আমরা সবাই জানি লেবু আমাদের শরীরের জন্য কতটা উপকারী। লেবুর রসে রয়েছে প্রচুর ভিটামিন সি। এছাড়াও লেবু ফাইবার, পটাসিয়াম, ম্যাগনেসিয়াম, ক্যালসিয়াম, ফলিক অ্যাসিড এবং বিটা ক্যারোটিনের একটি দুর্দান্ত উৎস। যা শরীরের জন্য খুবই দরকারি উপাদান।

এছাড়া রাতে শোয়ার সময় বিছানার পাশে একটা পাতিলেবু কেটে রেখে দিন, দেখবেন ম্যাজিকের মতো কাজ করছে। এটি শুনতে অবাক লাগলেও, গবেষকরা দাবি করেছেন যে এটা করলে স্বাস্থ্যের খুব উপকার তার সাথে হবে ঘুম। 

বন্ধ নাক খোলে: যদি ঠাণ্ডা লাগার কারণে আপনার নাক বন্ধ হয়ে থাকে, তবে কাটা লেবু আপনার বিছানার পাশে রাখুন। এতে আপনার ঘুমে ব্যাঘাত ঘটবে না।

ভাল ঘুমে সহায়ক: আপনি কি স্ট্রেসে ভুগছেন এবং সারাদিন নিজের জন্য সময় পাচ্ছেন না? এই সমস্যার কারণে মানুষের মানসিক ও শারীরিক স্বাস্থ্যও ক্ষতিগ্রস্ত হয়, যা ভবিষ্যতে মারাত্মক রোগে আক্রান্ত হওয়ার ঝুঁকি বাড়ায়। তবে এনিয়ে আপনার চিন্তা করার দরকার নেই। লেবুর টুকরো বিছানার কাছে রেখে ঘুমান। এই ফলটি আমাদের মস্তিষ্ককে রিল্যাক্স করে। লেবুর গন্ধ মনকে শান্ত করবে এবং ঘুমোতে সহায়তা করবে। লেবুতে উপস্থিত অ্যান্টি-ব্যাকটেরিয়াল বৈশিষ্ট্য মস্তিষ্ককে শান্ত করে।

পোকামাকড় বেডরুমের কাছে ঘেঁষবে না: লেবুর গন্ধ পেলে পোকামাকড় ধারে-কাছে আসে না। রাতে শোবার আগে এক টুকরো লেবু বিছানার কাছে রাখুন এবং লাইট অফ করুন। লেবুর গন্ধ ও অন্ধকারের কারণে সমস্ত পোকামাকড় পালিয়ে যাবে এবং আপনি আরামে ঘুমোতে পারবেন। আপনি চাইলে লেবুতে লবঙ্গ দিয়েও রাখতে পারেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here