মেলবোর্নে অবিস্মরণীয় প্রত্যাবর্তনের গল্প লিখছে ভারতীয় ক্রিকেট দল। আগের ম্যাচে নিজেদের ক্রিকেট ইতিহাসের সর্বনিম্ন ৩৬ রানে অলআউট হয়েছিল তারা, ম্যাচ হেরেছিল ৮ উইকেটের বড় ব্যবধানে। দুর্দান্ত পারফরম্যান্সে ঠিক পরের ম্যাচেই ঘুরে দাঁড়িয়েছে ভারত।

অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় টেস্টে ৮ উইকেটের দাপুটে জয়ে সিরিজ সমতায় ফিরেছে ভারত। অজিদের দেওয়া মাত্র ৭০ রানের লক্ষ্য ২ উইকেট হারিয়ে অনায়াসে পার করে সফরকারীরা। ফলে চার ম্যাচ সিরিজে ১-১ ব্যবধানে সমতায় রয়েছে দু’দল।

অস্ট্রেলিয়া তাদের প্রথম ইনিংসে ১৯৫ ও দ্বিতীয় ইনিংসে ২০০ রান করে। আর ভারত প্রথম ইনিংসে করে ৩২৬ রান। ফলে দ্বিতীয় ইনিংসে মাত্র ৭০ রান টার্গেট থাকে সফরকারীদের। মাত্র দুই উইকেট হারিয়েই সহজ এ টার্গেট টপকে যায় ভারত। ফলে আট উইকেটে সহজ জয় তুলে নেয় ভারত।

মেলবোর্নে মঙ্গলবার (২৯ ডিসেম্বর) ম্যাচের চতুর্থ দিন অজিরা নিজেদের দ্বিতীয় ইনিংসে ২০০ রানে অলআউট হয়। যেখানে ভারতের লক্ষ্য দাঁড়ায় ৭০ রান। জবাবে ব্যাট করতে নেমে মায়াঙ্ক আগারওয়াল ও চেতশ্বর পুজারাকে হারিয়ে সহজ জয় তুলে নেয় নিয়মিত অধিনায়ক বিরাট কোহলিবিহীন ভারত। ওপেনার শুভমন গিল ৩৫ ও দলনেতা আজিঙ্কা রাহানে ২৭ রানে অপরাজিত থাকেন।

অজি বোলারদের মধ্যে মিচেল স্টার্ক ও প্যাট কামিন্স একটি করে উইকেট নেন।

এর আগে তৃতীয় দিন ১৩৩ রানে ৬ উইকেট হারিয়ে শেষ করা স্বাগতিকরা এদিন আর ৬৭ রান যোগ করে গুটিয়ে যায়। আগের দিনের অপরাজিত ক্যামেরন গ্রিন দলীয় সর্বোচ্চ ৪৫ রান করে মোহাম্মদ সিরাজের বলে আউট হন। ২২ রান করেন কামিন্স।

ভারতীয় বোলারদের মধ্যে সিরাজ সর্বোচ্চ ৩টি উইকেট দখল করেন। এছাড়া জসপ্রিত বুমরাহ, রবীচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজা ২টি করে উইকেট পান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here