বিজনেস জার্নাল প্রতিবেদকঃ করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন আয়কর কমিশনার মো. আলী আসগর (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। মঙ্গলবার (২০ এপ্রিল) বিকেল ৫টা ১৯ মিনিটে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে তিনি মারা যান। 

এনবিআরের জনসংযোগ কর্মকর্তা (পরিচালক) সৈয়দ মুমেন গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন এনবিআর চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম।

এনবিআরের আয়কর বিভাগের সূত্রমতে, বিসিএস (ট্যাকসেশন) ত্রয়োদশ ব্যাচের এ মেধাবী কর্মকর্তা মো. আলী আসগর কর আপিল জোন-৩, ঢাকায় কর্মরত ছিলেন। তিনি রাষ্ট্রীয় দায়িত্ব পালন করতে গিয়ে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। স্ত্রী, তিন পুত্র ও এক কন্যা রেখে গেছেন।

এনবিআর সূত্রে জানা যায়, আসগর আলীর করোনা শনাক্ত হওয়ার পর বাসায় থেকে চিকিৎসা নিয়েছেন। অবস্থার অবনতি হওয়ায় ল্যাবএইড হাসপাতালে ভর্তি করা হয়। গত পাঁচ দিন ধরে আইসিইউতে ছিলেন। তার গ্রামের বাড়ি শরীয়তপুরের গোসাইরহাট থানায়।

কর কমিশনার মো. আলী আসগর একজন গুণী, সজ্জন, পরোপকারী মেধাবী কর্মকর্তা ছিলেন। এলাকায় নানাবিধ সামাজিক কল্যাণমূলক কাজে সম্পৃক্ত ছিলেন বলে তার সহকর্মীরা জানিয়েছেন।

আয়কর বিভাগের সূত্রমতে, দেশে করোনা সংক্রমণ শুরু হওয়ার পর রাষ্ট্রীয় দায়িত্ব পালন করতে গিয়ে করোনা আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুবরণ করেন উপকার কমিশনার (ডিসিটি) সুধাংশু কুমার সাহা। তিনি বিসিএস (কর) ক্যাডারের ২৭তম ব্যাচের কর্মকর্তা। এছাড়া একজন এক সহকারী কমিশনার, তিনজন কর পরিদর্শক, তিনজন কর্মচারী মারা গেছেন। অসংখ্য কর্মকর্তা-কর্মচারী করোনা আক্রান্ত হয়ে চিকিৎসা নিচ্ছেন।

ঢাকা/এনইউ

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here