০৬:৪৪ পূর্বাহ্ন, বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪

আর্থিক প্রতিবেদন প্রকাশ ৩০ কোম্পানির

বিজনেস জার্নাল প্রতিবেদক:
  • আপডেট: ০১:৪৮:১৪ অপরাহ্ন, শনিবার, ৬ নভেম্বর ২০২১
  • / ৪১২৭ বার দেখা হয়েছে

বিজনেস জার্নাল প্রতিবেদক: সপ্তাহজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্ত ভিন্ন ভিন্ন খাতের ৩০ কোম্পানি সমাপ্ত সময়ের প্রথম, দ্বিতীয় ও তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। সংশ্লিষ্ট সুত্রে এ তথ্য জানা গেছে।

প্রতিষ্ঠানগুলো হচ্ছে-

গ্লোবাল ইন্স্যুরেন্স লিমিটেড: গত ৩০ সেপ্টেম্বর, ২০২১ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের (জুলাই’২১-সেপ্টেম্বর’২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় ( EPS) হয়েছে ০.১৫ টাকা। গত বছর একই সময়ে ইপিএস হয়েছিল ০.০৫ টাকা।

হিসাববছরের প্রথম তিন প্রান্তিক মিলিয়ে তথা ৯ মাসে (জানুয়ারি’২১-সেপ্টেম্বর’২১) ইপিএস হয়েছে ১ টাকা ৩১ পয়সা। গত বছরের একই সময়ে তা ১.০১ টাকা ছিল।

অর্থনীতি ও শেয়ারবাজারের গুরুত্বপূর্ন সংবাদ পেতে আমাদের সাথেই থাকুন: ফেসবুকটুইটারলিংকডইনইন্সটাগ্রামইউট

গত ৩০ সেপ্টেম্বর, ২০২১ তারিখে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ১৩.০৬ টাকা। গত বছরের একই সময়ে তা ১২.৭৫ টাকা ছিল।

ইনডেক্স অ্যাগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড: গত ৩০ সেপ্টেম্বর, ২০২১ তারিখে সমাপ্ত প্রথম প্রান্তিকের (জুলাই’২১-সেপ্টেম্বর’২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৫৩ টাকা। গত বছর একই সময়ে ইপিএস হয়েছিল ১.৮৩ টাকা।

হিসাববছরের প্রথম প্রান্তিকে শেয়ার প্রতি ক্যাশফ্লো ছিল ৬.৪৬ টাকা। গত বছরের একই সময়ে তা ১.৯৯ টাকা ছিল।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২১ তারিখে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ৫৯.৭৯ টাকা।গত বছরের একই সময়ে তা ৫৩.৬৪ টাকা ছিল।

সেনা কল্যাণ ইন্স্যুরেন্স লিমিটেড: গত ৩০ সেপ্টেম্বর, ২০২১ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের (জুলাই’২১-সেপ্টেম্বর’২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় ( EPS) হয়েছে ০.৭০ টাকা। আইপিও’র পরবর্তী শেয়ার হিসাবে কোম্পানিটির ইপিএস ০.৪২ টাকা।

হিসাব বছরের প্রথম তিন প্রান্তিক মিলিয়ে তথা ৯ মাসে (জানুয়ারি’২১-সেপ্টেম্বর’২১) ইপিএস হয়েছে ৩.৪৫ টাকা। আইপিও পরবর্তী শেয়ার হিসাবে কোম্পানিটির ইপিএস ২.০৭ টাকা।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২১ তারিখে আইপিও পরবর্তী শেয়ার হিসাবে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) ছিল ১৮.১৯ টাকা।

পূরবী জেনারেল ইন্স্যুরেন্স লিমিটেড: গত ৩০ সেপ্টেম্বর, ২০২১ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের (জুলাই’২১-সেপ্টেম্বর’২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় ( EPS) হয়েছে ২৮ পয়সা। গত বছর একই সময়ে ইপিএস হয়েছিল ২৪ পয়সা ছিল।অর্থাৎ তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির ইপিএস বেড়েছে ০.০৪ টাকা।

হিসাববছরের প্রথম তিন প্রান্তিক মিলিয়ে তথা ৯ মাসে (জানুয়ারি’২১-সেপ্টেম্বর’২১) ইপিএস হয়েছে ১ টাকা ০৭ পয়সা। গত বছরের একই সময়ে তা ৮৮ পয়সা ছিল।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২১ তারিখে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ১৩ টাকা ১৬ পয়সা।

ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড লিমিটেড: গত ৩০ সেপ্টেম্বর, ২০২১ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (জুলাই’২১-সেপ্টেম্বর’২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে টাকা ০২ পয়সা। গত বছরও একই সময়ে ইপিএস হয়েছিল ০.৪৯ পয়সা ছিল।

হিসাব বছরের প্রথম তিন প্রান্তিক মিলিয়ে তথা ৯ মাসে (এপ্রিল’২১-সেপ্টেম্বর’২১) কোম্পানিটির লোকসান হয়েছে ১২ পয়সা। গত বছরের একই সময়ে তা ৯৫ পয়সা ছিল।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২১ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ২৩ টাকা ৩২ পয়সা।

কৃষিবিদ ফিড লিমিটেড: গত ৩১ ডিসেম্বর, ২০২০ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (অক্টোবর-ডিসেম্বর,২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৬৩ পয়সা। গত বছরও একই সময়ে ইপিএস হয়েছিল ৭৩ পয়সা ছিল। কিউআই পরবর্তী শেয়ার হিসাবে কোম্পানির ইপিএস হয়েছে ৩৫ পয়সা।

হিসাববছরের প্রথম তিন প্রান্তিক মিলিয়ে তথা ৯ মাসে (এপ্রিল’২১-সেপ্টেম্বর’২১) কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৬৭ পয়সা। গত বছরের একই সময়ে তা ১ টাকা ০৭ পয়সা ছিল।

কিউআই পরবর্তী শেয়ার হিসাবে কোম্পানির ইপিএস হয়েছে ৯৩ পয়সা।

আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ১৪ টাকা ৭০ পয়সা।

মেট্রো স্পিনিং মিলস লিমিটেড: গত ৩০ সেপ্টেম্বর, ২০২১ তারিখে সমাপ্ত প্রথম প্রান্তিকের (জুলাই’২১-সেপ্টেম্বর’২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪০ পয়সা। গত বছর একই সময়ে ইপিএস হয়েছিল ৫ পয়সা।

হিসাববছরের প্রথম প্রান্তিকে শেয়ার প্রতি ক্যাশফ্লো ছিল ৩১ পয়সা। গত বছরের একই সময়ে তা মাইনাস ৫৯ পয়সা ছিল।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২১ তারিখে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ২১ টাকা ৬১ পয়সা।

ম্যাকসন্স স্পিনিং মিলস লিমিটেড: প্রথম প্রান্তিক (জুলাই’২১-সেপ্টেম্বর’২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশিত হয়েছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির ইপিএস বেড়েছে।

জানা যায়, প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) ০.৭৫ টাকা। গত অর্থবছরের একই সময়ে ০.১১ টাকা। এছাড়া নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ০.৩৩ টাকা এবং শেয়ার প্রতি নেট সম্পদ মূল্য (এনএভিপিএস) ২০.৮৬ টাকা।

মাইডাস ফাইন্যান্স লিমিটেড: গত ৩০ সেপ্টেম্বর, ২০২১ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের (জুলাই’২১-সেপ্টেম্বর’২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত লোকসান (Consolidated EPS) হয়েছে ৪৬ পয়সা। গত বছর একই সময়ে সমন্বিত ইপিএস হয়েছিল ৩৮ পয়সা ছিল।

হিসাববছরের প্রথম তিন প্রান্তিক মিলিয়ে তথা ৯ মাসে (জানুয়ারি’২১-সেপ্টেম্বর’২১) সমন্বিত ইপিএস হয়েছে ৩ টাকা ১৭ পয়সা। গত বছরের একই সময়ে তা ৩১ পয়সা ছিল।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২১ তারিখে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ৮ টাকা ৫৩ পয়সা।

ব্যাংক এশিয়া লিমিটেড: তৃতীয় প্রান্তিক (জুলাই’২১-সেপ্টেম্বর’২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

জানা যায়, তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৬১ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.৬০ টাকা। অর্থাৎ তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির ইপিএস বেড়েছে ০.০১ টাকা।

এদিকে নয় মাসে (জানুয়ারি’২১-সেপ্টেম্বর’২১) কোম্পানিটির ইপিএস হয়েছে ২.৩৬ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১.৯৭ টাকা। এছাড়া শেয়ার প্রতি নেট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২৩.৫২ টাকা।

ফিনিক্স ইন্স্যুরেন্স লিমিটেড: তৃতীয় প্রান্তিক (জুলাই’২১-সেপ্টেম্বর’২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

জানা যায়, তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৬৭ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.৬৩ টাকা। অর্থাৎ তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির ইপিএস কমেছে ০.০৪ টাকা।

এদিকে নয় মাসে (জানুয়ারি’২১-সেপ্টেম্বর’২১) কোম্পানিটির ইপিএস হয়েছে ২.০৬ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১.৪৬ টাকা। এছাড়া শেয়ার প্রতি নেট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৪১.৭৬ টাকা।

প্রাইম ইন্স্যুরেন্স লিমিটেড: তৃতীয় প্রান্তিক (জুলাই’২১-সেপ্টেম্বর’২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

জানা যায়, তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.২৭ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১.৪১ টাকা। অর্থাৎ তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির ইপিএস কমেছে ০.১৪ টাকা।

এদিকে নয় মাসে (জানুয়ারি’২১-সেপ্টেম্বর’২১) কোম্পানিটির ইপিএস হয়েছে ২.০২ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১.১০ টাকা। এছাড়া শেয়ার প্রতি নেট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৮.৬৪ টাকা।

ঢাকা ইন্স্যুরেন্স লিমিটেড: তৃতীয় প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

জানা যায়, তৃতীয় প্রান্তিকে (জুলাই’২১-সেপ্টেম্বর’২১) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৭৮ পয়সা। আগের বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ৮০ পয়সা।

এদিকে প্রথম তিন প্রান্তিকে অর্থাৎ ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২১) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ২ টাকা ৪৮ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ১ টাকা ৯০ পয়সা।

৩০ সেপ্টেম্বর, ২০২১ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৩২ টাকা ৭৭ পয়সা।

ইস্টার্ন ইন্স্যুরেন্স লিমিটেড: তৃতীয় প্রান্তিক (জুলাই’২১-সেপ্টেম্বর’২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

জানা যায়, তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.২২ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.৯৮ টাকা। অর্থাৎ তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির ইপিএস বেড়েছে ১.২৪ টাকা।

এদিকে নয় মাসে (জানুয়ারি’২১-সেপ্টেম্বর’২১) কোম্পানিটির ইপিএস হয়েছে ৪.০৪ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ২.৫১ টাকা। এছাড়া শেয়ার প্রতি নেট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৪৯.৫৪ টাকা।

সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স ব্যাংক লিমিটেড: গত ৩০ সেপ্টেম্বর, ২০২১ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের (জুলাই’২১-সেপ্টেম্বর’২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি আয় (Consolidated EPS) হয়েছে ৫৪ পয়সা। গত বছর একই সময়ে সমন্বিত ইপিএস হয়েছিল ৪২ পয়সা ছিল।

হিসাববছরের প্রথম তিন প্রান্তিক মিলিয়ে তথা ৯ মাসে (জানুয়ারি’২১-সেপ্টেম্বর’২১) সমন্বিত ইপিএস হয়েছে ৮১ পয়সা। গত বছরের একই সময়ে তা ৮২ পয়সা ছিল।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২১ তারিখে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ১১ টাকা ৪০ পয়সা।

এসইএমএল এফবিএসএল গ্রোথ ফান্ড: বছরের প্রথম প্রান্তিকে ফান্ডে ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ০.৩৩ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইউনিট প্রতি আয় ছিল ০.৬০ টাকা।

একই সময়ে ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১১.৬৬ টাকা।

এসইএমএল লেকচার ইক্যুয়িটি ম্যানেজমেন্ট ফান্ড: বছরের প্রথম প্রান্তিকে ফান্ডের ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ০.৯৬ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইউনিট প্রতি আয় ছিল ১.০৯ টাকা।

একই সময়ে ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১১.৩৩ টাকা।

মেঘনা পেট ইন্ডাস্ট্রিজ লিমিটেড: চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকের (জুলাই’২১-সেপ্টেম্বর’২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.০৬৪ টাকা। গত বছরের প্রথম প্রান্তিকে লোকসান হয়েছিল ০.০৭ টাকা।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২০ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল মাইনাস ৪.৬১ টাকা।

মেঘনা কনডেন্সড মিল্ক লিমিটেড: চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকের (জুলাই’২১-সেপ্টেম্বর’২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১.৯৬ টাকা। গত বছরের প্রথম প্রান্তিকে লোকসান হয়েছিল ২.০৪ টাকা।

আলোচিত প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি ক্যাশ ফ্লো ছিল মাইনাস ০.০২৩ টাকা, যা গত বছর মাইনাস ০.১৪ টাকা ছিল।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২০ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল মাইনাস ৬৯ টাকা ৭৭ পয়সা।

সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড: ৩০ সেপ্টেম্বর, ২০২১ পর্যন্ত তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

জানা যায়, তৃতীয় প্রান্তিকে (জুলাই’২১-সেপ্টেম্বর’২১) কোম্পানিটির কনসুলেটেড ১৪ কোটি ২২ লাখ টাকার প্রিমিয়াম আয় হয়েছে, যা আগের বছর একই সময়ে ছিল ১৯ কোটি ১৫ লাখ টাকা।

এদিকে প্রথম তিন প্রান্তিকে অর্থাৎ ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২১) কোম্পানিটির কনসুলেটেড প্রিমিয়াম আয় কমেছে ৬১ কোটি ৮ লাখ টাকার। আর লাইফ ফান্ডের পরিমাণ ছিল ৭৩৬ কোটি ৩২ লাখ টাকা।

আগের বছর একই সময় কোম্পানিটি ৩২ কোটি ১০ লাখ টাকা প্রিমিয়াম আয় করেছিল এবং লাইফ ফান্ডের পরিমাণ ছিল ৭৭০ কোটি ২২ লাখ টাকার।

মেঘনা লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড: ৩০ সেপ্টেম্বর,২০২১ পর্যন্ত তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

জানা যায়, তৃতীয় প্রান্তিকে (জুলাই’২১-সেপ্টেম্বর’২১) কোম্পানিটির ৫ কোটি ৯১ লাখ টাকার প্রিমিয়াম আয় হয়েছে, যা আগের বছর একই সময়ে ছিল ২৯ কোটি ৬০ লাখ টাকা।

এদিকে প্রথম তিন প্রান্তিকে অর্থাৎ ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২১) কোম্পানিটির কনসুলেটেড প্রিমিয়াম আয় কমেছে ১২৬ কোটি ৭৭ লাখ টাকার। আর লাইফ ফান্ডের পরিমাণ ছিল ১ হাজার ৭৬২ কোটি ৮৬ লাখ টাকা।

আগের বছর একই সময় কোম্পানিটি ১ কোটি ৪১ লাখ টাকা প্রিমিয়াম আয় করেছিল এবং লাইফ ফান্ডের পরিমাণ ছিল ১ হাজার ৭৯২ কোটি ১৯ লাখ টাকার।

শমরিতা হসপিটাল লিমিটেড: চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকের (জুলাই’২১-সেপ্টেম্বর’২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ০৮ পয়সা। গত বছরের প্রথম প্রান্তিকে ইপিএস হয়েছিল ৩৪ পয়সা।

আলোচিত প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি ক্যাশ ফ্লো ছিল ১ টাকা ৫৭ পয়সা, যা গত বছর ১ টাকা ০১ পয়সা ছিল।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২০ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৫২ টাকা ৫৪ পয়সা।

পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড: ৩০ সেপ্টেম্বর,২০২১ পর্যন্ত তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

জানা যায়, তৃতীয় প্রান্তিকে (জুলাই’২১-সেপ্টেম্বর’২১) কোম্পানিটি ১ কোটি ৯৯ লাখ টাকার প্রিমিয়াম আয় করেছে, যা আগের বছর একই সময়ে ছিল ৪ কোটি ৬৭ লাখ টাকা।

এদিকে প্রথম তিন প্রান্তিকে অর্থাৎ ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২১) কোম্পানিটির প্রিমিয়াম আয় কমেছে ২ কোটি ৬৫ লাখ টাকার। আর লাইফ ফান্ডের পরিমাণ ছিল ১০ কোটি ৪৮ লাখ টাকা।

আগের বছর একই সময় কোম্পানিটি ৫ কোটি ৮৭ লাখ টাকা প্রিমিয়াম আয় করেছিল এবং লাইফ ফান্ডের পরিমাণ ছিল ১৫ কোটি ১০ লাখ টাকার।

রিপাবলিক ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড: গত ৩০ সেপ্টেম্বর, ২০২১ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের (জুলাই’২১-সেপ্টেম্বর’২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ০.৭০ টাকা। গত বছর একই সময়ে আয় হয়েছিল ০.৫৬ পয়সা ছিল।

হিসাব বছরের প্রথম তিন প্রান্তিক মিলিয়ে তথা ৯ মাসে (জানুয়ারি’২১-সেপ্টেম্বর’২১) আয় হয়েছে ১.৮৬ টাকা। গত বছরের একই সময়ে তা ১.৪১ টাকা।

২০২১ সালের ৩০ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৬.৩২ টাকায়।

ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড লিমিটেড: চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকের (জুলাই’২০-সেপ্টেম্বর’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ০.০৩ পয়সা। গত বছরের প্রথম প্রান্তিকে ইপিএস হয়েছিল ৫৩ পয়সা।

আলোচিত প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি ক্যাশ ফ্লো ছিল ২০ পয়সা, যা গত বছর ২২ পয়সা ছিল।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২০ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২৪ টাকা ০৯ পয়সা।

গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড: গত ৩০ সেপ্টেম্বর, ২০২১ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের (জুলাই’২১-সেপ্টেম্বর’২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি আয় (Consolidated EPS) হয়েছে ১ টাকা ৭৬ পয়সা। গত বছর একই সময়ে সমন্বিত ইপিএস হয়েছিল ১০ পয়সা ছিল।

হিসাব বছরের প্রথম তিন প্রান্তিক মিলিয়ে তথা ৯ মাসে (জানুয়ারি’২১-সেপ্টেম্বর’২১) সমন্বিত ইপিএস হয়েছে ৫ টাকা ৬৩ পয়সা। গত বছরের একই সময়ে তা ৩ টাকা ৫৩ পয়সা ছিল।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২১ তারিখে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ৬৮ টাকা ৭৩ পয়সা।

বাংলাদেশ জেনারেল ইন্সুরেন্স লিমিটেড (বিজিআইসি): তৃতীয় প্রান্তিক (জুলাই’২১-সেপ্টেম্বর’২১) আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির ইপিএস বেড়েছে।

জানা যায়, তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৩০ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.২৮ টাকা। এছাড়া নয় মাসে (জানুয়ারি’২১-সেপ্টেম্বর’২১) ইপিএস হয়েছে ১.৮৮ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১.২০ টাকা।

তৃতীয় প্রান্তিক শেষে বিজিআইসির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ৩.৭২ টাকা এবং শেয়ার প্রতি নেট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২০.১২ টাকা।

জিএসপি ফাইন্যান্স লিমিটেড: গত ৩০ সেপ্টেম্বর, ২০২১ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের (জুলাই’২১-সেপ্টেম্বর’২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

তথ্যমতে, হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ০.৪৬ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.৪০ টাকা। এ হিসাবে মুনাফা ০.০৬ টাকা বা ১৫ শতাংশ বেড়েছে।

হিসাববছরের প্রথম তিন প্রান্তিক মিলিয়ে তথা ৯ মাসে (জানুয়ারি’২১-সেপ্টেম্বর’২১) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১.২৭ টাকা। গত বছরের একই সময়ে তা ১.০১ টাকা।

২০২১ সালের ৩০ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২১.১৮ টাকা।

পাইওনিয়ার ইন্স্যুরেন্স লিমিটেড: গত ৩০ সেপ্টেম্বর, ২০২১ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের (জুলাই’২১-সেপ্টেম্বর’২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

তথ্য মতে, হিসাববছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১.৮৩ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১.৮১ টাকা। এ হিসাবে মুনাফা ০.০২ টাকা বা ১ শতাংশ বেড়েছে।

হিসাববছরের প্রথম তিন প্রান্তিক মিলিয়ে তথা ৯ মাসে (জানুয়ারি’২১-সেপ্টেম্বর’২১) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৫.৯৬ টাকা। গত বছরের একই সময়ে তা ৫.৪৭ টাকা।

২০২১ সালের ৩০ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৪৯.৪৩ টাকায়।

ঢাকা/এমটি 

শেয়ার করুন

x

আর্থিক প্রতিবেদন প্রকাশ ৩০ কোম্পানির

আপডেট: ০১:৪৮:১৪ অপরাহ্ন, শনিবার, ৬ নভেম্বর ২০২১

বিজনেস জার্নাল প্রতিবেদক: সপ্তাহজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্ত ভিন্ন ভিন্ন খাতের ৩০ কোম্পানি সমাপ্ত সময়ের প্রথম, দ্বিতীয় ও তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। সংশ্লিষ্ট সুত্রে এ তথ্য জানা গেছে।

প্রতিষ্ঠানগুলো হচ্ছে-

গ্লোবাল ইন্স্যুরেন্স লিমিটেড: গত ৩০ সেপ্টেম্বর, ২০২১ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের (জুলাই’২১-সেপ্টেম্বর’২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় ( EPS) হয়েছে ০.১৫ টাকা। গত বছর একই সময়ে ইপিএস হয়েছিল ০.০৫ টাকা।

হিসাববছরের প্রথম তিন প্রান্তিক মিলিয়ে তথা ৯ মাসে (জানুয়ারি’২১-সেপ্টেম্বর’২১) ইপিএস হয়েছে ১ টাকা ৩১ পয়সা। গত বছরের একই সময়ে তা ১.০১ টাকা ছিল।

অর্থনীতি ও শেয়ারবাজারের গুরুত্বপূর্ন সংবাদ পেতে আমাদের সাথেই থাকুন: ফেসবুকটুইটারলিংকডইনইন্সটাগ্রামইউট

গত ৩০ সেপ্টেম্বর, ২০২১ তারিখে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ১৩.০৬ টাকা। গত বছরের একই সময়ে তা ১২.৭৫ টাকা ছিল।

ইনডেক্স অ্যাগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড: গত ৩০ সেপ্টেম্বর, ২০২১ তারিখে সমাপ্ত প্রথম প্রান্তিকের (জুলাই’২১-সেপ্টেম্বর’২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৫৩ টাকা। গত বছর একই সময়ে ইপিএস হয়েছিল ১.৮৩ টাকা।

হিসাববছরের প্রথম প্রান্তিকে শেয়ার প্রতি ক্যাশফ্লো ছিল ৬.৪৬ টাকা। গত বছরের একই সময়ে তা ১.৯৯ টাকা ছিল।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২১ তারিখে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ৫৯.৭৯ টাকা।গত বছরের একই সময়ে তা ৫৩.৬৪ টাকা ছিল।

সেনা কল্যাণ ইন্স্যুরেন্স লিমিটেড: গত ৩০ সেপ্টেম্বর, ২০২১ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের (জুলাই’২১-সেপ্টেম্বর’২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় ( EPS) হয়েছে ০.৭০ টাকা। আইপিও’র পরবর্তী শেয়ার হিসাবে কোম্পানিটির ইপিএস ০.৪২ টাকা।

হিসাব বছরের প্রথম তিন প্রান্তিক মিলিয়ে তথা ৯ মাসে (জানুয়ারি’২১-সেপ্টেম্বর’২১) ইপিএস হয়েছে ৩.৪৫ টাকা। আইপিও পরবর্তী শেয়ার হিসাবে কোম্পানিটির ইপিএস ২.০৭ টাকা।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২১ তারিখে আইপিও পরবর্তী শেয়ার হিসাবে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) ছিল ১৮.১৯ টাকা।

পূরবী জেনারেল ইন্স্যুরেন্স লিমিটেড: গত ৩০ সেপ্টেম্বর, ২০২১ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের (জুলাই’২১-সেপ্টেম্বর’২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় ( EPS) হয়েছে ২৮ পয়সা। গত বছর একই সময়ে ইপিএস হয়েছিল ২৪ পয়সা ছিল।অর্থাৎ তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির ইপিএস বেড়েছে ০.০৪ টাকা।

হিসাববছরের প্রথম তিন প্রান্তিক মিলিয়ে তথা ৯ মাসে (জানুয়ারি’২১-সেপ্টেম্বর’২১) ইপিএস হয়েছে ১ টাকা ০৭ পয়সা। গত বছরের একই সময়ে তা ৮৮ পয়সা ছিল।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২১ তারিখে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ১৩ টাকা ১৬ পয়সা।

ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড লিমিটেড: গত ৩০ সেপ্টেম্বর, ২০২১ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (জুলাই’২১-সেপ্টেম্বর’২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে টাকা ০২ পয়সা। গত বছরও একই সময়ে ইপিএস হয়েছিল ০.৪৯ পয়সা ছিল।

হিসাব বছরের প্রথম তিন প্রান্তিক মিলিয়ে তথা ৯ মাসে (এপ্রিল’২১-সেপ্টেম্বর’২১) কোম্পানিটির লোকসান হয়েছে ১২ পয়সা। গত বছরের একই সময়ে তা ৯৫ পয়সা ছিল।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২১ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ২৩ টাকা ৩২ পয়সা।

কৃষিবিদ ফিড লিমিটেড: গত ৩১ ডিসেম্বর, ২০২০ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (অক্টোবর-ডিসেম্বর,২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৬৩ পয়সা। গত বছরও একই সময়ে ইপিএস হয়েছিল ৭৩ পয়সা ছিল। কিউআই পরবর্তী শেয়ার হিসাবে কোম্পানির ইপিএস হয়েছে ৩৫ পয়সা।

হিসাববছরের প্রথম তিন প্রান্তিক মিলিয়ে তথা ৯ মাসে (এপ্রিল’২১-সেপ্টেম্বর’২১) কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৬৭ পয়সা। গত বছরের একই সময়ে তা ১ টাকা ০৭ পয়সা ছিল।

কিউআই পরবর্তী শেয়ার হিসাবে কোম্পানির ইপিএস হয়েছে ৯৩ পয়সা।

আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ১৪ টাকা ৭০ পয়সা।

মেট্রো স্পিনিং মিলস লিমিটেড: গত ৩০ সেপ্টেম্বর, ২০২১ তারিখে সমাপ্ত প্রথম প্রান্তিকের (জুলাই’২১-সেপ্টেম্বর’২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪০ পয়সা। গত বছর একই সময়ে ইপিএস হয়েছিল ৫ পয়সা।

হিসাববছরের প্রথম প্রান্তিকে শেয়ার প্রতি ক্যাশফ্লো ছিল ৩১ পয়সা। গত বছরের একই সময়ে তা মাইনাস ৫৯ পয়সা ছিল।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২১ তারিখে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ২১ টাকা ৬১ পয়সা।

ম্যাকসন্স স্পিনিং মিলস লিমিটেড: প্রথম প্রান্তিক (জুলাই’২১-সেপ্টেম্বর’২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশিত হয়েছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির ইপিএস বেড়েছে।

জানা যায়, প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) ০.৭৫ টাকা। গত অর্থবছরের একই সময়ে ০.১১ টাকা। এছাড়া নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ০.৩৩ টাকা এবং শেয়ার প্রতি নেট সম্পদ মূল্য (এনএভিপিএস) ২০.৮৬ টাকা।

মাইডাস ফাইন্যান্স লিমিটেড: গত ৩০ সেপ্টেম্বর, ২০২১ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের (জুলাই’২১-সেপ্টেম্বর’২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত লোকসান (Consolidated EPS) হয়েছে ৪৬ পয়সা। গত বছর একই সময়ে সমন্বিত ইপিএস হয়েছিল ৩৮ পয়সা ছিল।

হিসাববছরের প্রথম তিন প্রান্তিক মিলিয়ে তথা ৯ মাসে (জানুয়ারি’২১-সেপ্টেম্বর’২১) সমন্বিত ইপিএস হয়েছে ৩ টাকা ১৭ পয়সা। গত বছরের একই সময়ে তা ৩১ পয়সা ছিল।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২১ তারিখে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ৮ টাকা ৫৩ পয়সা।

ব্যাংক এশিয়া লিমিটেড: তৃতীয় প্রান্তিক (জুলাই’২১-সেপ্টেম্বর’২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

জানা যায়, তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৬১ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.৬০ টাকা। অর্থাৎ তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির ইপিএস বেড়েছে ০.০১ টাকা।

এদিকে নয় মাসে (জানুয়ারি’২১-সেপ্টেম্বর’২১) কোম্পানিটির ইপিএস হয়েছে ২.৩৬ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১.৯৭ টাকা। এছাড়া শেয়ার প্রতি নেট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২৩.৫২ টাকা।

ফিনিক্স ইন্স্যুরেন্স লিমিটেড: তৃতীয় প্রান্তিক (জুলাই’২১-সেপ্টেম্বর’২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

জানা যায়, তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৬৭ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.৬৩ টাকা। অর্থাৎ তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির ইপিএস কমেছে ০.০৪ টাকা।

এদিকে নয় মাসে (জানুয়ারি’২১-সেপ্টেম্বর’২১) কোম্পানিটির ইপিএস হয়েছে ২.০৬ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১.৪৬ টাকা। এছাড়া শেয়ার প্রতি নেট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৪১.৭৬ টাকা।

প্রাইম ইন্স্যুরেন্স লিমিটেড: তৃতীয় প্রান্তিক (জুলাই’২১-সেপ্টেম্বর’২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

জানা যায়, তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.২৭ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১.৪১ টাকা। অর্থাৎ তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির ইপিএস কমেছে ০.১৪ টাকা।

এদিকে নয় মাসে (জানুয়ারি’২১-সেপ্টেম্বর’২১) কোম্পানিটির ইপিএস হয়েছে ২.০২ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১.১০ টাকা। এছাড়া শেয়ার প্রতি নেট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৮.৬৪ টাকা।

ঢাকা ইন্স্যুরেন্স লিমিটেড: তৃতীয় প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

জানা যায়, তৃতীয় প্রান্তিকে (জুলাই’২১-সেপ্টেম্বর’২১) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৭৮ পয়সা। আগের বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ৮০ পয়সা।

এদিকে প্রথম তিন প্রান্তিকে অর্থাৎ ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২১) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ২ টাকা ৪৮ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ১ টাকা ৯০ পয়সা।

৩০ সেপ্টেম্বর, ২০২১ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৩২ টাকা ৭৭ পয়সা।

ইস্টার্ন ইন্স্যুরেন্স লিমিটেড: তৃতীয় প্রান্তিক (জুলাই’২১-সেপ্টেম্বর’২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

জানা যায়, তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.২২ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.৯৮ টাকা। অর্থাৎ তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির ইপিএস বেড়েছে ১.২৪ টাকা।

এদিকে নয় মাসে (জানুয়ারি’২১-সেপ্টেম্বর’২১) কোম্পানিটির ইপিএস হয়েছে ৪.০৪ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ২.৫১ টাকা। এছাড়া শেয়ার প্রতি নেট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৪৯.৫৪ টাকা।

সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স ব্যাংক লিমিটেড: গত ৩০ সেপ্টেম্বর, ২০২১ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের (জুলাই’২১-সেপ্টেম্বর’২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি আয় (Consolidated EPS) হয়েছে ৫৪ পয়সা। গত বছর একই সময়ে সমন্বিত ইপিএস হয়েছিল ৪২ পয়সা ছিল।

হিসাববছরের প্রথম তিন প্রান্তিক মিলিয়ে তথা ৯ মাসে (জানুয়ারি’২১-সেপ্টেম্বর’২১) সমন্বিত ইপিএস হয়েছে ৮১ পয়সা। গত বছরের একই সময়ে তা ৮২ পয়সা ছিল।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২১ তারিখে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ১১ টাকা ৪০ পয়সা।

এসইএমএল এফবিএসএল গ্রোথ ফান্ড: বছরের প্রথম প্রান্তিকে ফান্ডে ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ০.৩৩ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইউনিট প্রতি আয় ছিল ০.৬০ টাকা।

একই সময়ে ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১১.৬৬ টাকা।

এসইএমএল লেকচার ইক্যুয়িটি ম্যানেজমেন্ট ফান্ড: বছরের প্রথম প্রান্তিকে ফান্ডের ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ০.৯৬ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইউনিট প্রতি আয় ছিল ১.০৯ টাকা।

একই সময়ে ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১১.৩৩ টাকা।

মেঘনা পেট ইন্ডাস্ট্রিজ লিমিটেড: চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকের (জুলাই’২১-সেপ্টেম্বর’২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.০৬৪ টাকা। গত বছরের প্রথম প্রান্তিকে লোকসান হয়েছিল ০.০৭ টাকা।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২০ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল মাইনাস ৪.৬১ টাকা।

মেঘনা কনডেন্সড মিল্ক লিমিটেড: চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকের (জুলাই’২১-সেপ্টেম্বর’২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১.৯৬ টাকা। গত বছরের প্রথম প্রান্তিকে লোকসান হয়েছিল ২.০৪ টাকা।

আলোচিত প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি ক্যাশ ফ্লো ছিল মাইনাস ০.০২৩ টাকা, যা গত বছর মাইনাস ০.১৪ টাকা ছিল।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২০ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল মাইনাস ৬৯ টাকা ৭৭ পয়সা।

সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড: ৩০ সেপ্টেম্বর, ২০২১ পর্যন্ত তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

জানা যায়, তৃতীয় প্রান্তিকে (জুলাই’২১-সেপ্টেম্বর’২১) কোম্পানিটির কনসুলেটেড ১৪ কোটি ২২ লাখ টাকার প্রিমিয়াম আয় হয়েছে, যা আগের বছর একই সময়ে ছিল ১৯ কোটি ১৫ লাখ টাকা।

এদিকে প্রথম তিন প্রান্তিকে অর্থাৎ ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২১) কোম্পানিটির কনসুলেটেড প্রিমিয়াম আয় কমেছে ৬১ কোটি ৮ লাখ টাকার। আর লাইফ ফান্ডের পরিমাণ ছিল ৭৩৬ কোটি ৩২ লাখ টাকা।

আগের বছর একই সময় কোম্পানিটি ৩২ কোটি ১০ লাখ টাকা প্রিমিয়াম আয় করেছিল এবং লাইফ ফান্ডের পরিমাণ ছিল ৭৭০ কোটি ২২ লাখ টাকার।

মেঘনা লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড: ৩০ সেপ্টেম্বর,২০২১ পর্যন্ত তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

জানা যায়, তৃতীয় প্রান্তিকে (জুলাই’২১-সেপ্টেম্বর’২১) কোম্পানিটির ৫ কোটি ৯১ লাখ টাকার প্রিমিয়াম আয় হয়েছে, যা আগের বছর একই সময়ে ছিল ২৯ কোটি ৬০ লাখ টাকা।

এদিকে প্রথম তিন প্রান্তিকে অর্থাৎ ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২১) কোম্পানিটির কনসুলেটেড প্রিমিয়াম আয় কমেছে ১২৬ কোটি ৭৭ লাখ টাকার। আর লাইফ ফান্ডের পরিমাণ ছিল ১ হাজার ৭৬২ কোটি ৮৬ লাখ টাকা।

আগের বছর একই সময় কোম্পানিটি ১ কোটি ৪১ লাখ টাকা প্রিমিয়াম আয় করেছিল এবং লাইফ ফান্ডের পরিমাণ ছিল ১ হাজার ৭৯২ কোটি ১৯ লাখ টাকার।

শমরিতা হসপিটাল লিমিটেড: চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকের (জুলাই’২১-সেপ্টেম্বর’২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ০৮ পয়সা। গত বছরের প্রথম প্রান্তিকে ইপিএস হয়েছিল ৩৪ পয়সা।

আলোচিত প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি ক্যাশ ফ্লো ছিল ১ টাকা ৫৭ পয়সা, যা গত বছর ১ টাকা ০১ পয়সা ছিল।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২০ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৫২ টাকা ৫৪ পয়সা।

পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড: ৩০ সেপ্টেম্বর,২০২১ পর্যন্ত তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

জানা যায়, তৃতীয় প্রান্তিকে (জুলাই’২১-সেপ্টেম্বর’২১) কোম্পানিটি ১ কোটি ৯৯ লাখ টাকার প্রিমিয়াম আয় করেছে, যা আগের বছর একই সময়ে ছিল ৪ কোটি ৬৭ লাখ টাকা।

এদিকে প্রথম তিন প্রান্তিকে অর্থাৎ ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২১) কোম্পানিটির প্রিমিয়াম আয় কমেছে ২ কোটি ৬৫ লাখ টাকার। আর লাইফ ফান্ডের পরিমাণ ছিল ১০ কোটি ৪৮ লাখ টাকা।

আগের বছর একই সময় কোম্পানিটি ৫ কোটি ৮৭ লাখ টাকা প্রিমিয়াম আয় করেছিল এবং লাইফ ফান্ডের পরিমাণ ছিল ১৫ কোটি ১০ লাখ টাকার।

রিপাবলিক ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড: গত ৩০ সেপ্টেম্বর, ২০২১ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের (জুলাই’২১-সেপ্টেম্বর’২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ০.৭০ টাকা। গত বছর একই সময়ে আয় হয়েছিল ০.৫৬ পয়সা ছিল।

হিসাব বছরের প্রথম তিন প্রান্তিক মিলিয়ে তথা ৯ মাসে (জানুয়ারি’২১-সেপ্টেম্বর’২১) আয় হয়েছে ১.৮৬ টাকা। গত বছরের একই সময়ে তা ১.৪১ টাকা।

২০২১ সালের ৩০ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৬.৩২ টাকায়।

ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড লিমিটেড: চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকের (জুলাই’২০-সেপ্টেম্বর’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ০.০৩ পয়সা। গত বছরের প্রথম প্রান্তিকে ইপিএস হয়েছিল ৫৩ পয়সা।

আলোচিত প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি ক্যাশ ফ্লো ছিল ২০ পয়সা, যা গত বছর ২২ পয়সা ছিল।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২০ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২৪ টাকা ০৯ পয়সা।

গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড: গত ৩০ সেপ্টেম্বর, ২০২১ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের (জুলাই’২১-সেপ্টেম্বর’২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি আয় (Consolidated EPS) হয়েছে ১ টাকা ৭৬ পয়সা। গত বছর একই সময়ে সমন্বিত ইপিএস হয়েছিল ১০ পয়সা ছিল।

হিসাব বছরের প্রথম তিন প্রান্তিক মিলিয়ে তথা ৯ মাসে (জানুয়ারি’২১-সেপ্টেম্বর’২১) সমন্বিত ইপিএস হয়েছে ৫ টাকা ৬৩ পয়সা। গত বছরের একই সময়ে তা ৩ টাকা ৫৩ পয়সা ছিল।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২১ তারিখে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ৬৮ টাকা ৭৩ পয়সা।

বাংলাদেশ জেনারেল ইন্সুরেন্স লিমিটেড (বিজিআইসি): তৃতীয় প্রান্তিক (জুলাই’২১-সেপ্টেম্বর’২১) আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির ইপিএস বেড়েছে।

জানা যায়, তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৩০ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.২৮ টাকা। এছাড়া নয় মাসে (জানুয়ারি’২১-সেপ্টেম্বর’২১) ইপিএস হয়েছে ১.৮৮ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১.২০ টাকা।

তৃতীয় প্রান্তিক শেষে বিজিআইসির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ৩.৭২ টাকা এবং শেয়ার প্রতি নেট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২০.১২ টাকা।

জিএসপি ফাইন্যান্স লিমিটেড: গত ৩০ সেপ্টেম্বর, ২০২১ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের (জুলাই’২১-সেপ্টেম্বর’২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

তথ্যমতে, হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ০.৪৬ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.৪০ টাকা। এ হিসাবে মুনাফা ০.০৬ টাকা বা ১৫ শতাংশ বেড়েছে।

হিসাববছরের প্রথম তিন প্রান্তিক মিলিয়ে তথা ৯ মাসে (জানুয়ারি’২১-সেপ্টেম্বর’২১) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১.২৭ টাকা। গত বছরের একই সময়ে তা ১.০১ টাকা।

২০২১ সালের ৩০ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২১.১৮ টাকা।

পাইওনিয়ার ইন্স্যুরেন্স লিমিটেড: গত ৩০ সেপ্টেম্বর, ২০২১ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের (জুলাই’২১-সেপ্টেম্বর’২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

তথ্য মতে, হিসাববছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১.৮৩ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১.৮১ টাকা। এ হিসাবে মুনাফা ০.০২ টাকা বা ১ শতাংশ বেড়েছে।

হিসাববছরের প্রথম তিন প্রান্তিক মিলিয়ে তথা ৯ মাসে (জানুয়ারি’২১-সেপ্টেম্বর’২১) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৫.৯৬ টাকা। গত বছরের একই সময়ে তা ৫.৪৭ টাকা।

২০২১ সালের ৩০ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৪৯.৪৩ টাকায়।

ঢাকা/এমটি