পুঁজিবাজারে তালিকাভুক্ত বিবিধ খাতের কোম্পানি আমান ফিড লিমিটেড জার্মানীর একটি আর্থিক প্রতিষ্ঠানের কাছ থেকে স্বল্প সুদে প্রায় ৩০০ কোটি টাকা ঋণ সহায়তা পাচ্ছে। কোম্পানিটির একটি বিশ্বস্ত সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

সূত্রটি জানায়, গত বৃহস্পতিবার জার্মানের ওই প্রতিষ্ঠানের দুই জন প্রতিনিধি আমান ফিডের কারখানা পরিদর্শন করেন। পরিদর্শনশেষে প্রতিনিধিদ্বয় কোম্পানির উৎপাদন কর্মকান্ড ও বাজারজাত প্রক্রিয়ায় সন্তোষ প্রকাশ করেন এবং প্রয়োজনীয় ঋণ সহায়তার মাধ্যমে কোম্পানিটির সার্বিক কর্মকান্ডে সম্পৃক্ত হওয়ার আগ্রহ প্রকাশ করেন।

জানা যায়, কোম্পানিটির কাছে বেসরকারি ঋনদাতা প্রতিষ্ঠান এবি ব্যাংকের সুদ সমেত সর্বমোট প্রায় ২৬২ কোটি টাকা পাওনা রয়েছে। বিদেশি প্রতিষ্ঠানটি থেকে প্রাপ্ত অর্থ দিয়ে এবি ব্যাংকের সুদসহ সমুদয় পাওনা পরিশোধ করা হবে।

কোম্পানিটির কর্মকান্ডে বিদেশি প্রতিষ্ঠানকে সম্পৃক্ত করণ এবং স্বল্প সুদে বিদেশি প্রতিষ্ঠানটির অর্থ সহায়তার বিষয়টি অনুমোদনের জন্য সময়মতো নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নিকট উপস্থাপন করা হবে কোম্পানির একজন পদস্থ কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে জানান।

এ প্রসঙ্গে কোম্পনি সচিব মো: মনিরুজ্জামান সংবাদ মাধ্যমকে বলেন, বিদেশী একটি কোম্পানির সঙ্গে দুই দফা আলোচনা হয়েছে। বিভিন্ন প্রতিষ্ঠানের ঋণ জটিলতা কাটাতে এসব মিটিং হচ্ছে। সবকিছু ফাইনাল হলে বিজ্ঞপ্তি আকারে সবাইকে জানানো হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here