ টাকা ৯৯ পয়সা। গতবছর একই সময়ে ২ টাকা ২২ পয়সা আয় হয়েছিল। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় কমেছে ২৩ পয়সা বা ১০ শতাংশ।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২ টাকা ৫৩ পয়সা।

গ্রামীণ ওয়ান: স্কিম টু: প্রথম প্রান্তিকে রিয়ালাইজড গেইনসহ ফান্ডটির ইউনিট প্রতি আয় (EPU) হয়েছে ১৭ পয়সা। গত বছর একই সময়ে ইউনিট প্রতি প্রতি ৫২ পয়সা আয় হয়েছিল।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে বাজার মূল্যে ফান্ডটির ইউনিট প্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) ছিল ১৯ টাকা  ৬ পয়সা। আর ক্রয় মূল্যে এনএভি ছিল ১০ টাকা ৩৪ পয়সা।

কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স: তৃতীয় প্রান্তিকে (জুলাই,২২-সেপ্টেম্বর,২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬৮ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৫৩ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় বেড়েছে ১৫ পয়সা বা ২৮ শতাংশ।

আরও পড়ুন: ডিভিডেন্ড ঘোষণার তারিখ জানিয়েছে যেসব কোম্পানি

অপরদিকে, ৯ মাসে (জানুয়ারি,২২-সেপ্টেম্বর,২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৭২ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ১ টাকা ৭০ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় বেড়েছে ২ পয়সা বা ১ শতাংশ।

একইসময়ে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২১ টাকা ০২ পয়সা।

ঢাকা ব্যাংক লিমিটেড: তৃতীয় প্রান্তিকে ব্যাংকটির সমন্বিত শেয়ার প্রতি আয় (Consolidated EPS) হয়েছে ৭০ পয়সা। গত বছর একই সময়ে সমন্বিত ইপিএস ৫৬ পয়সা।

আরও পড়ুন: ২১ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছে ১ টাকা ৯৯ পয়সা। গতবছর একই সময়ে ১ টাকা ৬৯ পয়সা ইপিএস হয়েছিল।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২২ টাকা ৮২ পয়সা।

রূপালী ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড: তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে  ৬৬ পয়সা। গত বছর একই সময়ে ইপিএস হয়েছিল ৫৩ পয়সা।

হিসাববছরের তিন প্রান্তিক মিলিয়ে তথা ৯ মাসে (জানুয়ারি’২২-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ৪১ পয়সা। গত বছরের একই সময়ে ছিল ১ টাকা ৪৯ পয়সা।

গত ৩০ জুন, ২০২২ তারিখে কোম্পানির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২১ টাকা ৮৮  পয়সা।

ডিবিএইচ ফাইন্যান্স পিএলসি: তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি ১ টাকা ২২ পয়সা আয় হয়েছে। গত বছর একই সময়ে শেয়ার প্রতি ১ টাকা ৬১ পয়সা আয় হয়েছিল।

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ৪ টাকা ৩ পয়সা। গতবছর একই সময়ে ৪ টাকা ১৬ পয়সা আয় হয়েছিল।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৩৯ টাকা ৮২ পয়সা।

নিটল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড: তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে   ৩২ পয়সা। গত বছর একই সময়ে ইপিএস হয়েছিল ৬৮ পয়সা।

হিসাববছরের তিন প্রান্তিক মিলিয়ে তথা ৯ মাসে (জানুয়ারি’২২-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ৩৯ পয়সা। গত বছরের একই সময়ে ছিল ২৯ টাকা ৩০ পয়সা।

গত ৩০ জুন, ২০২২ তারিখে কোম্পানির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২৯ টাকা ৩০ পয়সা।

ঢাকা/আর

শেয়ার করুন

x

এক নজরে ৬২ কোম্পানির ডিভিডেন্ড ও ৪১ কোম্পানির ইপিএস

আপডেট: ১১:২৪:১২ পূর্বাহ্ন, শুক্রবার, ২৮ অক্টোবর ২০২২

বিজনেস জার্নাল প্রতিবেদক: পুঁজিবাজারে তালিকাভুক্ত ভিন্ন ভিন্ন খাতের ৬২ কোম্পানি ৩০ জুন ২০২২ সমাপ্ত অর্থবছরের জন্য ডিভিডেন্ড ঘোষণা এবং ৪১ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ করার কথা রয়েছে। এরমধ্যে পাঁচ কোম্পানির বোর্ড সভা স্থগিত করা হয়েছে। কোম্পানি সংশ্লিষ্ট সূত্রে এসব তথ্য জানা গেছে।

এক নজরে যেসব কোম্পানি ডিভিডেন্ড ঘোষণা করেছে:

জেনেক্স ইনফোসিস: কোম্পানিটি ৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত অর্থবছরের জন্য ১৩ শতাংশ ডিভিডন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ১১ শতাংশ ক্যাশ (স্পন্সর ডিরেক্টর বাদে) এবং ২ শতাংশ স্টক ডিভিডেন্ড রয়েছে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৩.৩৬ টাকা। আগের বছর যার পরিমাণ ছিল ২.৯৩ টাকা আয়। এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ১৬.৫৩ টাকা ও শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৫.০৮ টাকা।

আগামী ২৯ ডিসেম্বর বিকাল ৩টায় ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২০ নভেম্বর

ইনফরমেশন সার্ভিসেস নেটওয়ার্ক: কোম্পানিটি ৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত অর্থবছরের জন্য ৩ শতাংশ ক্যাশ ডিভিডন্ড ঘোষণা করেছে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ০.৫৯ টাকা। আগের বছর যার পরিমাণ ছিল ৮.৪৫ টাকা। এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ৩.১২ টাকা ও শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১.৫৯ টাকা।

আগামী ৬ ফেব্রুয়ারি ২০২৩, সকাল ১১.৩০টায় ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ৭ ডিসেম্বর।

বেঙ্গল থার্মোপ্লাস্টিক উইন্ডসোর: কোম্পানিটি সমাপ্ত অর্থবছরের শেয়ারহোল্ডারদের জন্য ৫ শতাংশ ক্যাশ ডিভিডন্ড ঘোষণা করেছে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৫২ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ৫০ পয়সা আয় হয়েছিল।

আগামী ২৪ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২১ নভেম্বর।

রংপুর ফাউড্রি (আরএফএল): কোম্পানিটি সমাপ্ত অর্থবছরের শেয়ারহোল্ডারদের জন্য ২৩ শতাংশ ক্যাশ ডিভিডন্ড ঘোষণা করেছে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৩ টাকা ৮১ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ৩ টাকা ৬৮ পয়সা আয় হয়েছিল।

আগামী ২৯ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৭ নভেম্বর।

প্রান (এএমসিএল): কোম্পানিটি সমাপ্ত অর্থবছরের শেয়ারহোল্ডারদের জন্য ৩২ শতাংশ ক্যাশ ডিভিডন্ড ঘোষণা করেছে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৫ টাকা ৬২ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ৫ টাকা ৩৭ পয়সা আয় হয়েছিল।

আগামী ২৯ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৭ নভেম্বর।

কপারটেক: কোম্পানিটি আলোচিত বছরের জন্য শেয়ারহোল্ডারদের ৮ শতাংশ ডিভিডেন্ড দেবে। এর মধ্যে ৪ শতাংশ ক্যাশ লভ্যাংশ। বাকী ৪ শতাংশ স্টক। তবে কোম্পানির উদ্যোক্তা ও পরিচালকরা শুধু স্টক ডিভিডেন্ড পাবেন।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ১ টাকা ৭৮ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ১ টাকা ২ পয়সা আয় হয়েছিল।

আগামী ১৯ জানুয়ারি প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২১ নভেম্বর।

আলহাজ টেক্সটাইল: কোম্পানিটি আলোচিত বছরের জন্য শেয়ারহোল্ডারদের ৩ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেবে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৯১ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ২৬ পয়সা আয় হয়েছিল।

আগামী ২৭ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২১ নভেম্বর।

ভিএফএস থ্রেড ডায়িং: কোম্পানিটি আলোচিত বছরের জন্য শেয়ারহোল্ডারদের ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড দেবে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ১ টাকা ৪২ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ১ টাকা ৫০ পয়সা আয় হয়েছিল।

আগামী ২৯ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৭ নভেম্বর।

ইফাদ অটোস: কোম্পানিটি আলোচিত বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ ডিভিডেন্ড দেবে। এর মধ্যে ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ও ৫ শতাংশ স্টক।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ১ টাকা ৬৪ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ২ টাকা ১৮ পয়সা আয় হয়েছিল।

আগামী ১৮ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২০ নভেম্বর।

এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন: পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর পুরোটাই ক্যাশ ডিভিডেন্ড।

সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) ৩৮ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) ছিল ২ টাকা ৩০ পয়সা।

এছাড়া, ২০২২ সালের ৩০ জুন শেষে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৪৮ টাকা ১৮ পয়সা।

এই লভ্যাংশ অনুমোদনের জন্য আগামী ০৮ ডিসেম্বর বার্ষিক সাধারণ সভা (এজিএম) করবে কোম্পানিটি। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ১৭ নভেম্বর ২০২২।

তশরিফা ইন্ডাস্ট্রিজ: কোম্পানিটির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এরমধ্যে ৩ শতাংশ ক্যাশ এবং ২ শতাংশ স্টক ডিভিডেন্ড।

সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) ১ টাকা ৬১ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৬৩ পয়সা।

এছাড়া, ২০২২ সালের ৩০ জুন শেষে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩০ টাকা।

এই ডিভিডেন্ড অনুমোদনের জন্য আগামী ২৬ ডিসেম্বর বার্ষিক সাধারণ সভা (এজিএম) করবে কোম্পানিটি। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ৩০ নভেম্বর।

ওয়াটা কেমিক্যাল: কোম্পানিটি আলোচিত বছরের জন্য সাধারণ শেয়ারহোল্ডারদের ২০ ক্যাশ ডিভিডেন্ড দেবে। আর কোম্পানির উদ্যোক্তা ও পরিচালকদের দেওয়া হবে ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড।

অর্থনীতি ও শেয়ারবাজারের গুরুত্বপূর্ন সংবাদ পেতে আমাদের সাথেই থাকুন: ফেসবুকটুইটারলিংকডইনইন্সটাগ্রামইউটিউব

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৪ টাকা ৫ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ৬ টাকা ১৪ পয়সা আয় হয়েছিল।

আগামী ২৯  ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২২ নভেম্বর।

শাহজীবাজার পাওয়ার: কোম্পানিটি আলোচিত বছরের জন্য শেয়ারহোল্ডারদের ২০ শতাংশ ডিভিডেন্ড দেবে। এর মাঝে ১৬ শতাংশ ক্যাশ এবং ৪ শতাংশ স্টক।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৪ টাকা ৩০ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ৬ টাকা ২৮ পয়সা আয় হয়েছিল।

আগামী ২৯ জানুয়ারি ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১ ডিসেম্বর।

সাফকো স্পিনিং:  কোম্পানিটি আলোচিত বছরের জন্য শেয়ারহোল্ডারদের ৩ শতাংশ ডিভিডেন্ড দেবে। এর মধ্যে ২ শতাংশ ক্যাশ এবং ১ শতাংশ স্টক।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে  ৩৩ পয়সা। আগের বছর শেয়ার প্রতি  ২৩ পয়সা আয় হয়েছিল।

আগামী ২৮ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৪ নভেম্বর।

এইচআর টেক্সটাইল: কোম্পানিটি গত ৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য ১০ শতাংশ স্টক ও ৫ শতাংশ ক্যাশসহ মোট ১৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ২ টাকা ৭৯ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ২ টাকা ৭৫ পয়সা আয় হয়েছিল (রিস্টেটেড)।

আগামী ১৮ জানুয়ারি ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২২ নভেম্বর।

আরও পড়ুন: ১৩ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস: কোম্পানিটি আলোচিত বছরের জন্য শেয়ারহোল্ডারদের ৩৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেবে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ১১ টাকা ৫৭ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ১১ টাকা ০৮ পয়সা আয় হয়েছিল।

আগামী ২২ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১১ নভেম্বর।

হা-ওয়েল টেক্সটাইলস: কোম্পানিটি ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরের জন্য ২৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪.৫৪ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৩.০১ টাকা। কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩৪.৩৪ টাকা এবং শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৩.৩৯ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২২ ডিসেম্বর সকাল ১১টায় ডিজিটাল প্লাটফর্মে অনুষ্ঠিত হবে। রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ২৪ নভেম্বর।

বারাকা পাওয়ার: কোম্পানিটি আলোচিত বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেবে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ২ টাকা ১৩ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ৩ টাকা ১৭ পয়সা আয় হয়েছিল (রিস্টেটেড)।

আগামী ১৫ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২২ নভেম্বর।

সিমটেক্স লিমিটেড: কোম্পানিটি আলোচিত বছরের জন্য সাধারণ শেয়ারহোল্ডারদের ৮ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেবে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৯৭ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ৯২ পয়সা আয় হয়েছিল।

আগামী ২২ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৪ নভেম্বর।

ফাইন ফুডস: কোম্পানিটি সমাপ্ত অর্থবছরের শেয়ারহোল্ডারদের জন্য ১.৫০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ২ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ১১ পয়সা লোকসান হয়েছিল।

আগামী ২১ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৭ নভেম্বর।

শাইনপুকুর সিরামিকস: কোম্পানিটি পরিচালনা পর্ষদ গত ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরের জন্য ৩ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৩৯ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ৩২ পয়সা আয় হয়েছিল।

আগামী ২২ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২১ নভেম্বর।

প্যারামাউন্ট টেক্সটাইল পিএলসি: কোম্পানিটি আলোচিত বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেবে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৪ টাকা ৬৭ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ৪  টাকা ৬ পয়সা আয় হয়েছিল (রিস্টেটেড)।

আগামী ২৯ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২১ নভেম্বর।

বাংলাদেশ স্টীল রি-রোলিং মিলস: কোম্পানিটির পরিচালনা পর্ষদ ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরের জন্য ৩৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১০.৩৪ টাকা। আগের বছর যার পরিমাণ ছিল ১৮.৯৬ টাকা। এছাড়া কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ১৩৪.২৯ টাকা ও শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ২২.৪৯ টাকা।

আগামী ২৮ ডিসেম্বর দুপুর ১২টায় ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৩ নভেম্বর।

ন্যাশনাল টি: কোম্পানিটি আলোচিত বছরের জন্য শেয়ারহোল্ডারদের ৭.৫০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেবে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি ৩৪ টাকা ৪৭ পয়সা লোকসান হয়েছে। আগের বছর শেয়ার প্রতি ৩১ টাকা ৬৮ পয়সা লোকসান হয়েছিল।

আগামী ২৮ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৭ নভেম্বর।

এমএল ডাইং: কোম্পানিটি ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৪৩ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ৬২ পয়সা আয় হয়েছিল।

আগামী ১৭ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৭ নভেম্বর।

ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন: কোম্পানিটি আলোচিত বছরের জন্য বিনিয়োগকারীদের ১৭০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেবে।

সর্বশেষ বছরে সহযোগী প্রতিষ্ঠানের আয়সহ  কোম্পানিটির শেয়ার প্রতি আয় (Consolidated EPS) হয়েছে ১৭ টাকা ২১ পয়সা। আগের বছর সমন্বিতভাবে শেয়ার প্রতি ১৮ টাকা ৮০ পয়সা আয় হয়েছিল।

আগামী ২৭ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২২ নভেম্বর।

বিএসআরএম স্টিলস: কোম্পানিটি আলোচিত বছরের জন্য বিনিয়োগকারীদের ৩০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেবে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৮ টাকা ৭২ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ৮ টাকা ১০ পয়সা আয় হয়েছিল।

আগামী ২৮ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৩ নভেম্বর।

মুন্নু সিরামিক: কোম্পানিটি আলোচিত বছরের জন্য সাধারণ বিনিয়োগকারীদের ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেবে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ১ টাকা ৩ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ৯০ পয়সা আয় হয়েছিল।

আগামী ১৪ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২১ নভেম্বর।

হামিদ ফেব্রিকস: কোম্পানিটি আলোচিত বছরের জন্য সাধারণ শেয়ারহোল্ডারদের ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেবে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৬৭ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ১ টাকা ৭৬ পয়সা লোকসান হয়েছিল।

আরও পড়ুন: ফরচুন সুজের ডিভিডেন্ড ঘোষণা

আগামী ২৯ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৯ নভেম্বর।

অলিম্পিক ইন্ডাস্ট্রিজ: কোম্পানিটি আলোচিত বছরের জন্য বিনিয়োগকারীদের ৪৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেবে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৬ টাকা ৩ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ১০  টাকা ১৯ পয়সা আয় হয়েছিল।

আরও পড়ুন: জেনারেশন নেক্সটের নো ডিভিডেন্ড ঘোষণা

আগামী ২৬ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৪ নভেম্বর।

ফরচুন সুজ: কোম্পানিটি আলোচিত বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১৫ শতাংশ ডিভিডেন্ড দেবে। এর মধ্যে ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ও ৫ শতাংশ স্টক।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ২ টাকা ৩০ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ১ টাকা ৫১ পয়সা আয় হয়েছিল।

আগামী ৮ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৪ নভেম্বর।

জেনারেশন নেক্সট ফ্যাশনস: কোম্পানিটি আলোচিত বছরের জন্য বিনিয়োগকারীদের কোনো ডিভিডেন্ড দেবে না।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ১ পয়সা। আগের বছরও শেয়ার প্রতি ১ পয়সা আয় হয়েছিল।

আগামী ১২ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৭ নভেম্বর।

মুন্নু এগ্রো অ্যান্ড জেনারেল মেশিনারিজ: কোম্পানিটি আলোচিত বছরের জন্য সাধারণ বিনিয়োগকারীদের ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেবে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ১ টাকা ৫৯ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ১ টাকা ৫৫ পয়সা আয় করেছে।

জাহিন টেক্স লিমিটেড: কোম্পানিটি আলোচিত বছরের জন্য সাধারণ শেয়ারহোল্ডারদের কোনো ডিভিডেন্ড দেবে না।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি ৩ টাকা ১১ পয়সা লোকসান হয়েছে। আগের বছর শেয়ার প্রতি ৩ টাকা ১ পয়সা লোকসান হয়েছিল।

সোনারাগাঁও টেক্সটাইলস পিএলসি: কোম্পানিটি আলোচিত বছরের জন্য বিনিয়োগকারীদের ১ শতাংশ ডিভিডেন্ড দেবে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৩৩ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ১৩ টাকা ৩৫  পয়সা লোকসান হয়েছিল।

আগামী ২৬ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২১ নভেম্বর।

বেক্সিমকো লিমিটেড: কোম্পানিটি আলোচিত বছরের জন্য বিনিয়োগকারীদের ৩০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেবে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ১৪ টাকা ৩২ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ৭ টাকা ৫৩ পয়সা আয় হয়েছিল।

আগামী ২২ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২১ নভেম্বর।

শাশা ডেনিমস: কোম্পানিটি আলোচিত বছরের জন্য বিনিয়োগকারীদের ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেবে।

সর্বশেষ বছরে কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি লোকসান (EPS) হয়েছে ৫ টাকা ৭৫ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ১ টাকা ২ পয়সা আয় হয়েছিল।

আলোচ্য সময়ে শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে (৭.৬৬) টাকা।

এছাড়া, ২০২২ সালের ৩০ জুন শেষে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৪০ টাকা ২৩ পয়সা।

আগামী ২০ ডিসেম্বর, ২০২২ তারিখে ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২০ নভেম্বর।

ম্যাকসন্স স্পিনিং: কোম্পানিটি আলোচিত বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেবে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ২ টাকা ১১ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ২ টাকা ৭ পয়সা আয় হয়েছিল।

আগামী ৬ ফেব্রুয়ারি, ২০২৩ তারিখে ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ৬ ডিসেম্বর।

আনোয়ার গ্যালভানাইজিং: কোম্পানিটি আলোচিত বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০০ শতাংশ ডিভিডেন্ড দেবে। এর মধ্যে ২০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড। বাকী ৮০ শতাংশ স্টক।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ১১ টাকা ৫৪ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ৩ টাকা ৫৬ পয়সা আয় হয়েছিল (রিস্টেটেড)।

আগামী ১৭ জানুয়াির ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৬ নভেম্বর।

মেট্রো স্পিনিং: কোম্পানিটি আলোচিত বছরের জন্য শেয়ারহোল্ডারদের ৮ শতাংশ ডিভিডেন্ড দেবে। এর মধ্যে ৩ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড, বাকী ৫ শতাংশ স্টক।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ১ টাকা ৩৮ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ৯৯ পয়সা আয় হয়েছিল।

আগামী ২৮ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৩ নভেম্বর।

সিলভা ফার্মাসিউটিক্যালস: কোম্পানিটি আলোচিত বছরের জন্য সাধারণ শেয়ারহোল্ডারদের ৩ শতাংশ নগদ লভ্যাংশ দেবে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৭৫ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ৮৮ পয়সা আয় হয়েছিল।

আগামী ২৯ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১ ডিসেম্বর।

প্যাসিফিক ডেনিমস: কোম্পানিটি আলোচিত বছরের জন্য সাধারণ শেয়ারহোল্ডারদের ১ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেবে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ১৯ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ২২ পয়সা আয় হয়েছিল।

আগামী ২৯ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২২ নভেম্বর।

অ্যাডভেন্ট ফার্মা: কোম্পানিটি আলোচিত বছরের জন্য বিনিয়োগকারীদের ২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেবে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ১ টাকা ৫ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ১ টাকা ২২ পয়সা আয় হয়েছিল।

আগামী ২২ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৭ নভেম্বর।

বিডিকম অনলাইন: কোম্পানিটি আলোচিত বছরের জন্য সাধারণ বিনিয়োগকারীদের ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেবে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ১ টাকা ৪০ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ১ টাকা ৫ পয়সা আয় হয়েছিল।

আগামী ১৪ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৭ নভেম্বর।

এসআলম কোল্ড রোল্ড স্টিলস: কোম্পানিটি আলোচিত বছরের জন্য বিনিয়োগকারীদের ৫ শতাংশ ডিভিডেন্ড দেবে। এর পুরোটাই ক্যাশ।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৬৭ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ৮৮ পয়সা আয় হয়েছিল।

আগামী ৭ জানুয়ারি ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৪ নভেম্বর।

জিবিবি পাওয়ার: কোম্পানিটি আলোচিত বছরের জন্য সাধারণ বিনিয়োগকারীদের ৩ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেবে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ১ টাকা ১ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ১ টাকা ৪৯ পয়সা আয় হয়েছিল।

আগামী ২৭ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১ ডিসেম্বর।

সাইফ পাওয়ারটেক: কোম্পানিটি আলোচিত বছরের জন্য সাধারণ বিনিয়োগকারীদের ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেবে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ১ টাকা ৩২ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ১ টাকা ৬৫ পয়সা আয় হয়েছিল।

আগামী ২৯ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৭ নভেম্বর।

খুলনা পেপার অ্যান্ড প্রিন্টিং: কোম্পানিটি আলোচিত বছরের জন্য বিনিয়োগকারীদের কোনো ডিভিডেন্ড দেবে না।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি ৩ টাকা ১০ পয়সা লোকসান হয়েছে। আগের বছর শেয়ার প্রতি  ৬ টাকা ১২ পয়সা লোকসান হয়েছিল।

আগামী ২৯ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৪ নভেম্বর।

যেসব কোম্পানি আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে:

আইসিবি ইসলামি ব্যাংক: চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে ব্যাংকটি মুনাফা করতে সক্ষম হলেও তৃতীয় প্রান্তিকে এসে আবার হোঁচট খেয়েছে। এই প্রান্তিকে ফের লোকসানে পড়েছে ব্যাংকটি।

চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি ১৩ পয়সা লোকসান হয়েছে। গত বছর একই সময়ে লোকসান হয়েছিল ১৫ পয়সা।

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে কোম্পানিটির ১১ পয়সা লোকসান হয়েছে। গতবছর একই সময়ে ৪৭ পয়সা লোকসান হয়েছিল।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে ব্যাংকটির শেয়ার প্রতি নিট দায় ছিল ১৮ টাকা ২৫ পয়সা।

এবি ব্যাংক: চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে ব্যাংকটির সমন্বিত শেয়ার প্রতি আয় (Consolidated EPS) হয়েছে ১২ পয়সা। গত বছর একই সময়ে সমন্বিত ইপিএস হয়েছিল ১৩ পয়সা।

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছে ৫৩ পয়সা। গতবছর একই সময়ে ৪৩ পয়সা ইপিএস হয়েছিল।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২৯ টাকা ৬৩ পয়সা।

রিলায়েন্স ইন্স্যুরেন্স: চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ১ টাকা ৫২ পয়সা। গত বছর একই সময়ে ইপিএস হয়েছিল ১ টাকা ৪২ পয়সা।

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ৪ টাকা ৮৯ পয়সা। গতবছর একই সময়ে ৪ টাকা ৭৮ পয়সা ইপিএস হয়েছিল।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৬৪ টাকা ২৯ পয়সা।

বাটা শু: চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি ৪ টাকা ৩১ পয়সা লোকসান হয়েছে। গত বছর একই সময়ে ৮ টাকা ৩৬ পয়সা লোকসান হয়েছিল।

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ২০ টাকা ১১ পয়সা। গতবছর একই সময়ে ১০ টাকা ৮০ পয়সা লোকসান হয়েছিল।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২৬৯ টাকা ৯৪ পয়সা।

গ্লোবাল ইন্স্যুরেন্স: চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৩৭ পয়সা। গত বছরও একই সময়ে ইপিএস হয়েছিল ১৫ পয়সা।

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ২২ পয়সা। গতবছর একই সময়ে ১ টাকা ৩১ পয়সা ইপিএস হয়েছিল।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৩ টাকা ৩৯ পয়সা।

তাকাফুল ইন্স্যুরেন্স: চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৪৯ পয়সা। গত বছরও একই সময়ে ইপিএস হয়েছিল ৬০ পয়সা।

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ১৯ পয়সা। গতবছর একই সময়ে ১ টাকা ৭২ পয়সা ইপিএস হয়েছিল।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৮ টাকা ৬৯ পয়সা।

জনতা ইন্স্যুরেন্স: চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ২৫ পয়সা। গত বছরও একই সময়ে ইপিএস হয়েছিল ২৫ পয়সা।

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ১৮ পয়সা। গতবছর একই সময়ে ১ টাকা ১৭ পয়সা ইপিএস হয়েছিল।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৪ টাকা ২৫ পয়সা।

রেকিট বেনকিজার: চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৩৯ টাকা ৮৪ পয়সা। গত বছর একই সময়ে ইপিএস হয়েছিল ৪৩ টাকা ১৭ পয়সা।

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ৯০ টাকা ৫২ পয়সা। গতবছর একই সময়ে ১০৫ টাকা ২০ পয়সা ইপিএস হয়েছিল।

ফারইস্ট ফাইন্যান্স: চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি ৩৬ পয়সা লোকসান হয়েছে। গত বছর একই সময়ে ৫৯ পয়সা লোকসান হয়েছিল।

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে কোম্পানিটির শেয়ার প্রতি ২ টাকা ২৬ পয়সা লোকসান হয়েছে। গতবছর একই সময়ে ১ টাকা ৭০ পয়সা লোকসান হয়েছিল।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে ব্যাংকটির শেয়ার প্রতি নিট দায় ছিল ১ টাকা ১৫ পয়সা।

ওয়ান ব্যাংক: চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি আয় (Consolidated EPS) হয়েছে ২০ পয়সা। গত বছর একই সময়ে সমন্বিত ইপিএস হয়েছিল ১৮ পয়সা।

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছে ১ টাকা ১৩ পয়সা। গতবছর একই সময়ে ১ টাকা ৫৮ পয়সা ইপিএস হয়েছিল।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৮ টাকা ৮০ পয়সা।

ইউনাইটেড ফাইন্যান্স: চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৯ পয়সা। গত বছর একই সময়ে ইপিএস হয়েছিল ২১ পয়সা।

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ২৫ পয়সা। গতবছর একই সময়ে ৭১ পয়সা ইপিএস হয়েছিল।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৬ টাকা ৫৫ পয়সা।

চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্স: আলোচ্য বছরে চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্স শেয়ার প্রতি আয় করেছে ২০ পয়সা। আগের বছর কোম্পানিটির শেয়ার প্রতি আয় ছিল ০৫ পয়সা। আইপিও পরবর্তী শেয়ার হিসাবে কোম্পানিটির ইপিএস দাঁড়িয়েছ ১২ পয়সা।

৩১ ডিসেম্বর, ২০২১ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির এনএভি হয়েছে ১২ টাকা ০৮ পয়সা। আইপিও পরবর্তী শেয়ার হিনাবে কোম্পানিটির এনিএভি ছিল ৫ টাকা ৯৭ পয়সা।

রিলায়েন্স ওয়ান মিউচুয়াল ফান্ড: চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ২১ পয়সা। গত বছর একই সময়ে ই্পিইউ হয়েছিল ৩১ পয়সা। আলোচ্য সময়ে কোম্পনিটির শেয়ারপ্রতি আয় কমেছে ১০ পয়সা বা ৩২ শতাংশ।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে ক্রয় মূল্যে ইউনিট প্রতি সম্পদ মূল্য ছিল ১০ টাকা ৭১ পয়সা। আর বাজার মূল্যে সম্পদ মূল্য ছিল ১৩ টাকা ৭১ পয়সা।

ফান্ডটি পরিচালনার দায়িত্বে আছে দেশের প্রথম বেসরকারি সম্পদ ব্যবস্থাপনা কোম্পানি এইমস অব বাংলাদেশ লিমিটেড।

আরও পড়ুন: ২৫ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

এনআরবিসি ব্যাংক: চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে ব্যাংকটির সমন্বিত শেয়ার প্রতি আয় (Consolidated EPS) হয়েছে ৭২ পয়সা। গত বছর একই সময়ে সমন্বিত ইপিএস হয়েছিল ১ টাকা ১১ পয়সা।

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছে ১ টাকা ৪৮ পয়সা। গতবছর একই সময়ে ২ টাকা ২২ পয়সা ইপিএস হয়েছিল।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৫ টাকা ৭৮ পয়সা।

সমতা লেদার কমপ্লেক্স: আলোচিত হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি ৬ পয়সা আয় হয়েছে। আগের বছর একই সময়ে শেয়ার প্রতি ২ পয়সা আয় হয়েছিল।

অন্যদিকে দুই প্রান্তিক মিলিয়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ৪ পয়সা। আগের বছর একই সময়ে ১ পয়সা লোকসান হয়েছিল। গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৪ টাকা ২৯ পয়সা।

আরও পড়ুন: কিছুই জোটেনি ৪ কোম্পানির বিনিয়োগকারীদের ভাগ্যে

আইডিএলসি ফাইন্যান্স: তৃতীয় প্রান্তিকে (জুলাই,২২-সেপ্টেম্বর,২২) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৯৪ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ১টাকা ৩৪ পয়সা। সে হিসেবে শেয়ার প্রতি আয় কমেছে ৪০ পয়সা।

একই সঙ্গে এককভাবেও শেয়ার প্রতি আয় কমেছে। এককভাবে ইপিএস হয়েছে ৬৩ পয়সা।যা গত বছর একই সময়ে ছিলো ৮৬ পয়সা। সে হিসেবে এককভাবে ইপিএস কমেছে ২৩ পয়সা।

এদিকে ৯ মাসে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয়ও (ইপিএস) কমেছে। গত ৯ মাসে (জানুয়ারি,২২-সেপ্টেম্বর,২২) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ১৫ পয়সা। যা গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৩ টাকা ৮৩ পয়সা। সে হিসেবে শেয়ার প্রতি সমন্বিত আয় কমেছে ৬৮ পয়সা।

একই সঙ্গে এককভাবে ইপিএসও কমেছে কোম্পানিটির। আইডিএলসির এককভাবে ইপিএস হয়েছে ২ টাকা ৫৪ পয়সা। গত বছর একই সময়ে ছিলো ২ টাকা ৭৫ পয়সা। এককভাবে সে হিসেবে ইপিএস কমেছে ২১ পয়সা।

বার্জার পেইন্টস: দ্বিতীয় প্রান্তিকে (জুলাই’২২-সেপ্টেম্বর’২২) কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৯ টাকা ৫৬ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) ছিল ৯ টাকা ৫৭ পয়সা।

অপরদিকে, ৬ মাসে (এপ্রিল, ২২-সেপ্টেম্বর,২২) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ২৯ টাকা ৪৩ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) ছিল ২৫ টাকা ৬৬ পয়সা। ৩০ জুন শেষে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভি) হয়েছে ২৪৬ টাকা ৮২ পয়সা।

সাউথইস্ট ব্যাংক: তৃতীয় প্রান্তিকে (জুলাই,২২-সেপ্টেম্বর,২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩২ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৫৫ পয়সা। অপরদিকে, ৯ মাসে (জানুয়ারি,২২-সেপ্টেম্বর,২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৭৮ পয়সা।

গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৩ টাকা ০১ পয়সা। একইসময়ে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২৬ টাকা ২৬ পয়সা।

ফারইস্ট ফাইন্যান্স: তৃতীয় প্রান্তিকে (জুলাই,২২-সেপ্টেম্বর,২২) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৩৬ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি লোকসান ছিল ৫৯ পয়সা। অপরদিকে, ৯ মাসে (জানুয়ারি,২২-সেপ্টেম্বর,২২) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ২ টাকা ২৬ পয়সা।

গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি লোকসান ছিল ১ টাকা ৭০ পয়সা। একইসময়ে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) লোকসান হয়েছে ১ টাকা ১৫ পয়সা।

এক্সিম ব্যাংক: চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে ব্যাংকটির সমন্বিত শেয়ার প্রতি আয় (ঈড়হংড়ষরফধঃবফ ঊচঝ) হয়েছে ৪৩ পয়সা। গত বছর একই সময়ে সমন্বিত ইপিএস ৫৬ পয়সা।

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছে ১ টাকা ৫৭ পয়সা। গতবছর একই সময়ে ৩২ পয়সা ইপিএস হয়েছিল। গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২২ টাকা ৩২ পয়সা।

বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স: তৃতীয় প্রান্তিকে (জুলাই,২২-সেপ্টেম্বর,২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৮৫ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৮৩ পয়সা। অপরদিকে, ৯ মাসে (জানুয়ারি,২২-সেপ্টেম্বর,২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ০৯ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ২ টাকা ৮৭ পয়সা। একইসময়ে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২৩ টাকা ১৪ পয়সা।

ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স: চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে ব্যাংকটির শেয়ার প্রতি ৩০ পয়সা আয় হয়েছে। গত বছর একই সময়ে শেয়ার প্রতি ২৪ পয়সা আয় হয়েছিল।অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে ব্যাংকটির ইপিএস হয়েছে ১ টাকা ১০ পয়সা।

গতবছর একই সময়ে ৯৯ পয়সা আয় হয়েছিল। গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২১ টাকা ০৪ পয়সা।

ফেডারেল ইন্স্যুরেন্সে: চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে ব্যাংকটির শেয়ার প্রতি ৩৭ পয়সা আয় হয়েছে। গত বছর একই সময়ে শেয়ার প্রতি ২০ পয়সা আয় হয়েছিল। অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে ব্যাংকটির ইপিএস হয়েছে ১ টাকা ২ পয়সা।

গতবছর একই সময়ে ৭২ পয়সা আয় হয়েছিল। গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১২ টাকা ৯৫ পয়সা।

ফার্স্ট ফাইন্যান্স: তৃতীয় প্রান্তিকে (জুলাই,২২-সেপ্টেম্বর,২২) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১ টাকা ৫৪ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি লোকসান ছিল ৬ টাকা ৩৪ পয়সা।

অপরদিকে, ৯ মাসে (জানুয়ারি,২২-সেপ্টেম্বর,২২) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৫ টাকা ৬৬ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি লোকসান ছিল ৯ টাকা ৪১ পয়সা।

একইসময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) লোকসান হয়েছে ১৯ টাকা ৯৮ পয়সা।

সোস্যাল ইসলামী ব্যাংক: তৃতীয় প্রান্তিকে ব্যাংকটির সমন্বিত শেয়ার প্রতি আয় হয়েছে ৪১ পয়সা। গত বছর একই সময়ে শেয়ার প্রতি ২৭ পয়সা আয় হয়েছিল। আলোচ্য সময়ে কোম্পনিটির শেয়ারপ্রতি আয় বেড়েছে ১৪ পয়সা ৫২ শতাংশ।

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে ব্যাংকটির ইপিএস হয়েছে ৮৭ পয়সা। গতবছর একই সময়ে ৭৭ পয়সা আয় হয়েছিল। আলোচ্য সময়ে কোম্পনিটির শেয়ারপ্রতি আয় বেড়েছে ১০ পয়সা ১৩ শতাংশ।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৯ টাকা ১৪ পয়সা।

ইউনাইটেড ইন্স্যুরেন্স: তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি ১৯ পয়সা লোকসান হয়েছে। গত বছর একই সময়ে শেয়ার প্রতি ৫৯ পয়সা আয় হয়েছিল।

আরও পড়ুন: ডিভিডেন্ড ঘোষনা করেছে একমি ল্যাবরেটরিজ

নয় মাসে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা। গতবছর একই সময়ে ১ টাকা  পয়সা ৮০ আয় হয়েছিল।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৩১ টাকা ৯৮ পয়সা।

ইস্টার্ন ব্যাংক: তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ৩৯ পয়সা, গত বছর একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ৪৭ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় কমেছে ৮ পয়সা বা ৫ শতাংশ।

আরও পড়ুন: সোনালী পেপারের ডিভিডেন্ড ঘোষণা

এদিকে, তৃতীয় প্রান্তিকে তথা ৯ মাসে (জানুয়ারি-সেপ্টম্বর’২২) শেয়ার প্রতি আয় হয়েছে ৩ টাকা ৬০ পয়সা। আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ৩ টাকা ৭৪ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় কমেছে ১৪ পয়সা বা ৩ শতাংশ।

৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য হয়েছে ৩২ টাকা ০৪ পয়সা।

সোনালী পেপার: প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় হয়েছে ৭ টাকা ০২ পয়সা, গত বছর একই সময়ে ইপিএস ছিল ৩ টাকা ৭০ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় বেড়েছে ৩ টাকা ৩২ পয়সা বা ৯০ শতাংশ।

আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৭১ টাকা ২৩ পয়সা।

এশিয়া প্যাসিফিক ইন্স্যুরেন্স: তৃতীয় প্রান্তিকে (জুলাই,২২-সেপ্টেম্বর,২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫০ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৫৩ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় কমেছে ৩ পয়সা বা ৫ শতাংশ।

অপরদিকে, ৯ মাসে (জানুয়ারি,২২-সেপ্টেম্বর,২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৫২ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ২ টাকা ৫০ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় বেড়েছে ২ পয়সা বা ০.৮ শতাংশ।

একইসময়ে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২২ টাকা ৬৮ পয়সা।

অগ্রণী ইন্স্যুরেন্স: তৃতীয় প্রান্তিকে সহযোগী প্রতিষ্ঠানের আয়সহ ব্যাংকটির শেয়ার প্রতি আয় (Consolidated EPS) হয়েছে ৪৪ পয়সা। গত বছর একই সময়ে সমন্বিত ইপিএস হয়েছিল ৬০ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় কমেছে ১৬ পয়সা বা ২৬ শতাংশ।

হিসাববছরের তিন প্রান্তিক মিলিয়ে তথা ৯ মাসে (জানুয়ারি’২২-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ১৬ পয়সা। গত বছরের একই সময়ে ছিল ১ টাকা ৩৬ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় কমেছে ২০ পয়সা বা ১৭ শতাংশ।

৩০ জুন, ২০২২ তারিখে সমন্বিতভাবে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৯ টাকা ৫০ পয়সা।

স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স: তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি ৭১ পয়সা আয় হয়েছে। গত বছর একই সময়ে শেয়ার প্রতি ৮২ পয়সা আয় হয়েছিল। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় কমেছে ১১ পয়সা বা ১৩ শতাংশ।

নয় মাসে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় হয়েছে ১ টাকা ৯৯ পয়সা। গতবছর একই সময়ে ২ টাকা ২২ পয়সা আয় হয়েছিল। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় কমেছে ২৩ পয়সা বা ১০ শতাংশ।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২ টাকা ৫৩ পয়সা।

গ্রামীণ ওয়ান: স্কিম টু: প্রথম প্রান্তিকে রিয়ালাইজড গেইনসহ ফান্ডটির ইউনিট প্রতি আয় (EPU) হয়েছে ১৭ পয়সা। গত বছর একই সময়ে ইউনিট প্রতি প্রতি ৫২ পয়সা আয় হয়েছিল।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে বাজার মূল্যে ফান্ডটির ইউনিট প্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) ছিল ১৯ টাকা  ৬ পয়সা। আর ক্রয় মূল্যে এনএভি ছিল ১০ টাকা ৩৪ পয়সা।

কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স: তৃতীয় প্রান্তিকে (জুলাই,২২-সেপ্টেম্বর,২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬৮ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৫৩ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় বেড়েছে ১৫ পয়সা বা ২৮ শতাংশ।

আরও পড়ুন: ডিভিডেন্ড ঘোষণার তারিখ জানিয়েছে যেসব কোম্পানি

অপরদিকে, ৯ মাসে (জানুয়ারি,২২-সেপ্টেম্বর,২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৭২ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ১ টাকা ৭০ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় বেড়েছে ২ পয়সা বা ১ শতাংশ।

একইসময়ে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২১ টাকা ০২ পয়সা।

ঢাকা ব্যাংক লিমিটেড: তৃতীয় প্রান্তিকে ব্যাংকটির সমন্বিত শেয়ার প্রতি আয় (Consolidated EPS) হয়েছে ৭০ পয়সা। গত বছর একই সময়ে সমন্বিত ইপিএস ৫৬ পয়সা।

আরও পড়ুন: ২১ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছে ১ টাকা ৯৯ পয়সা। গতবছর একই সময়ে ১ টাকা ৬৯ পয়সা ইপিএস হয়েছিল।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২২ টাকা ৮২ পয়সা।

রূপালী ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড: তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে  ৬৬ পয়সা। গত বছর একই সময়ে ইপিএস হয়েছিল ৫৩ পয়সা।

হিসাববছরের তিন প্রান্তিক মিলিয়ে তথা ৯ মাসে (জানুয়ারি’২২-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ৪১ পয়সা। গত বছরের একই সময়ে ছিল ১ টাকা ৪৯ পয়সা।

গত ৩০ জুন, ২০২২ তারিখে কোম্পানির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২১ টাকা ৮৮  পয়সা।

ডিবিএইচ ফাইন্যান্স পিএলসি: তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি ১ টাকা ২২ পয়সা আয় হয়েছে। গত বছর একই সময়ে শেয়ার প্রতি ১ টাকা ৬১ পয়সা আয় হয়েছিল।

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ৪ টাকা ৩ পয়সা। গতবছর একই সময়ে ৪ টাকা ১৬ পয়সা আয় হয়েছিল।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৩৯ টাকা ৮২ পয়সা।

নিটল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড: তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে   ৩২ পয়সা। গত বছর একই সময়ে ইপিএস হয়েছিল ৬৮ পয়সা।

হিসাববছরের তিন প্রান্তিক মিলিয়ে তথা ৯ মাসে (জানুয়ারি’২২-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ৩৯ পয়সা। গত বছরের একই সময়ে ছিল ২৯ টাকা ৩০ পয়সা।

গত ৩০ জুন, ২০২২ তারিখে কোম্পানির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২৯ টাকা ৩০ পয়সা।

ঢাকা/আর