সম্পূর্ণ তদন্ত শেষে প্রতিবেদন দাখিলের জন্য দুটি তদন্ত কমিটির মেয়াদ বাড়িয়েছে শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। সম্প্রতি বিএসইসি এ সিদ্ধান্ত নিয়েছে বলে জানা গেছে।

তদন্ত কমিটি দু’টি এসএস স্টিল এবং অ্যাসোসিয়েটেড অক্সিজেনের বিরুদ্ধে গঠন করা হয়েছিল।

এসএস স্টিলের বিরুদ্ধে গঠিত কমিটিকে আরও ২০ কার্যদিবস এবং অ্যাসোসিয়েটেড অক্সিজেনের বিরুদ্ধে গঠিত কমিটির তদন্ত কার্যক্রম শেষ করে রিপোর্ট জমা দেওয়ার জন্য আরও ১৫ কার্যদিবস দিয়েছে বিএসইসি।

এর আগে গত বছরের ২৯ অক্টোবর, সালেহ স্টিল ইন্ডাস্ট্রিজের ৯৯ শতাংশ মালিকানা গ্রহণের জন্য এস এস স্টিলের প্রায় ১৬০ কোটি টাকা বিনিয়োগের সিদ্ধান্তের বিষয়টি দেখার জন্য বিএসইসি দুই সদস্যের তদন্ত কমিটি গঠন করে। এদিকে একই বছর ৪ আগস্ট, কোম্পানির পরিচালনা পর্ষদ সালেহ স্টিলে বিনিয়োগের জন্য তার বিদ্যমান ইক্যুইটি শেয়ারের ২৪.৭৫ কোটি টাকার ৯৯ শতাংশ নিতে সিদ্ধান্ত নেয়। কোম্পানির পরিশোধিত মূলধন ২৮১.৭৫ কোটি টাকা।

অপরদিকে, গত বছরের ৯ নভেম্বর অ্যাসোসিয়েটেড অক্সিজেনের শেয়ারের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি তদন্তের জন্য দুই সদস্যের তদন্ত কমিটি গঠন করে বিএসইসি। গঠিত কমিটি কোম্পানিটির শেয়ারের অস্বাভাবিক দর বৃদ্ধি, ইনসাইডার ট্রেডিং, দামের হেরফের এবং সিকিউরিটিজ আইন লঙ্ঘনের সম্ভাব্য বিষয় খতিয়ে দেখবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here