পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রাণ এগ্রো লিমিটেডের ২১০ কোটি টাকার ফুল্লি রিডেম্বল নন-কনভার্টেবল আনসিকিউর্ড কর্পোরেট গ্রান্টেড বন্ডের প্রস্তাব অনুমোদন করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। বৃহস্পতিবার (০৩ সেপ্টেম্বর) বিএসইসির ৭৩৮তম সভায় এই অনুমোদন দেয়া হয়েছে।

বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, এই বন্ডের বৈশিষ্ট্য হচ্ছে : নন-কনভার্টেবল ফুল্লি রিডেম্বল, কর্পোরেট গ্রান্টেড বাই গ্রান্টকো লিমিটেড। বন্ডটির কুপন রেট ৮ থেকে ১০ শতাংশ। যা ৭ বছরের ফুল্লি রিডেম্বশন হবে।

বন্ডটির নুন্যতম ৮০ শতাংশ মেটলাইফ বাংরাদেশের নিকট ইস্যু করবে। এছাড়া অবশিষ্ট অংশ অন্যান্য ইন্স্যুরেন্স কোম্পানি, ব্যাংক, অ-ব্যাংকিং আর্থিক প্রতিষ্ঠান এবং যোগ্য বিনিয়োগকারীগণকে প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে ইস্যু করা হবে।

উল্লেখ্য, এই বন্ড ইস্যুর মাধ্যমে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে অর্থ উত্তোলন করে প্রাণ এগ্রো লিমিটেড কোম্পানির যন্ত্রপাতি ও অবকাঠামোগত উন্নয়নে ব্যয় করবে।

এই বন্ডের প্রতি ইউনিটের অভিহিত মূল্য ১০,০০০০০ (দশ লাখ) টাকা। এই বন্ডের ট্রাস্টি এবং লিড অ্যারেঞ্জার হিসাসে যথাক্রমে গ্রীণ ডেল্টা ক্যাপিটাল লিমিটেড এবং রিভারস্টোন ক্যাপিটাল কাজ করছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here