তেলে ভাজা খাবার খেতে কম-বেশি সবাই পছন্দ করেন। তাই এই শীতে জমে ওঠে সকালের নাস্তা কিংবা সন্ধ্যার আড্ডা। মানুষ আজকাল চপ-মুড়ির পরিবর্তে বেছে নিয়েছে ‘বেগুন ফিঙ্গার’। তাই আপনিও জলদি বানিয়ে ফেলুন বেগুন ফিঙ্গার। আসুন জেনে নিন কীভাবে তৈরি করবেন বেগুন ফিঙ্গার-

উপকরণ
একটি মাঝারি মাপের বেগুন ফিঙ্গারের মাপে কেটে নিন, ১/২ চা চামচ গোলমরিচ গুঁড়া, ১/২ চা চামচ লবণ, ১ চা চামচ রোস্টেড জোয়ান, সামান্য গুঁড়া ব্রেড ক্রাম্ব, ১ চা চামচ চিলি ফ্লেক্স, ১/২ চা চামচ বেসিল বা শুকনো তুলসি পাতা গুঁড়ো, ১/২ চা চামচ অরিগ্যানো ও ২টি ডিম।

পদ্ধতি
প্রথমে বেগুন ফিঙ্গারের সঙ্গে গোলমরিচ গুঁড়ো, লবণ, রোস্টেড জোয়ান, গুঁড়া ব্রেড ক্রাম্ব, চিলি ফ্লেক্স মাখিয়ে ১৫ মিনিট রাখুন।এরমধ্যে রোস্টেড জোয়ান সামান্য গুঁড়ো করে ব্রেড ক্রাম্বের মধ্যে দিন। এরপর চিলি ফ্লেক্স, বেসিল বা শুকনো তুলসি পাতা গুঁড়া, অরিগ্যানো ভালো করে মিশিয়ে নিন।

ডিম ফেটিয়ে লবণ দিন। বেগুনের টুকরো ডিমের ব্যাটারে ডুবিয়ে ব্রেড ক্রাম্বে মাখান। এবার হালকা-মাঝারি আঁচে ডিপ ফ্রাই করলেই তৈরি হয়ে যাবে মচমচে সুস্বাদু বেগুন ফিঙ্গার। এবার নাস্তার টেবিলে প্রিয়জনদের সঙ্গে জমিয়ে তুলুন আড্ডা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here