তৈরি পোশাক প্রস্তুতকারক ও রফতানিকারক সমিতির (বিজিএমইএ) নির্বাচনে ৩৫ পরিচালক পদের মধ্যে সম্মিলিত পরিষদ ২৪টি পদে বিজয়ী হয়েছে। ফলে ফারুক হাসান বিজিএমইএর পরবর্তী প্রেসিডেন্ট হতে যাচ্ছেন। আর এ বি এম সামসুদ্দিন ও ড. রুবানা হকের নেতৃত্বাধীন ফোরাম ১১ পরিচালক পদে বিজয়ী হয়েছে।

রোববার (৪ এপ্রিল) রাজধানীর রেডিসন হোটেলে সকাল ৯টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত ভোট গ্রহণ শেষ হয়। এরপর ভোট গণনা শেষে রাত ১টায় এই তথ্য জানায় নির্বাচনী পরিচালনা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ফরহাত আনোয়ার। করোনার মধ্যেও উৎসবমুখর পরিবেশে নির্বাচনে অনুষ্ঠিত হয়।

নির্বাচনে ঢাকায় এক হাজার ৮৫৩ জন ভোটারের মধ্যে ভোট দিয়েছেন এক হাজার ৬০৪ জন। অন্যদিকে চট্টগ্রাম নির্বাচন কেন্দ্রে ৪৬১ ভোটের মধ্যে ভোট দিয়েছেন ৩৯২ জন। ঢাকা ও চট্টগ্রামে মোট এক হাজার ৯৯৬টি ভোট কাস্ট হয়েছে। নির্বাচনে ৮৪ শতাংশ ভোট পড়েছে।

সবচেয়ে বেশি এক হাজার ২০৪ ভোট পেয়েছেন ফারুক হাসান। দ্বিতীয় হয়েছে বর্তমান প্রেসিডেন্ট ড. রুবানা হক। তিনি পেয়েছেন এক হাজার ১৫৭ ভোট। তৃতীয় হয়েছে এস এম মান্নান কচি। তিনি পেয়েছেন এক হাজার ৭৮ ভোট। চতুর্থ হয়েছে এম এ রহিম(ফিরোজ)। তিনি পেয়েছেন এক হাজার ৬৮ ভোট।

সম্মিলিত পরিষদের বিজয়ীদের মধ্যে ঢাকা থেকে- ফারুক হাসান, এস এম মান্নান, শহীদউল্লাহ আজিম, আরশাদ জামাল দিপু, শহিদুল্লাহ আজিম, শিরিন সালাম ঐশী, আসিফ আশরাফ, মহিউদ্দিন রুবেল, তানভির আহমেদ, মো. খশরু চৌধুরী, আব্দুল্লাহিল রাকিব, হারুন অর রশিদ, রাজিব চৌধুরী, মিরান আলী, খন্দকার রফিকুল ইসলাম, ইমরানুর রহমান, নাসির উদ্দীন ও সাজ্জাদুর রহমান মৃধা শিপন।

আর চট্টগ্রামে ৯টির মধ্যে ছয় জন পরিচালক পদে নির্বাচিত হয়েছেন। তারা হলেন- এ এম শফিউল করিম, এম আহসানুল হক, মো. হাসান, রকিবুল আলম চৌধুরী, তানভীর হাবিব, মোহাম্মদ মেরাজ-ই-মোস্তফা ও সৈয়দ নজরুল ইসলাম।

আর ফোরামের ১১ পরিচালক পদে ঢাকা থেকে বিজয়ীরা হলেন- রুবানা হক, এম এ রহিম, মাহমুদ হাসান খান, আসিফ ইব্রাহিম, এনামুল হক খান, মিজানুর রহমান, ফয়সাল সামাদ, নাভিদুল হক ও ভিদিয়া অমৃত খান। চট্টগ্রাম থেকে নির্বাচিত দুজন হলেন- এম মহিউদ্দিন চৌধুরী ও মোহাম্মদ আবদুস সালাম।

বিজনেসজার্নাল/এসএ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here