বকেয়া বেতন পরিশোধ না করে কাচামাল বিক্রির চেষ্টার সময় বরিশালে সোনারগাঁও টেক্সটাইল মিলের গেটে তালা ঝুলিয়ে দিয়েছেন শ্রমিকরা।

বুধবার রাত ৮টার দিকে তালা লাগানো হয় বলে জানিয়েছেন কারখানাটির শ্রমিক সংগ্রাম প‌রিষদের সাধারণ সম্পাদক নুরুল হক।

তিনি বলেন, বিকালে টেক্সটাইল মিলের কয়েকজন কর্মকর্তা শ্রমিকদের না জানিয়ে গোপনে ব‌বিন, র‌বিন, ক্যান বিক্রি করে দেন। তারা বিক্রি শেষে ট্রাক নিয়ে আসে ক্রেতাদের পণ্য তুলে দেওয়ার জন্য। খবর পেয়ে আমরা এসে গেটে তালা ঝুলিয়ে দিয়েছি।

এই শ্রমিক নেতার দাবি, আমাদের বকেয়া-বেতন পরিশোধ না করা পর্যন্ত কারখানায় কিছু ঢুকবে না, আবার কিছু বিক্রিও করা যাবে না। সরকারি সংস্থা যদি দায়িত্ব না নেয় তাহলে আমরা রাতভর গেটে অবস্থান করব।

এ বিষয়ে কোতয়ালী থানার ওসি নুরুল ইসলাম জানিয়েছেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। সেখানে যাতে কোনো অপ্রীতিকর পরিবেশ সৃষ্টি না হয় সেজন্য টহল পুলিশ দায়িত্ব পালন করছে।

জানা গেছে, বিগত ১০ মাস ধরে সোনারগাঁও টেক্সটাইল মিলের ছয় শতাধিক শ্রমিকের বেতন না দিয়ে কারখানা বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। এতে করে মানবেতর জীবন যাপন করছেন কারখানাটির কর্মবঞ্চিত বিভিন্ন স্তরের শ্রমিক।

এ নিয়ে দীর্ঘদিন ধরে সড়ক অবরোধ, অবস্থান ধর্মঘট, মানববন্ধন করে আসছে ওই কারখানার শ্রমিক সংগ্রাম প‌রিষদ নামের একটি সংগঠন। কিন্তু টেক্সটাইল কর্তৃপক্ষ আশ্বাস দিলেও বকেয়া বেতন পরিশোধ করেনি।

সূত্রঃ যুগান্তর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here