বিজনেস জার্নাল প্রতিবেদক: শ্রীলঙ্কার বিপক্ষে ৩ ম্যাচ ওয়ানডে সিরিজের জন্য গতকাল (শনিবার) ২৩ সদস্যের প্রথমিক স্কোয়াড ঘোষণা করেছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের নির্বাচকরা। এর মধ্যে অনেকেই শ্রীলঙ্কার বিপক্ষে চলমান টেস্ট সিরিজে আছেন। সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান খেলছেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে। বাকি থাকা ক্রিকেটারদের মধ্যে সাতজনকে নিয়ে আজ রোববার শেষ হলো প্রথম দিনের অনুশীলন।

২৩ সদস্যের দলে না থাকলেও মিরপুরের অনুশীলন ক্যাম্পে উপস্থিত ছিলেন দুই পেসার আল-আমিন হোসেন ও মেহেদী হাসান রানা। মূলত বাকিরা অনুশীলনে যোগ না দেওয়ায় নেট বোলার হিসেবে ব্যাটসম্যানদের সাহায্য করেন এই বোলার।

প্রাথমিক স্কোয়াডে ডাক পাওয়াদের মধ্যে তামিম ইকবাল, লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, শেখ মেহেদী হাসান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও শহিদুল ইসলাম শ্রীলঙ্কার বিপক্ষে চলমান টেস্ট দলে আছেন। 

অর্থনীতি ও শেয়ারবাজারের গুরুত্বপূর্ন সংবাদ পেতে আমাদের সাথেই থাকুন: বিজনেসজার্নালবিজনেসজার্নাল.বিডি

বাকিদের মধ্যে আইপিএলে থাকা সাকিব, মুস্তাফিজকে বাদ দিলে দেশে আছেন; নাঈম শেখ, ইমরুল কায়েস, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন সৈকত, নাসুম আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন, রুবেল হোসেন, হাসান মাহমুদ ও সৌম্য সরকার। আজ থেকে ওয়ানডে সিরিজের অনুশীলন শুরু করার কথা তাদের। যদিও পেসার হাসান মাহমুদ শুধু ফিটনেস ট্রেনিং করেছেন। আজ স্কিল অনুশীলন করেননি তিনি।

প্রথম দিনের অনুশীলনে উপস্থিত ছিলেন মোটে সাতজন। দীর্ঘদিন পর জাতীয় দলে ফেরা ইমরুল কায়েসের সঙ্গে মাহমুদউল্লাহ রিয়াদ, হাসান মাহমুদ, মোসাদ্দেক হোসেন সৈকত, আফিফ হোসেন, নাঈম শেখ ও সৌম্য সরকার অনুশীলন পর্ব সারেন। বাকিরা এদিন অনুপস্থিত ছিলেন।

নির্ধারিত সূচি অনুযায়ী দুপুর ২টায় শুরু হয় অনুশীলন। মূল মাঠে শীর্ষদের নিয়ে আলোচনা সারেন কোচ মিজানুর রহমান বাবুল। সঙ্গে ছিলেন বোলিং কোচ তালহা জুবায়ের ও নির্বাচক আব্দুর রাজ্জাক। এরপর সবাই চলে যান ইনডোরে। সেখানে আউটারে ব্যাটিং-বোলিং অনুশীলন করেন ক্রিকেটাররা।

মূলত বোলার না হলেও এদিন শুরুতেই নিজের অফ স্পিন ঝালিয়ে নেন ইমরুল। সে সময় ব্যাটিং সারের আফিফ ও নাঈম। সঙ্গে প্রথম স্কোয়াডের বাইরে থাকা আল-আমিন হোসেন ও মেহেদী হাসান রানা নেটে বল করে প্রাথমিক দলে ডাক পাওয়া ব্যাটসম্যানদের সাহায্য করেন। টেস্ট দলে জায়গা হারানো সৌম্য নেটে সময় কাটিয়েছেন বেশ স্বাচ্ছন্দ্যে। ব্যাটে-বলে টাইমিং পেয়েছেন তিনি। 

এরপর প্রায় ৪০ মিনিটের মতো ব্যাটিং অনুশীলন সারেন ইমরুল। আধাঘণ্টার মতো ব্যাট করেন রিয়াদ। ইনজুরির কারণে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে জায়গা হারিয়েছেন এই অলরাউন্ডার। একই কারণে নিউজিল্যান্ড সিরিজে বল হাতে তোলেননি তিনি। তবে স্বস্তির খবর, আজ দীর্ঘক্ষণ নেটে বল করেন রিয়াদ। নির্ধারিত সময় অনুযায়ী বিকেল ৪টায় শেষ হয় প্রথমদিনের অনুশীলন।

ঢাকা/এনইউ

আরও পড়ুন:

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here