বিজনেস জার্নাল প্রতিবেদক: সাজিদা ফাউন্ডেশনকে ১০০ কোটি টাকার প্রথম গ্রীন বন্ড অনুমোদন দিয়েছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটি অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বিএসইসির ৭৬৯তম নিয়মিত সভায় অনুমোদন দেয়া হয়েছে। বিএসইসির নির্বাহী পরিচালক ও মূখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, সাজিদা ফাউন্ডেশনের অনুমোদন পাওয়া গ্রীণ বন্ডের মেয়াদ হবে দুই বছর। বন্ডটি হবে আনসিকিউরিড, নন-কনভার্টিবল, ফুল রিডিমাবেল প্রথম গ্রীন জিরো কুপন বন্ড হিসেবে অমুমোদন দেয়া হয়েছে।

অর্থনীতি ও শেয়ারবাজারের গুরুত্বপূর্ন সংবাদ পেতে আমাদের সাথেই থাকুন: বিজনেসজার্নালবিজনেসজার্নাল.বিডি

বন্ডটি আর্থিক প্রতিষ্ঠান ইস্যুরেন্স কোম্পানী, কর্পোরেট ও উচ্চ সম্পদশালী ব্যক্তিদেরকে প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে ইস্যু করা হবে।

উল্লেখ্য, এই বন্ড ইস্যর মাধ্যমে অর্থ উত্তোলন করে নতুন এবং ঢলমান প্রকল্পের মাধ্যমে প্রতিষ্ঠানটির ক্ষুদ্রঋণ কার্যক্রমকে বর্ধিত করণের পাশাপাশি পরিবেশের উয়ন নিশ্চিত করবে। এই বন্ডের প্রতি ইউনিটের অভিহিত মূল্য ১০,০০,০০০/- (দশ লক্ষ) টাকা। বন্ডটির ট্রাস্টি এবং এরেঞ্জার হিসাবে যথাক্রমে সেনা কল্যাণ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড এবং স্ট্যান্ডার্ড চাটার্ড ব্যাংক লিমিটেড কাজ করছে।

ঢাকা/এনইউ

 

আরও পড়ুন:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here