অমর একুশে ফেব্রুয়ারি ও অন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আনুষ্ঠানিকভাবে ‘ধামাকা অনলাইন বইমেলা’ উদ্বোধন করা হয়েছে। করোনাভাইরাস মহামারিতে বিশ্বের অনেক দেশেই বাতিল হয়েছে নানা আয়োজন। এরই ধারাবাহিকতায় দেশের সবচেয়ে বড় বইমেলার আয়োজনও শুরু হয়নি ফেব্রুয়ারি মাসে। তবে দেশের অগণিত বই প্রেমিদের জন্য বুধবার অনলাইন শপিং প্লাটফর্ম ধামাকাশপিং তাদের ওয়েবসাইটে (dhamakashopping.com) ছাড়সহ মাসব্যাপী বইমেলার উদ্বোধন করেছে।

শারীরিক অসুস্থতার কারণে সরাসরি উপস্থিত হতে না পারলেও ভার্চুয়ালি যুক্ত হয়ে ধামাকাশপিংয়ের অনলাইন বইমেলার উদ্বোধন করেন কবি নির্মলেন্দু গুণ। ভার্চুয়ালি আরো যুক্ত হয়েছিলেন কথা সাহিত্যিক সেলিনা হোসেন। 

বিশিষ্ট কবি অসীম সাহার সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেশবরেণ্য কবি, সাহিত্যিক, প্রকাশক এবং ধামাকাশপিং এর ব্যবস্থাপনা পরিচালক জসীম উদ্দীন চিশতী। 

উদ্বোধন অনুষ্ঠানে বিশিষ্ট কবি অসীম সাহা বলেন, ‘ধামাকার এই আয়োজন বইমেলায় নতুনত্ব আনলো। আমরা সারা বছর অপেক্ষায় থাকি কখন বই মেলা শুরু হবে। প্রতিবছর পহেলা ফেব্রুয়ারি অমর একুশে বইমেলা শুরু হলেও এবারই ব্যতিক্রম ঘটেছে। করোনা মহামারিতে এবারের মেলা এখনো শুরু করা সম্ভব হয়নি। এই প্রেক্ষাপটে ধামাকা আয়োজিত অনলাইন বইমেলা সত্যিই প্রশংসার দাবিদার। আমি এই মেলার সাফল্য কামনা করছি।’ 

অনলাইন বই মেলা সম্পর্কে ধামাকার চিফ অপারেটিং অফিসার সিরাজুল ইসলাম রানা বলেন, ‘মানুষের সবচেয়ে বড় বন্ধু হচ্ছে বই। মূলত বই পিপাসুদের জন্যই ভাষার মাসে আরও বেশি বই পড়তে উৎসাহিত করতে আমরা ধামাকা অনলাইন বইমেলার আয়োজন করেছি। কোনো ধরনের ডেলিভারি চার্জ ছাড়াই সর্বোচ্চ ৪০ শতাংশ ছাড়ে বই কিনতে পারবেন গ্রাহক। ইতোমধ্যে বিভিন্ন প্রকাশনী সংস্থার প্রায় সহস্রাধিক বইয়ের তালিকা আমাদের ওয়েবসাইটে যুক্ত হয়েছে। আমরা মনে করি এই মেলার মাধ্যমে লেখক, প্রকাশক সর্বোপরি পাঠকদের মধ্যে একটি মেলবন্ধন রচিত হবে।’

লাইফস্টাইল পণ্যেরে পাশাপাশি বই এর মতো একটি বুদ্ধিবৃত্তিক বিষয়বস্তুকে অনলাইন শপিং প্লাটফর্মে যুক্ত করায় দেশবরেণ্য প্রকাশকরা ধামাকাশপিং কর্তৃপক্ষের কাছে ধন্যবাদ জ্ঞাপন করেছেন। ধামাকাশপিংয়ের বইমেলা থেকে গ্রাহকরা হাজারো বইয়ের মধ্যে থেকে তাদের পছন্দের বই কিনতে পারবেন সর্বোচ্চ ৪০ শতাংশ ছাড়ে। পাশাপাশি পাবেন ফ্রি ডেলিভারি সুবিধা।

 
 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here